[প্রকাশিত PDF] প্রাথমিক সহকারী শিক্ষক ১ম ধাপে নিয়োগ পরীক্ষার চূডান্ত ফলাফল ২০২৪

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল ২০২৩ আজ রাতে প্রকাশিত হয়েছে। এর আগে ২০ শে ডিসেম্বর ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছে রংপুর বিভাগ, সিলেট বিভাগ ও বরিশাল বিভাগের প্রাথমিক সহকারী নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল । এই তিন বিভাগে ১৮ টি জেলার সমন্বয় নিয়ে গঠিত প্রথম দফের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে প্রকাশিত হয়েছে । আপনি যে জেলা থেকে পরীক্ষা অংশগ্রহণ করেছেন সেই জেলা অনুযায়ী আপনার কাঙ্খিত রোল নম্বর এর সাথে চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল মিলিয়ে নিন । আশা করি এখানের প্রকাশিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল আপনি উত্তীর্ণ হবেন ।

সহকারী শিক্ষক ১ম ধাপে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল

সরাসরি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের পিডিএফ ফাইল ডাউনলোড করে আপনি চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল দেখতে পারবেন । প্রকাশিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল আপনি অনলাইন থেকে কিভাবে দেখবেন তা নিয়ে মূলত এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে । আসুন চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল দেখে নিশ্চিত হয়ে পরবর্তীতে মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করি

প্রাথমিক শিক্ষক ১ম ধাপে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল ২০২৩

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ২০২৩ সময়সূচী

  • পরীক্ষা নামঃ  প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩
  • পরীক্ষা ধাপঃ  ১ম ধাপের পরীক্ষা বিভাগ (রংপুর ,বরিশাল ও সিলেট)
  • পরীক্ষা তারিখঃ ৮ই ডিসেম্বর ২০২৩ তারিখ সকাল ১০টা থেকে ১১টা
  • পরীক্ষার্থী সংখ্যাঃ মোট ৩ লাখ ৬০ হাজার ৬৯৭। ১৮টি জেলা
  • পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফলঃ ২০ ডিসেম্বর ২০২৩ তারিখ রাতে

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল ২০২৩ যেভাবে দেখবেন

সহকারী শিক্ষক ফেজ 1 নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল দেখতে আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

DPE.GOV.BD/RESULT PDF

পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইট:
প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল প্রথমে পরীক্ষার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়। বেশিরভাগ সরকারি পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল এবং নিয়োগের তথ্য এই ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এটি অফিসিয়াল ওয়েবসাইটের ‘নিয়োগ বিজ্ঞপ্তি’ বা ‘চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল’ বিভাগে উপলব্ধ।

জেলা শিক্ষা অফিস নোটিশ বোর্ড:
নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর তা প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে পোস্ট করা হয়। এটি সংস্থার অফিসিয়াল অবস্থানে বা অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ডে বা বিজ্ঞপ্তি প্রকাশের জন্য নির্দিষ্ট যে কোনও জায়গায় হতে পারে।

মিডিয়া রিপোর্ট এবং বিজ্ঞপ্তি:
পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশের পরে, এটি প্রধানত নিউজ মিডিয়া এবং অনলাইন পোর্টালগুলিতে রিপোর্ট করা হয়। এই প্রতিবেদনগুলি ইনস্টিটিউটের নিউজ বুলেটিন, শিক্ষা প্রোফাইল এবং আবহাওয়ায় প্রকাশিত হয়।

মোবাইল অ্যাপ্লিকেশন বা এসএমএস পরিষেবা:
কিছু প্রতিষ্ঠান এবং পরীক্ষার অ্যাপ্লিকেশনের জন্য, আপনি দ্রুত চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল পেতে তাদের মোবাইল অ্যাপ্লিকেশন বা SMS পরিষেবা ব্যবহার করতে পারেন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি সহকারী শিক্ষক ফেজ 1 নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল দেখতে পারেন।