[A ইউনিট] চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ ভর্তি পরীক্ষা MCQ প্রশ্ন সমাধান ২০২৩ শিফট ১, ২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের 2022-2023 শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা পূর্ব ঘোষিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শুরু ১ ঘণ্টা আগে থেকে প্রার্থীরা কেন্দ্রে আসন বিন্যাস দেখে আসন গ্রহন করতে পারবেন। শিফট অনুযায়ী আসন বিন্যাস: A ইউনিট, শিফট-1, তারিখ: 16 মে 2023, সময়: 9.45AM এবং A ইউনিট, Shift-2, তারিখ: 16 মে 2023, সময়: 2.15PM।  প্রতি শিফট এর পরীক্ষা শেষে আপনারা এখান থেকে প্রশ্নের সঠিক উত্তর মিলিয়ে নিতে পারবেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় A Unit ভর্তি পরীক্ষার MCQ প্রশ্ন সমাধান

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবছরের ন্যায় এবছরও ভর্তি পরীক্ষা শুরু হয়েছে । প্রথমেই এ ইউনিট বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা নেওয়া হবে । নির্দিষ্ট আসনের বিপরীতে যেহেতু অধিক সংখ্যক প্রার্থী আবেদন করেছেন । তাই প্রত্যেক পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত করা হচ্ছে ভর্তি প্রক্রিয়া। যেহেতু MCQ আকারে নেওয়া হচ্ছে। ভর্তি পরীক্ষায় পরীক্ষা শেষে আপনারা এখান থেকে এমসিকিউ প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে নিতে পারবেন।
আপনার পরীক্ষা কেমন হয়েছে তা এমসিকিউ প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে নেওয়ার পরে বুঝতে পারবেন আপনি পরীক্ষায় উত্তীর্ণ হবেন কিনা। সকালে ও বিকালে নেওয়া হবে যেহেতু আলাদা ভাবে নেওয়া হচ্ছে ভর্তি পরীক্ষার জন্য আলাদা আলাদা উত্তর দেওয়া হবে আসুন দেরি না করে এখান থেকে প্রশ্নের সঠিক উত্তরগুলো মিলিয়ে নেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের 2022-2023 শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) আসন

এ’ ইউনিটে আসন রয়েছে ১ হাজার ২১৫টি আসন রয়েছে। তার জন্য মোট ৩৭ হাজার পরিক্ষাথী এই পরীক্ষায় অংশ গ্রহন করবেন। ২ শিফট এ নেওয়া এই পরীক্ষার মধ্যে কোন  শিফটে কত জন পরীক্ষায় অংশ গ্রহন করবে তা নিচে দেওয়া হয়েছে।

পরীক্ষার তারিখসমূহ

যদিও চবি ভর্তি পরীক্ষার ২০২২-২০২৩ সালের তারিখ নির্ধারণ করা হয়েছে, তবে কোন ইউনিটের জন্য পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে। সে সম্পর্কে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্পূর্ণ রুটিন প্রকাশিত হওয়ার সাথে সাথে চবি ভর্তি পরীক্ষার সময়সূচী নীচে যুক্ত করা হয়েছে। আপনার যাহারা এই বছর ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করবেন এখান থেকে আশা করি সময়সূচী দেখে পরীক্ষায় প্রস্তুতি নিয়ে উত্তিন্ন হতে পারবেন।

ইউনিটতারিখ
এ ইউনিট১৬ মে ২০২৩
বি ইউনিট১৮ মে ২০২৩
সি ইউনিট২০ মে ২০২৩
ডি ইউনিট২২ মে ২০২৩
বি-১ উপ-ইউনিট২৪ মে ২০২৩
ডি-১ উপ-ইউনিট২৫ মে ২০২৩

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A Unit ভর্তি পরীক্ষার রেজাল্ট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A Unit ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়নি। আপনার রেজাল্ট সম্পর্কে জানতে অফিসিয়াল ওয়েবসাইট অথবা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রকাশের সময়সূচী সম্পর্কে অনুসরণ করুন। এছাডা আপনারা এই সাইট থেকে রেজাল্ট দেখতে পারেন। আসুন এখান থেকে রেজাল্ট দেখি।

A Unit ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ