[রেজাল্ট Link] ১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ ২০৪

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট আজ রাতে প্রকাশিত হচ্ছে । এর আগে গত ৮ ই ডিসেম্বর ২০২৩ নেওয়া হয়েছিল নিয়োগ পরীক্ষা । ৩ বিভাগ রংপুর ,বরিশাল ও সিলেট এর সকল জেলার সমন্বয়ে নেওয়ার নিয়োগ পরীক্ষায় প্রায় ৩ লক্ষ ৫০ হাজার পরীক্ষাথী এই নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে । আপনার জেলা থেকে যদি আপনি পরীক্ষা অংশগ্রহণ করে থাকেন তাহলে এই নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট এখান থেকে আপনারা দেখে ফেলুন। পিডিএফ ফাইল আকারে দেওয়া হবে এই চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট আপনি সরাসরি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এছাড়াও অনলাইনের মাধ্যমে নিজ জেলা শিক্ষা অফিসারের কার্যালয় ওয়েবসাইট প্রবেশ করে সরাসরি চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন ।

১ম ধাপের রেজাল্ট প্রকাশিত পিডিএফ

প্রাইমারি শিক্ষক নিয়োগের ১ম ধাপের চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ। পাস: ৯,৩৩৭ জন। সহকারী শিক্ষক নিয়োগ-২০২৩ লিখিত পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট-১ম গ্রুপ (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ) বিস্তারিত dpe.portal.gov.bd রেজাল্ট ক্লিক করুণ

আরো দেখুনঃ ২০২৪ প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ও ক্যালেন্ডার PDF ডাউনলোড dpe.gov.bd

১ম ধাপে প্রয়াথমিক শিক্ষক নিয়োগ এর জন্য ১৮ টি জেলার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট একযোগে আজ রাতেই প্রকাশিত হচ্ছে । আপনারা যারা অধিক আগ্রহে অপেক্ষা করতেছেন সরাসরি এখান থেকে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম জেনে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখে ফেলুন । এছাড়াও আমাদের এখান থেকে পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারবেন রেজাল্ট । আসুন এখান থেকে প্রকাশিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সবার আগে দেখে নেই।

১ম ধাপের প্রকাশিত রেজাল্ট সারাংশ ২০২৩

  • পরিক্ষাঃ ১ম ধাপে সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট ২০২৩
  • পরিক্ষা তারিখঃ ০৮ ডিসেম্বর ২০২৩
  • পরীক্ষার রেজাল্টঃ ২০ ডিসেম্বর ২০২৩
  • পরীক্ষার চূডান্ত রেজাল্টঃ চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট

১ম ধাপের রেজাল্ট যেভাবে দেখবেন

আপনি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট তিনটি পদ্ধতিতে দেখতে পারবেন প্রথমটি হচ্ছে সরাসরি শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে। দ্বিতীয়টি হচ্ছে মোবাইল এসএমএস এর মাধ্যমে এবং তৃতীয় পদ্ধতি হচ্ছে স্থানীয় শিক্ষা অফিসের ওয়েবসাইট থেকে । এখানে তিনটি পদ্ধতি নিয়ে আলোচনা করা হয়েছে এবং তিনটি পদ্ধতি চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট পিডিএফ আকারে আপনারা অনলাইন থেকে সংগ্রহ করতে পারবেন । আপনি যেই জেলা থেকে পরীক্ষা দিয়েছেন সেই জেলার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ওয়েব সাইটে প্রবেশ করে সরাসরি চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখুন কিভাবে দেখবেন তা এখানে আলোচনা করা হয়েছে।

সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট ২০২৩

১ম ধাপের রেজাল্ট ওয়েবসাইট থেকে যেভাবে দেখবেন

  • প্রথমেই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে dpe.gov.bd/result প্রবেশ করুন।
  • এখানে উপরে দেওয়া সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট এ ক্লিক করুন ।
  • এখানে একটি পিডিএফ ফাইল আকারে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে সেই পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।
  • এবার আপনার কাছে থাকা প্রবেশপত্রটি মধ্যে আপনার রোল নাম্বারের দেখে নিন।
  • এবার ডাউনলোডকৃত ফাইলটি ওপেন করুন এবং আপনার কাছে থাকা রোল নম্বরের সাথে এখানের রোল নাম্বার মিলিয়ে নিন।
  • যদি মিলে যায় তার মানে আপনি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন

প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন

১ম ধাপের রেজাল্ট SMS করে যেভাবে দেখবেন

প্রাথমিক শিক্ষক পদের প্রস্তুতির পরিক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখার জন্য আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:
  1. SMS একটি মোবাইল ফোনে পাঠান: প্রথম ধাপ হলো একটি SMS পাঠানো। এটি আপনার কাছে প্রদানকৃত মোবাইল নম্বর হতে হবে। সাধারিতভাবে, একটি পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রদানকারী প্রতিষ্ঠান আপনার কাছে একটি স্পেসিফিক নম্বর প্রদান করবে।
  2. SMS তে কোড প্রদান করুন: আপনার প্রদত্ত মোবাইল নম্বরে SMS প্রেরণের জন্য নির্দিষ্ট কোড আছে এবং আপনার ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান দ্বারা প্রদানকৃত স্পেসিফিক নম্বরটি ইউজ করতে হতে পারে।
  3. সঠিক কোড ও নম্বর দিন: SMS এ আপনার প্রদত্ত কোড এবং মোবাইল নম্বর ইনপুট করুন।
  4. চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রাপ্তির জন্য প্রতিক্রিয়া প্রদান করুন: সঠিক কোড এবং নম্বর প্রদান করার পর, আপনি সহজেই পেয়ে  যাবেন রেজাল্ট।

১ম ধাপের রেজাল্ট জেলা শিক্ষা অফিস ওয়েবসাইট থেকে যেভাবে দেখবেন

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রথম ধাপের পরীক্ষার রেজাল্ট স্থানীয় জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা অফিসের ওয়েবসাইটে থেকে আপনি চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন ।

১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ ২০২৩ [রেজাল্ট Link] 

  • আপনি যেই জেলা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সেই জেলা শিক্ষা অফিসের ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এবার এখানে নোটিশ বোর্ড থেকে দেখে নিন সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট ২০২৩
  • এই ফাইলটি আপনি ডাউনলোড করুন এখানে দেওয়ার রোল নম্বর এর সাথে আপনার প্রবেশপত্রের রোল নাম্বার মিলিয়ে নিন।
  • আশা করে আপনার কাঙ্ক্ষিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট আপনি সহজে এখানে খুঁজে পাবেন

১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের শর্তাবলী

  • এ চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট ভিত্তিতে নির্বাচিত প্রার্থী গন কেবল মৌখিক পরীক্ষা অংশগ্রহণ করতে পারবেন । এ চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় রাজস্ব খাদভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ পদে নিয়োগের জন্য কোন নিশ্চয়তা প্রদান করেনা ।
  • প্রকাশিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্টের কোন পর্যায়ে কোন প্রকার হলে তার সংশোধিত করার প্রয়োজন বোধ সংশ্লিষ্ট চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট বাতিল বা সংশোধন সংরক্ষণ করে ।
  • প্রাথী কোন ইচ্ছাকৃত কোন ভুল বা তথ্য প্রদান করলে কিংবা কোন তথ্য গোপন করলে তা যদি প্রমাণিত হয় ঘোষিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট বাতিল করতে পারবে ও একাডেমিক সনদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২০১৯ অনুসরণ পূর্বক শুন্য পদের বিপরীতে নিয়োগের জন্য চূড়ান্ত প্রার্থী নির্বাচন করা হবে ।
  • মৌখিক পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হবে, মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রাথীদের রোল নম্বর ক্রম অনুসারে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট পদত্ত করা হইল।