[ময়মনসিংহ বোর্ড] এসএসসি-২০২৪ বাংলা ২য় পত্র বহুনির্বাচনি প্রশ্ন উত্তর পিডিএফ

ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর ২০২৪ সালের এসএসসি পরীক্ষা চলমান আছে। যাহারা ২০২৪ সালের এসএসসি পরীক্ষা অংশ গ্রহন করছেন আপনাদের জন্য এই পোষ্ট। এসএসসি পরীক্ষা ২০২৪ সালে অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা। যেখানে আমরা আজ এসএসসি বাংলা ২য় পত্রের প্রশ্ন সমাধান নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আজকের বাংলা ২য় পত্রের MCQ প্রশ্ন ও তার সঠিক উত্তর প্রকাশিত হয়েছে।আশা করি আপনি সহজেই প্রশ্নের উত্তর গুলো মিলিয়ে নিতে পারবেন।

ময়মনসিংহ বোর্ড এসএসসি বাংলা ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২৪ দেখুন

যেহেতু এসএসসি পরীক্ষা 15 ফেব্রুয়ারি, 2024 তারিখে শুরু হয়েছে, প্রতি বৃহস্পতিবার সারা দেশে একযোগে, আপনি ইতিমধ্যে জানেন যে বাংলা দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা প্রথম দিনেই অনুষ্ঠিত হয়েছে। আপনি যদি এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে এখান থেকে প্রশ্নের সঠিক উত্তর দেখতে পারেন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড আজকের বাংলা ২য় পত্র প্রশ্ন উত্তর দেখুন

এখান থেকে ময়মনসিংহ শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার বাংলা ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২৪ দেখুন। যেহেতু এই পরীক্ষাটি লিখিত আকারে এবং MCQ আকারে হয়ে থাকে, তাই সাধারনত বেশিরভাগ MCQ উত্তর প্রথমে এখানে অনুসন্ধান করা হয়, আপনারা যারা পরীক্ষার পরে পরীক্ষার প্রশ্নের সমাধান দেখতে আগ্রহী তারা এখান থেকে 100% সঠিক উত্তর পরীক্ষা করতে পারেন। আসুন দেরি না করে পরীক্ষার প্রশ্ন সমাধান দেখি।

এসএসসি পরীক্ষা বাংলা ২য় পত্র MCQ প্রশ্ন সঠিক উত্তর

  • জামালপুর জেলা
  • ময়মনসিংহ জেলা
  • নেত্রকোনা জেলা
  • শেরপুর জেলা

ময়মনসিংহ বোর্ড বাংলা ২য় পত্র  প্রশ্নের সমাধান দেখুন

আপনারা যারা আজকের এসএসসি পরীক্ষা ২০২৪-এ বাংলা ২য় পত্রে অংশগ্রহণ করছেন এবং পরীক্ষার শেষে বহুনির্বাচনী প্রশ্নের সমাধান খুঁজছেন। তারা এই নিবন্ধটি শুরু থেকে শেষ পর্যন্ত পডুন এবং উত্তর গুলো মিলিয়ে নিন। এখানে আপনি ময়মনসিংহ বোর্ডের বাংলা ২য় পত্রের MCQ প্রশ্ন উত্তরসহ দেখতে পাবেন। এখানে আপনার সেট অনুযায়ী উত্তর মিলিয়ে নিন যদি আপনার এমসিকিউ প্রশ্ন সেট ক, খ, গ এবং ঘ সেট এর যে কোন একটি আসবে আপনি সেই সেট অনুযায়ী এখান থেকে উত্তর মিলিয়ে নিতে হবে।

ক সেট বাংলা ২য় পত্র  প্রশ্নের সমাধান পিডিএফ ক্লিক করুন।

 

সকল বোর্ড এসএসসি আজকের পরীক্ষা প্রশ্ন সমাধান ২০২৪

জানা গেছে, সারাদেশে ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং ১টি মাদ্রাসা ও ১টি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এবারের এসএসসি পরীক্ষায় প্রায় ২০ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করছে। এসএসসি পরীক্ষা প্রতিদিন সকাল ১০টায় শুরু হয় এবং দুপুর ১টা পর্যন্ত চলে, যেখানে শিক্ষার্থীরা ৬০ নম্বরের লিখিত পরীক্ষায় এবং ৪০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করে। যেহেতু এই বছর পরীক্ষাটি পূরনাঙ্গ সিলেবাসে পরিচালিত হচ্ছে তাই আপনি যে শিক্ষা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তার উত্তরপত্র পরীক্ষা করুন।

বাংলা ২য় পত্রে প্রশ্নের সমাধান দেখতে ক্লিক করুণ

ক্রমিক শিক্ষা বোর্ডআজকের পরীক্ষাপরীক্ষার প্রশ্ন উত্তর
০১ঢাকা বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০২রাজশাহী বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৩কুমিল্লা বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৪যশোর বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৫চট্টগ্রাম বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৬বরিশাল বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৭সিলেট বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৮দিনাজপুর বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
০৯ময়মনসিংহ বোর্ডবাংলা ২য় পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ
১০মাদ্রাসা আলিমআরবি ১ম পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ