[অফিস সহায়ক] মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় পরীক্ষার প্রশ্ন-সমাধান ও রেজাল্ট ২০২৩

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ২২শে ডিসেম্বর ২০২৩ তারিখ বিকাল তিনটা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত লিখিত আকারে নেওয়া এই নিয়োগ পরীক্ষা। আপনারা যাহারা অংশগ্রহণ করেছেন আপনারা জানেন যে ১৮ টি পদের বিপরীতে অনেক পরীক্ষাটি এই পরীক্ষা অংশগ্রহণ করেছে । আপনি যদি পরীক্ষা শেষে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেখতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি সম্পূর্ণভাবে পড়ুন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অফিস সহায়ক পদে নিয়োগ প্রশ্ন সমাধান ২০২৩

এখান থেকে বিষয় ভিত্তিক নিয়োগ পরীক্ষার সঠিক প্রশ্ন সমাধান প্রদান করে থাকি। আশা করি এখানে দেওয়ার নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেখে আপনি নিশ্চিন্ত হতে পারবেন আপনি পরীক্ষার পরবর্তী ধাপে অগ্রসর হতে পারবেন কিনা অর্থাৎ আপনি পরীক্ষায় উত্তীর্ণ হবেন কিনা। আসুন এখান থেকে সবার আগে প্রশ্ন সমাধান দেখি । এছাড়াও পরীক্ষা শেষে প্রকাশিত ফলাফল আপনারা দেখতে পারবেন আশা করি।

আরো দেখুনঃ অফিস সহায়ক ফলাফল দেখতে ভিজিট করুণ।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অফিস সহায়ক পরীক্ষার সময়সূচী

  • পরিক্ষাঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
  • পদের নামঃ অফিস সহায়ক
  • পদের সংখ্যাঃ ১৮টি
  • পরীক্ষার তারিখঃ ২২ ডিসেম্বর ২০২৩ বিকেল ৩টা থেকে ৪ঃ৩০মিনিট
  • পরীক্ষার ধরনঃ লিখিত
  • পরীক্ষার ফলাফলঃ এখনো প্রকাশিত হয়নি

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান

যে কোন বিষয়কের পরীক্ষা সাধারণত চারটি বিষয়ের উপরে প্রশ্ন করা হয়ে থাকে। বাংলা, গণিত , ইংরেজি ও সাধারণ জ্ঞানের উপরেও প্রশ্ন করা হয়ে থাকে । যেহেতু লিখিত আকারে ৮০মার্ক এর উপর পরীক্ষা নেওয়া হচ্ছে, তাই প্রতিটি বিষয়ের উপর আলাদা আলাদা প্রশ্নের উত্তর গুলো আপনাকে দিতে হবে । আসুন এখানে বিষয়ভিত্তিক প্রতিটি বিষয়ে আলাদা প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে তাই এখান থেকে দেখে নেই ।

বাংলা বিষয় লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান পিডিএফ

গণিত বিষয় লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান পিডিএফ

ইংরেজি বিষয় লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান পিডিএফ

সাধারণ জ্ঞান বিষয় লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান পিডিএফ

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অফিস সহায়ক পরীক্ষার রেজাল্ট

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে অফিস সহায়ক পরীক্ষার রেজাল্ট ওয়েবসাইট এর নোটিশ থেকে রেজাল্ট যেভাবে দেখবেন তা এখান থেকে জেনে নিন।

অফিস সহায়ক ফলাফল দেখুন এখানে

অফিসিয়াল ওয়েবসাইট রেজাল্ট দেখুন: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে  https://mowca.gov.bd/ ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। আপনি প্রথমে এখানে প্রবেশ করুণ।

নোটিশ বোর্ড: ফলাফল সম্পর্কিত তথ্য অফিসিয়াল নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়। এই বোর্ড নোটিশ বা বিজ্ঞপ্তিতে অফিস সহায়ক ফলাফল ভিজিট করুণ।

রেজাল্ট দেখুনঃ এখান থেকে ফাইলে ক্লিক করুণ এবং ওপেন করুণ। এবার আপনার কাছে থাকা রোল নম্বর এর সাথে এখানে দেওয়া রোল নম্বর মিলিয়ে নিন। যদি মিলে যায় তা হলে আপনি যদি মিলে যায় তাহলে আপনি উত্তীর্ণ হয়েছেন বলে ধরা হবে এরপর আপনি মৌখিক পরীক্ষার প্রস্তুতির জন্য নিজেকে প্রস্তুতি গ্রহন করুণ।