বার কাউন্সিল পরীক্ষা ২০২৩ সময়সূচী প্রকাশ। প্রবেশ পত্র ডাউনলোড করুণ

বার কাউন্সিল এর পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন এখান থেকে। এছাড়াও মৌখিক পরীক্ষার সময়সূচী এবং লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে । যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করবেন । আপনারা মৌখিক পরীক্ষার সময়সূচি জেনে নিতে পারবেন এখান থেকে। লিখিত পরীক্ষা দেওয়ার আগে আপনি প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন এখান থেকে ।

High Court Permission Written Exam Result 2023 PDF Download

প্রবশ পত্র ডাউনলোড সময়সূচীঃ ১১ নভেম্বর ২৩ থেকে ২২ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত বিস্তারিত নোটিশ দেখুন

পরীক্ষার সময়সূচি অনুসারে আপনি নির্দিষ্ট সময় প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। নিয়োগ পরীক্ষা আগামী ১৭ নভেম্বর, ২০২৩ তারিখে এমসিকিউ এবং ২২ ডিসেম্বের ২০২৩ তারিখে লিখিত পরীক্ষা  অনুষ্ঠিত হবে এবং এই পরীক্ষায় অংশগ্রহণ করবেন আপনারা অবশ্যই পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগে প্রবেশপত্র ডাউনলোড করে নিবেন । প্রবেশপত্র ডাউনলোড করে নেওয়ার পরেই আপনি পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন। প্রবেশপত্র ছাড়া কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না । তাই আপনি সবার আগে প্রবেশপত্রটি ডাউনলোড করে নিন এবং পরীক্ষার সময়সূচি এখান থেকে জেনে নিন ।

বার কাউন্সিল পরীক্ষার প্রবেশ পত্র  ডাউনলোড করতে ভিজিট করুন।

মৌখিক পরীক্ষা মার্চ মাসে অনুষ্ঠিত হবে। যাহারা এখন সময়সূচী যদি না পেয়ে থাকেন এখান থেকে জেনে নিন।

বার কাউন্সিল মৌখিক পরীক্ষা সময়সূচী ২০২৩

হাইকোর্ট পারমিশন Written পরীক্ষার প্রস্তুতির

হাইকোর্টের পারমিশন পদের লিখিত পরীক্ষা আগামী ১৭ নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। আপনারা যারা লিখিত পরীক্ষার প্রবেশপত্র ইতিমধ্যে হাতে পেয়েছেন বা পাননি আপনাদের এই পরীক্ষার প্রস্তুতি আপনি শুরু করে দিতে পারেন । যেহেতু বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ১৭ নভেম্বর ২০২৩ তারিখে পরীক্ষা হবে । তবে এই পরীক্ষা কি ধরণের প্রশ্ন আসবে তার জন্য আপনার প্রস্তুতি কেমন নেওয়া উচিত এখান থেকে দেখে নিতে পারেন।

Enrollment MCQ on 17-11-2023 & Written on 22-12-2023

আপনারা কিছু প্রস্তুতির নিতে পারেন বিভিন্ন অনলাইন সাইট থেকে এছাড়াও বার কাউন্সিলের ওয়েবসাইট থেকে কিছু নমুনা প্রশ্ন দেওয়া হয়েছে তাতে কেউ আপনারা নিজেদের মতো করে প্রস্তুতি নিতে পারেন । অনলাইনের মা ধ্যমে বিভিন্ন সাইট থেকে আপনারা প্রশ্নপত্র সমাধান উত্তর পেয়ে যাবেন। এছাড়াও আমাদের ওয়েবসাইট Allupdateresult.com থেকেও আপনারা নমুনা প্রশ্ন দেখে নিতে পারেন . হাইকোর্ট পারমিশন পদের লিখিত পরীক্ষা ৪ই মার্চ মাসের শুরু থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে । তাই চূড়ান্ত প্রস্তুতি হিসেবে নিচের লেখাটি সম্পূর্ন ভাবে পড়ুন এবং জেনে নিন কোন বিষয়ে কত মার্কের প্রশ্ন থাকবে তা জেনে নিন।

হাইকোর্ট পারমিশন Written পরীক্ষা জন্য Drafting Note এবং Suggestions & Solutions সংগ্রহ করতে পারেন । এছাডা বিভিন্ন ল’কোচিং এর মাধ্যমে প্রস্তুতি নিতে পারেন।
Legal Page এ প্রতিটা পিটিশন আলাদা আলাদা থাকবে- প্রস্তুতি নিতে সহজ হবে।
1. Civil Petition – 6 Questions Draft.
2. Criminal Petition – 7 Questions Draft.
3. Writ Petition – 6 Questions Draft.
4. Last Exam-2021 এর ৬টি Questions Draft.
মোট প্রশ্ন-উত্তরসহ -২৫টি প্রশ্নপত্রের সমাধান।

বার কাউন্সিলের এডমিট কার্ড ডাউনলোড ২০২২

আজ বার কাউন্সিলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সামনে মোখিক পরীক্ষা সময়সূচী  অনলাইনে অ্যাডমিট কার্ড সংগ্রহের সময়সূচি এবং পরীক্ষার ভেন্যু, সময়সহ বিস্তারিত অন্য তথ্য পরবর্তী সময়ে জানানো হবে https://www.barcouncil.gov.bd তে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

আরও পড়ুন: বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষার ফল 2023 প্রকাশ

বার কাউন্সিল এডমিট ২০২২ ডাউনলোড করতে https://allupdateresult.com/bar-council-exam-date-admitcard/ক্লিক করুন এখানে

পরবর্তীকালে রোল নম্বর অনুযায়ী পরীক্ষার কেন্দ্র সম্পর্কে সামনে জানিয়ে দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

বার কাউন্সিলের-২-২৩ বিজ্ঞপ্তি

এনরোলমেন্ট মৌখিক পরীক্ষা এবং হাইকোর্টের পারমিশন লিখিত পরীক্ষার তারিখ ঘোষণা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

১। এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে ১৭ ই সেপ্টেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ১২ ই ফেব্রুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে এবং করণীয় সম্পর্কে পরবর্তীতে জানানো হবে।

২। উল্লেখ্য, বার কাউন্সিল ৬০বি অনুযায়ী সেপ্টেম্বের ২০২১ ও নভেম্বর ২০১৮ সালে অনুষ্ঠিতব্য হবে। ভর্তি পরীক্ষার জন্য অথবা অংশগ্রহণের জন্য অংশগ্রহণে আগ্রহী তাদের অনলাইনে ফরম পূরণ ও করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্যাদি পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

৩। বার কাউন্সিলের লিখিত পরীক্ষা আগামী ১৭ নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে। প্রক্রিয়া সম্পন্ন করে নির্ধারিত ফি প্রদান করেছেন তাদের পরীক্ষার প্রবেশপত্র লিংক থেকে ডাউনলোড করে নিতে হবে।