[Sylhet বোর্ড] এইচএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট PDF 2023

উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা ২০২৩ এর পূনঃনিরক্ষণ ফলাফল প্রকাশিত হয়েছে । আপনি যদি ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় সিলেট বোর্ড থেকে অংশগ্রহণ করে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য জরুরী কারণ এখানে দেওয়া সম্পূর্ণ সুন্দর ভাবে বোর্ড চ্যালেঞ্জ উপস্থাপন করা হয়েছে। আমাদের এই পোষ্ট এর পব্ধতি অনুসরণ করে আপনি ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করে দেখতে পারবেন ।

Sylhet বোর্ড এইচএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট PDF

উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল অন্য কোম মাধ্যমে ফলাফল দেখার কোন সুযোগ নেই । তবে আপনি যে কলেজ থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছেন সেই কলেজের ওয়েবসাইট অনেক সময় পূনঃনিরিক্ষনের রেজাল্ট পিডিএফ ফাইলটি দেওয়া হয়ে থাকে। আপনারা চাইলে এই ফাইলটি ডাউনলোড করে ফলাফল দেখতে পারেন তাই দেরি না করে এখনি ফলাফল দেখে ফেলুন।

সিলেট বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল সারাংশ

    • বোর্ডের নামঃ সিলেট বোর্ড
    • পরীক্ষাঃ এইচএসসি পরীক্ষা ২০২৩
    • পরীক্ষার রেজাল্টঃ ২৬ নভেম্বর ২০২৩
    • পাসের হারঃ ৭৩ দশমিক ০৭ শতাংশ
    • পরীক্ষায় অংশ গ্রহন করেছেঃ ৮৩ হাজার ১২৩ জন
    • পরীক্ষায় উত্তিন্ন হয়েছেঃ ৫৯ হাজার ৫৩৬ জন
    • পুনঃনিরীক্ষণ পরীক্ষায় রেজাল্টঃ ২৬ ডিসেম্বর ২০২৩
    • পুনঃনিরীক্ষণ পরীক্ষায় উত্তীর্ণঃ

✅ এইচএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের রেজাল্ট

সিলেট বোর্ড এইচএসসি পূণঃ নিরীক্ষণে ফলাফল ২০২৩ যেভাবে দেখবেন

আপনি সিলেট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যাওয়ার পর HSC পরীক্ষার বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল ডাউনলোড করতে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে পারেন:

  1. ওয়েবসাইট ভিজিট করুন: সবচেয়ে প্রথমে সিলেট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট sylhetboard.gov.bd এ যান।
  2. ফলাফল সেকশনে যান: ওয়েবসাইটে বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল সংক্রান্ত জরুরী তথ্য পাবার জন্য ওয়েবসাইটে নেভিগেট করুন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক খুঁজুন।
  3. রেজাল্ট লিঙ্ক খুঁজুন: সেখানে বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল সংক্রান্ত জরুরী তথ্য পাবার জন্য ওয়েবসাইটে নেভিগেট করুন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক খুঁজুন।
  4. ডাউনলোড করুন: বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল পিডিএফ লিঙ্ক পাওয়ার পর, সেই লিঙ্কে ক্লিক করে রেজাল্ট পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারেন।
  5. ফলাফল দেখুন: ডাউনলোড হয়ে গেলে, আপনি এখন ওয়েবসাইটে পিডিএফ ফাইলটি খোলে দেখতে পারবেন অথবা আপনি যেখানেই ইচ্ছে তেখন তা প্রিন্ট করতে পারেন।

এই ধাপগুলি অমিলে আপনি সিলেট বোর্ড পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে পারবেন। তবে, এই ধাপগুলি সময়ের সাথে পরিবর্তিত হতে পারে, তাই সবসময় নতুন নীতিমালা এবং তথ্যের জন্য ওয়েবসাইট অফিসিয়াল পৃষ্ঠার সাথে একত্রে থাকতে ভুলবেন না।

এইচএসসি পরীক্ষার ফলাফল 2023 গড় পাসের হার ছিল 78.64 শতাংশ

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০২৩ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। এ বছর গড় পাসের হার ছিল ৭৮.৬৪ শতাংশ। এ বছর ১১টি শিক্ষা বোর্ডের ২ হাজার ৬৫৮টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে 6,88,887 জন ছেলে এবং 6,70,455 জন মেয়ে। দেশের ১১টি শিক্ষা বোর্ডের পরীক্ষায় অংশ নেওয়া দেড় লাখের বেশি শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯২ হাজার ৫৯৫ জন।

[সমস্ত বোর্ড] এইচএসসি পুনঃনিরীক্ষণ রেজাল্ট 2023 পিডিএফ