[রেজাল্ট] মিটার টেস্টার পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ পরীক্ষা ও ভাইভা প্রস্তুতি ২০২৪

পল্লী বিদ্যুৎ সমিতি মিটার টেস্টার পদের পরীক্ষা মিটার টেস্টার পদে এইচএসসি পাসে ৪৯ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। পল্লী বিদ্যুৎ সমিতিসমুহের মিটার টেস্টার পদের  লিখিত (রচনামূলক) পরীক্ষার ফলাফল ও মোখিক পরীক্ষার প্রস্তুতি। আজ ০২ জুন ২০২৪ তারিখে নেওয়া এই নিয়োগ পরীক্ষা রেজাল্ট প্রকাশ হয়েছে। আজ বিকেলে MCQ আকারে নেওয়া হয় এই নিয়োগ পরীক্ষা। ৪৯টি পদের বিপরিতে অনেক পরিক্ষাথী আজকের পরীক্ষায় অংশ গ্রহন করেছেন।

মিটার টেস্টার পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ পরীক্ষা রেজাল্ট

আরো দেখুনঃ নরসিংদী পল্লী বিদ্যুৎ-২ “মিটার রিডার কাম-ম্যাসেঞ্জার” পদে নিয়োগ পরীক্ষা ২০২৪

আপনি যদি আজকের পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন তা হলে এখান থেকে প্রকাশিত রেজাল্ট দেখতে পারেন। আজ প্রকাশিত রেজাল্টে যাহারা উত্তিন্ন হবেন ক্যাবল মাত্র তারাই লিখিত পরীক্ষায় অংশ গ্রহন করতে পারবেন।  আসুন সবার আগে আজকে মিটার ট্রেস্টার এমসিকিো পরীক্ষার রেজাল্ট দেখি।

পল্লী বিদ্যু সমিতি মিটার টেস্টার Result ২০২৪

আরো দেখুনঃ পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিটার টেস্টার রেজাল্ট পিডিএফ …… বিস্তারিত দেখুন ভিজিট করুণ।

পল্লী বিদ্যু সমিতি নিয়োগ পরীক্ষার সময়সূচী

  • পদের নামঃ পল্লী বিদ্যু সমিতি মিটার টেস্টার
  • MCQ পরীক্ষার তারিখঃ ০২ জুন ২০২৪
  • MCQ পরীক্ষার রেজাল্ট ০২ জুন ২০২৪
  • লিখিত পরিক্ষাঃ ০৩ জুন ২০২৪

পল্লী বিদ্যুতায়ন বোর্ড মিটার টেস্টার রেজাল্ট যেভাবে দেখবো

আপনি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখতে চান, তাহলে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. প্রথমে, সঠিকভাবে ইন্টারনেট সংযোগ স্থাপন করুন এবং ওয়েবসাইটে যান:  reb.portal.gov.bd
  2. ওয়েবসাইটে আপনি মূল পাতায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট পেতে পারবেন।
  3. ওয়েবসাইটের হোম পেজে আপনি মেনু বারে “নিয়োগ” অপশনটি দেখতে পাবেন। সেখানে ক্লিক করুন।
  4. “নিয়োগ” অপশনে ক্লিক করার পরে, আপনি নিয়োগ সংক্রান্ত সকল তথ্য এবং বিজ্ঞপ্তি পেতে পারবেন।
  5. সেখানে আপনি নিয়োগ পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত তথ্য খুঁজে পেতে পারেন। নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হলে, সেখানে একটি লিঙ্ক দেখতে পাবেন যেটি ক্লিক করে রেজাল্ট দেখতে পারবেন।
  6. আপনি লিঙ্কটিতে ক্লিক করে রেজাল্ট পেজে চলে যাবেন এবং সেখানে নির্দিষ্ট নিয়োগ পদের জন্য পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

উপরের ধাপগুলি অনুসরণ করে আপনি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। আপনি প্রয়োজনে ওয়েবসাইটের সাহায্যের জন্য প্রদত্ত নির্দেশিকাগুলি অনুসরণ করতে পারেন।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার Viva পরীক্ষার জন্য প্রস্তুতি

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার Viva পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. মিটার টেস্টারের কাজ সম্পর্কে পরিষ্কার ধারণা নিন: পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টারের প্রধান কাজ হলো বিদ্যুত মিটারের পাওয়া ভোল্টেজ এবং অন্তর্ভুক্ত লোডের মাধ্যমে বৈদ্যুতিন বিদ্যুতের পরিমাণ পরীক্ষা করা। মিটার টেস্টার সঠিকভাবে সংযুক্ত করার পর বিদ্যুতিন বিদ্যুতের প্রবাহের পরিমাণ মাপা হয় এবং মিটার এর প্রদত্ত মানের সাথে তুলনা করা হয়। বোর্ডের মিটার টেস্টার ব্যবহার করে প্রথমেই প্রবাহ মাপা হয়, তারপরে প্রয়োগযোগ্য পাওয়া ভোল্টেজ এবং লোডের পরিমাণ মাপা হয়। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার ব্যবহার করে মিটারের সঠিক কাজের উপর নির্ভর করা হয়, তাই মিটার টেস্টার এর কাজ সম্পর্কে আপনার ধারণা থাকলে ভালো হয়।
  2. মিটার টেস্টারের বিভিন্ন অংশ সম্পর্কে জানুন: পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার বিভিন্ন অংশ বিশেষভাবে নিরীক্ষণ করে থাকে। মিটার টেস্টারের মধ্যে একটি কর্নার মিটার, একটি পৃষ্ঠ মিটার, একটি ভোল্টেজ সোর্স, একটি কার্ট এবং নম্বর মিটার রয়েছে। প্রতিটি অংশের কাজ এবং ব্যবহার সম্পর্কে সম্পূর্ণ ধারণা নিন।
  3. মিটার টেস্টার এর বিদ্যুতিন মিটার কেন্দ্রীয় লাইনে সংযুক্ত করুন: মিটার টেস্টার ব্যবহারের সময় মিটারটি সংযুক্ত করার আগে নিশ্চিত হয়ে নিন যে মিটার টেস্টারটি সঠিকভাবে মিটারের কেন্দ্রীয় লাইনে সংযুক্ত করা হয়েছে। কেন্দ্রীয় লাইন এবং অন্যান্য মিটারের সংযোগের জন্য সঠিক পরিমাণে সারি ব্রিজ রেজিস্টর ব্যবহার করুন।
  4. মিটারের প্রবাহ এবং ভোল্টেজ মাপার জন্য ব্যবহার করুন: মিটার টেস্টার ব্যবহার করে বিদ্যুতিন মিটারের প্রবাহ এবং ভোল্টেজ মাপার জন্য ব্যবহার করুন। আপনাকে প্রবাহ মাপার জন্য মিটার টেস্টারের প্রবাহ মিটার সঠিকভাবে সংযুক্ত করতে হবে এবং ভোল্টেজ মাপার জন্য মিটার টেস্টারের ভোল্টেজ সোর্স ব্যবহার করতে হবে। প্রতিটি মাপকাঠি সঠিকভাবে কাজ করছে তা নিশ্চিত করতে নম্বর মিটার ব্যবহার করুন।
  5. প্রশ্নের জবাব দেওয়ার জন্য ভালো প্রস্তুতি করুন: মিটার টেস্টার Viva পরীক্ষায় আপনাকে সম্পূর্ণ ধারণা থাকা উচিত মিটার টেস্টারের কার্যকারিতা সম্পর্কে। প্রশ্নের জবাব দেওয়ার জন্য সঠিক ও পর্যাপ্ত উত্তর প্রস্তুত করুন। সম্ভবত আপনাকে মিটার টেস্টার এর বিভিন্ন অংশের কাজ এবং উদ্দেশ্য নিয়ে প্রশ্ন করা হতে পারে।
  6. অভিনয় পরীক্ষা করুন: মিটার টেস্টার Viva পরীক্ষায় আপনার অভিনয় ক্ষমতা ও প্রদর্শন নিয়ে পরীক্ষকরা হতে পারে। পূর্বের প্রশ্নগুলির উত্তর দেওয়ার সাথে সাথে অভিনয় পরীক্ষা করুন এবং মিটার টেস্টার ব্যবহারের প্রক্রিয়া প্রদর্শন করুন। এটি আপনার দক্ষতা এবং বিশ্বস্ততার প্রমাণ করবে।
  7. কোম্পানীর নীতিমালা জানুন: পল্লী বিদ্যুতায়ন বোর্ডের মিটার টেস্টার Viva পরীক্ষার আগে আপনাকে তাদের নীতিমালা জানতে হবে। আপনি যে কোন নিষ্ঠা বা নিয়ম লঙ্ঘন না করে নিশ্চিত হতে হবেন।