GST সি ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২৩। C Unit ১ম মেধা তালিকা দেখুন

GSC C Unit Admission Result 2023। গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ বাণিজ্য শাখায় গ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে নির্ধারিত ওয়েবসাইটে। প্রতিটি উত্তরের জন্য ন্যূনতম 30 নম্বর পেতে হবে এবং প্রতিটি ভুল উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হবে। গুচ্ছ সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকেই যোগ্যতা সাপেক্ষে তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবেন। এটি আলাদাভাবে আবেদনের মাধ্যমে করতে হবে। ফলাফল ওয়েবসাইটে দেখা যাবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩ পিডিএফ

GST ভর্তি সি ইউনিট পরীক্ষার রেজাল্ট দেখবেন যেভাবে

GST ভর্তি সি ইউনিট পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মগুলি অনুসরণ করে নিম্নোক্ত পদক্ষেপগুলি নেওয়া যেতে পারে:

GSC C Unit Admission Result 2023

সি ইউনিট ভর্তি রেজাল্ট রোল নম্বর নিয়ে দেখুন

১. প্রথমেই, অফিসিয়াল ওয়েবসাইটে যান। গুচ্ছ ভর্তি সি ইউনিট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়ে থাকলে তা ওয়েবসাইটে পাওয়া যাবে।

২. ওয়েবসাইটে লগইন করুন। আপনার ব্যবহারকারী নাম এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করুন। যদি আপনার কাছে নতুন একাউন্ট থাকে না হয়, তবে আপনাকে নতুন একাউন্ট তৈরি করতে হবে।

৩. লগইন করার পর, রেজাল্ট সেকশনে যান। এটি সাধারণত মেনু বা সাইডবারে উল্লেখ করা হতে পারে।

৪. রেজাল্ট সেকশনে, আপনাকে ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য একটি অপশন প্রদান করা হবে। অপশনটি সিলেক্ট করুন।

৫. আপনার পরীক্ষার রোল নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করুন।

৬. সঠিক তথ্য প্রদানের পর, রেজাল্ট দেখতে ক্লিক করুন। আপনার পরীক্ষার ফলাফল এখনই প্রদর্শিত হবে।

এই নিয়মগুলি আমি সাধারণত অনুসরণ করা হয় এমন পরীক্ষা পরিচালনা করার ক্ষেত্রে। তবে, প্রতিটি পরীক্ষার জন্য নির্দিষ্ট নিয়মাবলী প্রযোজ্য হতে পারে এবং এগুলি পরীক্ষা প্রধান কর্মকর্তারা দ্বারা সঠিকভাবে পরিচালিত হতে পারে। আপনার প্রদত্ত পরীক্ষার নির্দিষ্ট নিয়মাবলী এবং ওয়েবসাইটের নির্দিষ্ট নির্দেশাবলী অনুসরণ করা উচিত।

জিএসটি বাণিজ্য শাখায় গ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল

জিএসটি ভর্তি পরীক্ষার তারিখ ২০২৩

সমন্বিত বিশ্ববিদ্যালয়গুলোর GST ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। প্রতিটি ইউনিটের পরীক্ষা দুপুর ১২.০০ টায় শুরু হবে এবং ১.০০ টায় শেষ হবে । পরীক্ষা শেষে আমাদের এই সাইট থেকে প্রশ্ন সমাধান পাবে।

পরীক্ষার মার্ক ও ধরন১০০ মার্ক MCQ প্রশ্ন
পরীক্ষার শাখাগ ইউনিট -(বানিজ্য)
পরীক্ষার তারিখ২০ মে ২০২৩

ভর্তি পরীক্ষার মান বন্টন

জিএসটি (GST) ভর্তি পরীক্ষা মোট ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে । সকল ইউনিটের পরীক্ষার ১ ঘন্টায় হবে । ভর্তি পরীক্ষার পাশ নম্বর ৩০ । নিচে সকল ইউনিটের মানবন্টন দেওয়া হল –

 আরও পড়ুন: GST গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়সমূহে ভর্তি প্রক্রিয়া

  • বাণিজ্য শাখা ( সি ইউনিট)
বিষয়মান
হিসাববিজ্ঞান২৫
ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা২৫
বাংলা১৩
ইংরেজী১২
—-২৫
মোট১০০ নম্বর

জিএসটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে তালিকা

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরিক্ষা জন্য যে ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেগুলোর মধ্যে সাধারণ বিশ্ববিদ্যালয় ০৯ টি এবং বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদালয় ১২ টি ।  বিশ্ববিদ্যালয় গুলো সমন্ধে আরো জানতে ভিজিট করুণ এখানে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।