[দিনাজপুর বোর্ড] এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2023 PDF ডাউনলোড

দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইট পূনঃনিরিক্ষনের রেজাল্ট ২০২৩। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের HSC পরীক্ষার পূনঃনিরিক্ষনের ফলাফল 2023 প্রকাশিত হয়েছে। আপনি যদি দিনাজপুর শিক্ষা বোর্ড থেকে পরীক্ষায় অংশ গ্রহন করে, তা হলে পরীক্ষার রেজাল্ট অনুযায়ী যদি রেজাল্ট পূনঃনিরিক্ষনের আবেদন করে থাকেন তা হলে ইতিমধ্যে দিনাজপুর বোড এর পূনঃনিরিক্ষনের প্রকাশিত ফলাফল দেখতে পারবেন অনলাইনে। দিনাজপুর বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট শুধু মাত্রে বোর্ড এর ওয়েবসাইট থেকে দেখতে পারবেন dinajpureducationboard.gov.bd ঠিকানায়।

দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইট পূনঃনিরিক্ষনের ফলাফল পিডিএফ ডাউনলোড করে দেখুন

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের সময়সূচি এসেছে। ২৬ ডিসেম্বর ২০২৩ তারিখে দিনাজপুর বোর্ড এর HSC পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে সরাসরি এই বোর্ড চ্যালেঞ্জের ফলাফল দেখতে পারেন, আপনি যদি পিডিএফ ফলাফল ডাউনলোড করে ফলাফল দেখতে চান তবে আপনাকে শুধু বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে লগইন করতে হবে এবং আপনার কাছে প্রবেশপত্র রাখতে হবে এবং PDF ডাউনলোড করতে হবে। এখানে। দিনাজপুর বোর্ড এর নিয়োগ পরীক্ষার রেজাল্ট।

আরো দেখুনঃ এইচএসসি পুনঃনিরীক্ষণ রেজাল্ট দেখার জন্য মোবাইলে পিডিএফ ইন্সটল করার নিয়ম

দিনাজপুর বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল সারাংশ

  • বোর্ডের নামঃ দিনাজপুর বোর্ড
  • পরীক্ষাঃ এইচএসসি পরীক্ষা ২০২৩
  • পরীক্ষার রেজাল্টঃ ২৬ নভেম্বর ২০২৩
  • পাসের হারঃ ৭০ দশমিক ৪৪ শতাংশ
  • মোট পরীক্ষার্থীঃ ১ লাখ ১০ হাজার ৮৭৬ জন
  •  পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেঃ ৮২ হাজার ৫৭৯ জন
  • পুনঃনিরীক্ষণ পরীক্ষায় রেজাল্টঃ ২৬ ডিসেম্বর ২০২৩
  • পুনঃনিরীক্ষণ পরীক্ষায় উত্তীর্ণঃ

দিনাজপুর বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল দেখার নিয়ম জেনে নিন

দিনাজপুর শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dinajpureducationboard.gov.bd এ গিয়ে পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পিডিএফ ফাইল ডাউনলোড করতে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে পারেন:

✅ এইচএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট PDF

  1. ওয়েবসাইট ভিজিট করুন: সবচেয়ে প্রথমে দিনাজপুর শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.dinajpureducationboard.gov.bd এ যান।
  2. পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট সেকশনে যান: ওয়েবসাইটে পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট সংক্রান্ত জরুরী তথ্য পাবার জন্য ওয়েবসাইটে নেভিগেট করুন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক খুঁজুন।
  3. রেজাল্ট লিঙ্ক খুঁজুন: সেখানে পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট সংক্রান্ত জরুরী তথ্য পাবার জন্য ওয়েবসাইটে নেভিগেট করুন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক খুঁজুন।
  4. ডাউনলোড করুন: পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পিডিএফ লিঙ্ক পাওয়ার পর, সেই লিঙ্কে ক্লিক করে রেজাল্ট পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারেন।
  5. ফলাফল দেখুন: ডাউনলোড হয়ে গেলে, আপনি এখন ওয়েবসাইটে পিডিএফ ফাইলটি খোলে দেখতে পারবেন অথবা আপনি যেখানেই ইচ্ছে তেখন তা প্রিন্ট করতে পারেন।

এই ধাপগুলি অমিলে আপনি দিনাজপুর শিক্ষা বোর্ডের পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে পারবেন। তবে, এই ধাপগুলি সময়ের সাথে পরিবর্তিত হতে পারে, তাই সবসময় নতুন নীতিমালা এবং তথ্যের জন্য ওয়েবসাইট অফিসিয়াল পৃষ্ঠার সাথে একত্রে থাকতে ভুলবেন না।

✅ এইচএসসি ও ডিআইবিএস পুনঃনিরীক্ষণের রেজাল্ট

দিনাজপুর বোর্ড এইচএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণ রেজাল্ট দেখুন।

দিনাজপুর বোর্ড এইচএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণ রেজাল্ট দেখতে www.dinajpureducationboard.gov.bd ওয়েবসাইট ভিজিট করুন
বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট শিট ডাউনলোড করে দিনাজপুর বোর্ড এইচএসসি পুনঃনিরীক্ষণ রেজাল্ট 2023 দেখুন

এইচএসসি পরীক্ষা ফলাফল ২০২৩ গড় পাসের হার ছিল ৭৮ দশমিক ৬৪ শতাংশ

এইচএসসি ও সমমানের পরীক্ষায় ফলাফল ২০২৩ সাল ইতিমধ্যে প্রকাশিত হয়েছে। এই বছর সকল শিক্ষা বোর্ডে গড় পাসের হার ছিল ৭৮.৬৪ শতাংশ। এ বছর ১১টি শিক্ষা বোর্ডের ২ হাজার ৬৫৮টি কেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থী ছিল। এর মধ্যে ছাত্র ৬,৮৮,৮৮৭ এবং ছাত্রী ৬,৭০,৪৫৫ জন। এই দেশের ১১টি শিক্ষা বোর্ডে পরীক্ষায় অংশ নেওয়া সাড়ে ১৩ লাখের বেশি শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৯২ হাজার ৫৯৫ জন।

[সকল বোর্ড] এইচএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২৩ PDF