[বোর্ড চ্যালেঞ্জ] SSC পরীক্ষা 2023-এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলী ও রেজাল্ট

এসএসসি পরীক্ষা ২০২৩ এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলী আবেদন করার সময় ২৯-৭-২০২৩ থেকে ৪ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত । শুধু টেলিটক প্রিপেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে । আবেদন করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে যা করতে হবে তা সম্বন্ধে বিস্তারিত এখানে দেওয়া হয়েছে । আপনার আবেদন সম্পূর্ণ করতে পারবেন বিস্তারিত আমাদের এই নিবন্ধনটি পডুন এবং আবেদন সম্পূর্ণ করুণ।

এসএসসি পরীক্ষা 2023-এর ফল পুনঃনিরীক্ষণের নিয়মাবলি

আরো দেখুন :আরো দেখুন :

SSC রেজাল্ট ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ক্লিক করুন 

এসএসসি পুনঃনিরীক্ষণ ফলাফল ২০২৩ মার্কসীট ডাউনলোড

এর আগে গত ২৮ জুলাই ২০২৩ তারিখে প্রকাশিত হয় এসএসসি রেজাল্ট, গত বছর থেকে এই বছর পাশের হার কিছুটা কমেছে তবে কোন বোড শতকরা কত পাশ করেছে তা আপনারা নিচের ইমেজ থেকে দেখতে পারবেন।

এসএসসি (SSC) বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

এসএসসি (SSC) পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জ বা পুন:নিরিক্ষন করার নিয়ম নিচে দেওয়া হলো। টেলিটক সিম এর মাধ্যমে আবেদন করতে হবে। আপনার মোবাইল অপসানে গিয়র লিখুন

RSC<space>1st three letter of board<space>Roll number<space>Subject code লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদাহরনঃ যদি আপনি ঢাকা বোড থেকে আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন এবং আপনার রোল নং ১২৩৪৫৬ ও  আবেদন কৃত বিষয় গণিত তা হলে লিখুন।

RSC DHA 123456 109 পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে

ফিরতি এসএমএস ফি উল্লেখপূর্বক একটি পিন কোড প্রদান করা হবে। আবেদন নিশ্চিত করতে নিচের মতো করে আবার এসএমএস সেন্ড করুন।

RSC<space>YES<space>Pin number<space>Contact number লিখে 16222 নম্বরে সেন্ড করুন। প্রতি বিষয়ে ১২৫টাকা করে খরচ কাটা হবে। ২টি বিষয় ২৫০টাকা করে কাটা হবে।

উল্লেখ আলাদা মোবাইল এসএমএস এর মাধ্যমে  একটি এসএমএস এর মাধ্যমে একাদিক বিষয়ের উপর আবেদন করা যাবে। যেমন একটি আবেদন এর বাংলা, ইংরেজি বিষয়ের উপর আবেদন করতে চাইলে নিচের দেওয়া পব্ধতি দেওয়া হলো।

RSC DHA 123456 101, 102, 107, 108 পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে

এসএসসি (SSC) বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করতে পারেন:

ধাপ ১: অফিশিয়াল ওয়েবসাইট পর্যালোচনা করুন। প্রাথমিকভাবে, আপনি আপনার প্রতিষ্ঠানের বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন, যেখানে সর্বশেষ সময়সূচী এবং নোটিশ প্রকাশ করা হয়। এই ওয়েবসাইটে আপনি প্রথমে রেজাল্ট প্রকাশের সময় ও তারিখ খুঁজতে পারেন।

ধাপ ২: রেজাল্ট পৃষ্ঠা পরীক্ষা করুন। রেজাল্ট প্রকাশের পর, অফিশিয়াল ওয়েবসাইটে সংশোধিত রেজাল্ট পৃষ্ঠা প্রকাশ করা হবে। এই পৃষ্ঠায় আপনি আপনার রোল নম্বর এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করে আপনার রেজাল্ট চেক করতে পারেন।

ধাপ ৩: এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট এপ্লিকেশন ফর্ম পূরণ করুন। যদি আপনি রেজাল্টে অনিশ্চয়তা দেখেন বা আপনি রেজাল্টে অনুমতি দেওয়া প্রক্রিয়ায় আপনার রেজাল্ট চ্যালেঞ্জ করতে ইচ্ছুক, তবে আপনি আপনার প্রতিষ্ঠানের অফিশিয়াল ওয়েবসাইট থেকে চ্যালেঞ্জ এপ্লিকেশন ফর্ম ডাউনলোড করতে পারেন। তারপর, প্রয়োজনীয় তথ্য সহ এই ফর্মটি পূরণ করে আপনার প্রতিষ্ঠানে জমা দিতে পারেন।

ধাপ ৪: অনুমোদিত ফি প্রদান করুন (যদি প্রয়োজন হয়)। চ্যালেঞ্জ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য আপনাকে সাধারণভাবে কিছু ফি প্রদান করতে হতে পারে। এই ফি প্রদানের প্রক্রিয়া অফিশিয়াল ওয়েবসাইটে স্পষ্ট করা থাকবে।

ধাপ ৫: চ্যালেঞ্জের ফলাফল প্রদানের সময়। প্রতিষ্ঠান অথবা বোর্ড এর অধীনে কর্তৃপক্ষ চ্যালেঞ্জের ফলাফল প্রকাশ করবে। আপনি প্রতিষ্ঠানে যোগাযোগ করে আপনার চ্যালেঞ্জের ফলাফল জানতে পারেন।

উক্ত ধাপগুলো অনুসরণ করে আপনি আপনার এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট চেক করতে পারবেন। আপনার বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট সংক্রান্ত যেকোনো অন্যান্য বিশেষ তথ্য অথবা নির্দেশাবলী প্রয়োজন হলে, আপনার প্রতিষ্ঠানের অধিকারীদের সাথে যোগাযোগ করুন।