SSC পরীক্ষার রেজাল্ট-২০২৩ প্রকাশ কবে জানিয়েছে শিক্ষা বোর্ড

SSC পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট কবে প্রকাশ হবে। ইতিমধ্যে এই বিষয় নিয়া আলোচনা করা হচ্ছে। আপনি বা আপনার পরিবারের কেউ যদি এই বছর এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে থাকে তা হলে এখান থেকে জেনে নিতে পারবেন কবে রেজাল্ট দিবে। আপনাদের জানাচ্ছি আগামী ২৮ তারিখ রোজ শুক্রবার সকাল ১০ঃ৩০মিনিটে প্রকাশিত হতে যাচ্ছে রেজাল্ট। একটি সুত্র জানিয়েছে যে যদি ওই দিন রেজাল্ট প্রকাশ বা হয় তা হলে পরের সপ্তাহে রবিবার প্রকাশ হবার সম্ভাবনা আছে।

SSC পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট প্রকাশের সময়সূচী দেখুন

আরো দেখুন : SSC রেজাল্ট ২০২৩ বোর্ড চ্যালেঞ্জ  করবেন যেভাবে জানতে ক্লিক করুন 

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ২৮ জুলাই সকাল ১০ঃ৩০মিনিটে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে: সকল শিক্ষা বোড এর রেজাল্ট আপনার ১০:৩০ মিনিট  পরেই কেবল মাত্র ওয়েবসাইটে অথবা এসএমএস করে দেখতে পারবেন।  এছাডা মারকশীট ডাউনলোড করতে পারবেন বিকেল ৪টার পর।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশের তারিখ ঘোষণা

এবারের এসএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ সম্পর্কে জানতে চাইলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার বলেন, ইতোমধ্যে এসএসসির সমমানের পরীক্ষার ফলাফলের প্রস্তুত।

২০২৩ সালের এসএসসি পরীক্ষা আগের বছরের তুলনায় খুব দ্রুত এবং নির্ভুলভাবে সম্পন্ন হয়েছিল, কারণ এবার করোনা বা বন্যার কোনো বাধা ছিল না। তাই সাধারণ নিয়ম অনুযায়ী ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা নেওয়ার দুই মাস বা ৬০দিনের মধ্যে প্রকাশ করা হবে। তারই ধারাবাহিকতায় আগামী ২৮ জুলাই প্রকাশিত হচ্ছে এই ফলাফল।

এসএসসি পরীক্ষা ২০২৩ দেখে নিন পাসের হার

এসএসসি পরীক্ষা ২০২৩ দেখে নিন সকল বোর্ডের পাসের হার

এই বছর এসএসসি পরীক্ষা ২০২৩ শুরু হয়েছিলো ৩০ এপ্রিল ২০২৩ তারিখ থেকে এবং শেষ হয়েছে ২৩ মে ২০২৩ তারিখে। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে। ৯ শিক্ষা বোড থেকে এই সকল পরিক্ষাথী অংশ গ্রহন করেন।

আরো দেখুনঃ ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এর পর eboardresults.com থেকে রেজাল্ট দেখুন।

সকল শিক্ষা বোর্ড এর এসএসসি রেজাল্ট দেখুন

 Education Board Result 
Dhaka Result Click Here
Rajshahi Result Click Here
Comilla Result Click Here
Jessore Result Click Here
Chittagong Result Click Here
Barisal Result Click Here
Sylhet Result Click Here
Dinajpur Result Click Here
Mymensingh Result Click Here
Madrasah Result Click Here

২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল, এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৩, এসএসসি রেজাল্ট চেক, রোল নাম্বার দিয়ে এসএসসি রেজাল্ট, এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২, এসএসসি রেজাল্ট দেখার নিয়ম, এসএসসি রেজাল্ট কবে দিবে, এসএসসি রেজাল্ট দেখবেন যেভাবে।

এসএসসি পরীক্ষার ফলাফল 2023

সকল শিক্ষা বোর্ড এর এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

মোবাইল এসএমএস এর মাধ্যমে আপনি সহজেই রেজাল্ট দেখতে পারবেন এখান থেকে। আসুন রেজল্ট দেখি।

এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখুন SMS করেঃ ক্লিক করুণ এখানে

SSC <space> বোর্ড নাম <space> রোল নম্বর এবং পাঠান এসএমএসটি 16222 নম্বরে পাঠিয়ে দিন। উদাহরণঃ SSC DHA 123456 এবং পাঠান এসএমএসটি 16222 নম্বরে পাঠিয়ে দিন।

ওয়েবসাইট থেকে আপনি রেজাল্ট এসএসসি রেজাল্ট কিভাবে দেখবেন তা নিচে নেওয়া হয়েছে। আশা করি এই নিয়মে সহজেই রেজাল্ট দেখতে পারবেন।

এসএসসি রেজাল্ট দেখার জন্য আপনার নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে:

ধাপ ১: সঠিক ওয়েবসাইটে যান প্রথমে সঠিক ওয়েবসাইটে যেতে হবে। আপনি যদি বিদেশী ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখতে চান তবে আপনার গুগল সার্চ বারে সংশ্লিষ্ট ওয়েবসাইটের নাম লিখে খুঁজে দিতে পারেন। এক্ষেত্রে প্রাথমিক চেষ্টা করুন বাংলাদেশের শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইটে যেটি হলো www.educationboardresults.gov.bd

ধাপ ২: রেজাল্ট পেইজে যান ওয়েবসাইটে পৌঁছার পর আপনার কিছু অপশন দেখতে পাবেন। আপনাকে সেখান থেকে “এসএসসি/দাখিল রেজাল্ট” বা এই ধরনের কোনো অপশন নির্বাচন করতে হবে।

ধাপ ৩: প্রয়োজনীয় তথ্য প্রদান করুন রেজাল্ট পেইজে পৌঁছার পর আপনাকে তথ্য প্রদান করতে হবে। অনেকগুলি ফিল্ড থাকতে পারে, যেমন:

  • পরীক্ষার সাল: এইখানে সাল প্রদান করুন যেমন 2023.
  • প্রতিষ্ঠানের নাম: পরীক্ষার ধরনের উপর ভিত্তি করে প্রতিষ্ঠানের নাম প্রদান করুন।
  • বোর্ড: এইখানে আপনার প্রতিষ্ঠানের বোর্ড নির্বাচন করুন, যেমন ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, ইত্যাদি।
  • রোল নম্বর: আপনার রোল নম্বর প্রদান করুন।

ধাপ ৪: রেজাল্ট দেখুন আপনি সব প্রয়োজনীয় তথ্য প্রদান করার পরে “সাবমিট” বা “সার্চ” অপশন চাপুন। এরপর আপনার রেজাল্ট দেখতে পারবেন।

এইভাবে আপনি ওয়েবসাইট থেকে আপনার এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। আশা করি এই তথ্য সাহায্যকর হয়েছে। আপনি শিক্ষা মন্ত্রনালয় এর ওয়েব সাইট থেকে সহজেই সকল তথ্য পাবেন।