[সকল বোর্ড] এসএসসি SSC পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২৩ PDF তালিকা দেখুন

সকল বোর্ড এসএসসি SSC বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ তালিকা পিডিএফ আকারে প্রকাশিত হচ্ছে আগামী ২৮ আগস্ট ২০২৩ তারিখে। ঐ দিন সকল শিক্ষা বোড এর রেজাল্ট একই সময় তদের নিন নিন শিক্ষা বোড এর ওয়েবসাইয়ে প্রকাশ পাবে। আপনি যদি এসএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের করার জন্য আবেদন করে থাকেন তা হলে আপনি যে শিক্ষা বোড থেকে পরীক্ষায় অংশ গ্রহন করেছেন সেই শিক্ষা বোড এর ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখতে পারবেন।

এসএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট পিডিএফ ২০২৩

২০২৩ সালের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের জন্য ৪ লাখ এর অধিক পরিক্ষাথী আবেদন করেন। আগামী ২৮ আগস্ট ২০২৩ তারিখে প্রকাশিত হচ্ছে এই রেজাল্ট। আসুন এখান থেকে দেখুন।

এসএসসি SSC বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ সকল শিক্ষা বোর্ড

বোর্ড চ্যালেঞ্জ(এসএসসি ২০২৩)। যাদের আশানুরূপ ফল আসে নাই তারা বোর্ড চ্যালেঞ্জ করেছে । বোর্ড চ্যালেঞ্জ করলে নাম্বার খাতার দেওয়া প্রতিটি প্রশ্নের উত্তর এর কত মার্ক দেওয়া হয়েছে তার যোগফল ঠিক আছে কিনা তা মিলিয়ে দেখা হয়। বোর্ড চ্যালেঞ্জ করলে তোমার নাম্বার যদি বাড়ে তাহলে বাড়িয়ে দেওয়া হবে, আর যদি না বাড়ে তাহলে আগের রেজাল্টই থাকবে। বোর্ড চ্যালেঞ্জ করলে কখনোই জিপিএ কমে না। হয় বাড়ে, না হলে আগেরটাই থাকে। এরআগে বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করার সময়: ২৯ জুলাই থেকে ৪ আগস্ট ২০২৩ পর্যন্ত ছিলো।

সকল শিক্ষা বোর্ড এর এসএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখুন ২০২৩

 Education Board Board Challenge Result PDF 
Dhaka Result Click Here
Rajshahi Result Click Here
Comilla Result Click Here
Jessore Result Click Here
Chittagong Result Click Here
Barisal Result Click Here
Sylhet Result Click Here
Dinajpur Result Click Here
Mymensingh Result Click Here
Madrasah Result Click Here

 

এসএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট শিক্ষা বোর্ড থেকে দেখবেন যেভাবে

আপনি সঠিক মাধ্যমে যে শিক্ষা বোর্ড থেকে বোর্ড চ্যালেঞ্জ আবেদন করেছেন সে শিক্ষা বোর্ড এর ওয়েব সাইট থেকে যেভাবে রেজাল্ট দেখবে তা নিয়ে আলোচনা করা হয়েছে। এখানে ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে থেকে কিভাবে রেজাল্ট দেখবেন তা নিয়ে আলোচনা করা হয়েছে। আপনি নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করে আপনার এসএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখতে পারেন:

  1. প্রথমে আপনার ওয়েব ব্রাউজার প্রবেশ করুণ এবং ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যান। ওয়েবসাইটে গিয়ে আপনি এই ঠিকানা পেতে পারেন: www.dhakaeducationboard.gov.bd
  2. ওয়েবসাইটে প্রবেশ করার পর, সামনে আপনার স্ক্রীনে আপনি একটি মেনু দেখতে পাবেন, যেখানে বিভিন্ন অপশন রয়েছে। এই মেনু থেকে “SSC Result” বা “নোটিশ” অপশনটি প্রবেশ করুণ।
  3. এখানে এসএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ফাইল পাবেন। এই ফাইল ডাউনলোড করে ওপেন করুণ।
  4. এই ধাপে, আপনার রোল নম্বর সহ তথ্যগুলি সঠিকভাবে মিলিয়ে নিন
  5. সএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট আপনার স্ক্রীনে প্রদর্শিত করবে। আপনি আপনার গ্রেড এবং মার্কশিট এখানেও দেখতে পারবেন।
  6. রেজাল্ট দেখার পর, আপনি প্রিন্ট আউট নেওয়ার জন্য “Print” বা “প্রিন্ট করুন” বোতামটি চাপুন। এটি আপনার জন্য পরবর্তী প্রয়োজনের জন্য সংরক্ষণ করা উচিত।

এই ধাপগুলি অনুসরণ করে, আপনি সফলভাবে ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট দেখতে পারবেন। মনে রাখা গুরুত্বপূর্ণ যে, তথ্য সঠিক এবং সুরক্ষিত ভাবে প্রদান করা হলেই রেজাল্ট দেখা যাবে।