[MCQ রেজাল্ট] SPCBL সহকারী পদে নিয়োগ ২০২৩ মৌখিক পরীক্ষার প্রস্তুতি

SPCBL সহকারী পদে নিয়োগ রেজাল্ট ২০২৩ঃ দ্য সিকিউরিটি কর্পোরেশন এর নিয়োগ পরীক্ষা বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে নেওয়া হয়েছে সর্বশেষ সহকারি পদে নিয়োগ পরীক্ষা ১। ডিসেম্বর ২০২৩ তারিখে নেওয়া হয় যেহেতু পরীক্ষার একটি সম্পন্ন হয়েছে তাই এখন পরীক্ষার্থীরা ফলাফলের জন্য অপেক্ষা করছেন কিভাবে ফলাফল দেখবেন তা এবং আপনি উত্তীর্ণ হয়েছেন কিনা তা বিস্তারিত দেখতে নিচের দেওয়া পদ্ধতি অনুসরণ করুন।

SPCBL নিয়োগ পরীক্ষার ফলাফল পিডিএফ

SPCBL সহকারী পদে নিয়োগ পরীক্ষার সময়সূচী

  • পরীক্ষার তারিখ: ১ ডিসেম্বর ২০২৩
  • পদের নাম: সহকারী
  • পদের সংখ্যাঃ ১৭টি
  •  জব আইডি: ২৫৬
  • মোট পরিক্ষাথীঃ ১৬৫৮৪টি
  • পরীক্ষার ধরণ: MCQ
  • পরীক্ষার সময়: সকাল ১০.০০ টা – ১১.০০ টা
  • পরীক্ষার রেজাল্টঃ পরীক্ষা নেওয়ার ৪৮ ঘন্টা মধ্যে
  • ভাইভা পরীক্ষাঃ সময়সূচী পিডিএফ

SPCBL সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট

সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে  রেজাল্ট দেখতে আপনি সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের অফিশিয়াল ওয়েবসাইটে যাতে তাদের পরীক্ষা রেজাল্ট প্রকাশ করা হয়, সেইভাবে দেখতে পারেন। এই তথ্য পরিবর্তন হতে পারে, তাই নতুন আপডেট ও তথ্যের জন্য তাদের অফিশিয়াল ওয়েবসাইট বা নোটিশ বোর্ড অনুসরণ করা গুরুত্বপূর্ণ।

সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট

  1. ওয়েবসাইটে যান: সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের সাইটে যান (সাধারণভাবে www.spcbl.org.bd
  2. নোটিশ বোর্ড : সাইটে থাকা “নোটিশ” বা “বিজ্ঞপ্তি” বিভাগে যান এবং তাদের নতুন আপডেট বা রেজাল্ট প্রকাশ এর ঘর চেক করুন।
  3. রেজাল্ট সেকশনে যান: সাইটে থাকা “রেজাল্ট” বা “পরীক্ষার ফলাফল” বিভাগে গিয়ে SPCBL সহকারী পদের রেজাল্ট চেক করুন।
  4. আপনার রোল নম্বর বা নিজের নাম দিয়ে রেজাল্ট চেক করুন: রেজাল্ট প্রকাশের এখানে, পিডিএফ আকারে দেওয়া হয়েছে। আপনি পিডিএফ ফাইল থেকে আপনি রোল নম্বর অথবা মানের সাথে মিলিয়ে কাঙ্ক্ষিত ফলাফল দেখতে পারবেন।

সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের সহকারী পদে নিয়োগ পরীক্ষার ভাইভা প্রস্তুতি

সিকিউরিটি প্রিন্টিং করপোরেশনের সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশের পরে ভাইভা সময়সূচী দেওয়া হয়ে থাকেন। যেহেতু পরীক্ষার পর দ্রুত ভাইভা নেওয়া হয়ে থাকে। তাই ভাইভা প্রস্তুতি করার জন্য নিম্নোক্ত কিছু পদক্ষেপ নিতে পারেন:

  1. পরীক্ষা সিলেবাস জানুন: প্রথমে নিয়োগ পরীক্ষার সিলেবাস সম্পর্কে জানুন এবং কোন বিষয়ে কতটুকু প্রশ্ন জিজ্ঞান করতে পারে তা জানুন।
  2. পূর্বের প্রশ্নোত্তর অধ্যয়ন:ভাইভা পরীক্ষা সহকারী পদের পূর্বের বছরের প্রশ্নপত্রের অধ্যয়ন করা সুপরিচিত বিষয়ে আপনার জ্ঞান বৃদ্ধি করতে সাহায্য করতে পারে।
  3. অনলাইন রিসোর্স ব্যবহার করুন: বিভিন্ন অনলাইন রিসোর্স, যেমনঃ অনলাইন টেস্ট, ভিডিও টিউটোরিয়াল, এবং পূর্বের পরীক্ষার প্রশ্নোত্তর সমৃদ্ধ সাইট ব্যবহার করুন।
  4. স্বাস্থ্যক্ষমতা রক্ষণ করুন: ভাইভা এবং প্রস্তুতির জন্য মানসিক এবং শারীরিক স্বাস্থ্য ভাল রাখা গুরুত্বপূর্ণ। পর্যাপ্ত বিশ্রাম, সঠিক খাদ্য এবং ব্যায়াম করা এটি সাহায্য করতে পারে।

এগুলি মনে রাখতে এবং নিজেকে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ করতে সাহায্য করতে পারে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মনস্থিতি এবং আত্ম-প্রশিক্ষণ, এবং সফলভাবে এই পরীক্ষার সামর্থ্য অর্জন করতে একটি সুস্থ প্রস্তুতি।