গণপূর্ত অধিদপ্তর [নকশাকার] পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন-সমাধান ও রেজাল্ট ২০২৩

গণপূর্ত অধিদপ্তর এর আজকের নকশাকার পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ২৩ ডিসেম্বর ২০২৩ তারিখে বিকেলে ৩টা থেকে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে । এখানে মূলত ‘নকশাকার’ বলতে যারা ইঞ্জিনিয়ারিং অটোক্যাড ভালো পারে এবং যাদের প্রশিক্ষণের সার্টিফিকেট আছে এবং এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ তারাই নকশা কার পদের জন্য আবেদন করেছেন।

গণপূর্ত অধিদপ্তর নকশাকার পরীক্ষার প্রশ্ন-সমাধান

আপনিও যদি এখানে আবেদন করে থাকেন তাহলে আজকের পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হতে পারেন । যেহেতু ১০৬ টি পদের জন্য খুবই অল্প সংখ্যক পরীক্ষাথী অংশগ্রহণ করেছে । তাই পরীক্ষা শেষে আপনারা সঠিক প্রশ্নের উত্তর গুলো এখান থেকে মিলিয়ে নিন এবং পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল এখান থেকে দেখতে পাবেন । লিখিত আকারে নেওয়া এই নায়ক পরীক্ষায় মূলত ইঞ্জিনিয়ারিং অটোক্যাড এর বিষয়ে কিছু প্রশ্ন আসবে এছাড়াও বাংলা , ইংরেজি , গণিত ও সাধারণ জ্ঞানের উপরেও কিছু প্রশ্ন আসবে আপনাকে জানতে হবে ইঞ্জিনিয়ারিং অটোক্যাড সম্বন্ধে।

গণপূর্ত অধিদপ্তর নকশাকার পরীক্ষার রেজাল্ট পিডিএফ

PWD বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা ২০২৩ সময়সূচী

  • পরীক্ষাঃ গণপূর্ত অধিদপ্তর নিয়োগ পরীক্ষা ২০২৩
  • পদের নামঃ নকশাকার
  • পদের সংখ্যাঃ ১০৬ জন
  • পরীক্ষার তারিখঃ ২৩ ডিসেম্বর ২০২৩ বিকেল ৩ঃ০০মি হতে
  • নিয়োগ রেজাল্ট ডাউনলোডঃ http://recruitment.pwd.gov.bd/রেজাল্ট
  • পরীক্ষার ফলাফলঃ এখনো প্রকাশিত হয় নি।

গণপূর্ত অধিদপ্তরের ৪৪৯ পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

PWD নকশাকার পদের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমধান ২০২৩

গণপূর্ত অধিদপ্তরের অফিস সহ নক শাখার পদে নিয়োগ পরীক্ষা লিখিত আকারে নেওয়া হচ্ছে এই পরীক্ষায় সিভিল ইঞ্জিনিয়ারিং অটোক্যাড বাংলা , ইংরেজি , গণিত ও সাধারণ জ্ঞানের উপরে মূলত প্রশ্ন করা হচ্ছে আপনারা প্রতিটি বিষয়ে সমাধান এখান থেকে দেখে নিতে পারেন।

বাংলা বিষয়ের প্রশ্ন সমাধান দেখুন

ইংরেজি বিষয়ের প্রশ্ন সমাধান দেখুন

গণিত বিষয়ের প্রশ্ন সমাধান দেখুন

সাধারণ জ্ঞান বিষয়ের প্রশ্ন সমাধান দেখুন

PWD নকশাকার পদের নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩

গণপূর্ত অধিদপ্তরের PWD নকশাকার পদের নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখতে আপনার কোনো সপ্তাহের মধ্যে পরীক্ষার পরিণাম প্রকাশ করা হতে পারে, এবং এটি আমার জ্ঞানের কাছে নেই। তবে, সাধারিতভাবে বাংলাদেশে সরকারী চাকরির নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখতে আপনি নিম্নলিখিত পদক্ষেপ অনুসরণ করতে পারেন:

PWD নকশাকার পদের নিয়োগ পরীক্ষার রেজাল্ট ডাউনলোড

  1. ওয়েবসাইট দ্বারা: অধিকাংশ সরকারী পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত তথ্য সরকারী ওয়েবসাইটে প্রকাশিত হয়। প্রথমে গণপূর্ত অধিদপ্তর বা PWD এর অফিসিয়াল ওয়েবসাইটে যান। তারপর সম্বন্ধিত নোটিস বোর্ড বা নোটিস সেকশনে চলে যান, যেখানে নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে পারে।
  2. সংবাদপত্র ও মিডিয়া: সময়ের সাথে অনেক সরকারী পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত খবর প্রকাশিত হয় সংবাদপত্রে এবং অনলাইন মিডিয়া প্ল্যাটফর্মে। তাই, এই মাধ্যমেও রেজাল্ট প্রকাশের তথ্য পাওয়া যেতে পারে।
  3. যোগাযোগ: আপনি গণপূর্ত অধিদপ্তরে বা PWD এর অফিসে যোগাযোগ করে তাদের কাস্টমার সার্ভিস অথবা যোগাযোগ ঠিকানা জেনে নিতে পারেন।

সাধারিতভাবে, সরকারী চাকরির নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হওয়ার পর তা ওয়েবসাইটে এবং সংবাদপত্রে প্রকাশিত হয়ে থাকে।