[রেজাল্ট PDF] প্রাইমারি স্কুলের ১ম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার মাধ্যমে জনবল নিয়োগের লক্ষে ৩ ধাপের শিক্ষক নিয়োগ দেওয়ার লক্ষে ১ম ধাপে নেওয়া হচ্ছে নিয়োগ পরীক্ষা। আপনি যদি এই নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন তা হলে এখন চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখার অপেক্ষা আছেন আপনারা। এর আগে গত ৮ডিসেম্বর ২০২৩ তারিখে নেওয়া হয় এই নিয়োগ পরীক্ষা। মোট ৩ লক্ষ ৬০ হাযার পরিক্ষাথী এই নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করেন। আপনি যদি এই নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন তা হলে এখান থেকে সহজেই প্রকাশিত চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন

১ম ধাপের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট পিডিএফ

আজ যে কোন মুহূর্তে প্রকাশিত হচ্ছে ১ম ধাপের চূড়ান্ত মৌখিক পরীক্ষার ফলাফল। চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখুন অনলাইনে DPE.GOV.BD

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়সূচী

  • নিয়োগ পরীক্ষাঃ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩
  • পরীক্ষা ধাপঃ  ১ম ধাপে (রংপুর ,বরিশাল ও সিলেট)
  • MCQ পরীক্ষা তারিখঃ ৮ ডিসেম্বর ২০২৩ সকাল ১০টা থেকে ১১টা
  • পরীক্ষার্থী সংখ্যাঃ ৩ লাখ ৬০ হাজার ৬৯৭।
  • পরীক্ষার ১ম ধাপের রেজাল্টঃ ২0 ডিসেম্বর ২০২৪
  • পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্টঃ ২২ ফেব্রুয়ারি ২০২৪ (সম্ভাব্য)

প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট পিডিএফ

১ম ধাপের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট যেভাবে দেখবেন

আপনি যদি ১ম ধাপের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে চান, তাহলে সবচেয়ে ভাল পদক্ষেপ হলো সরাসরি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইট বা প্রকাশিত নোটিশ দেখা। এটি সর্বদা সরাসরি ওয়েবসাইট বা অফিসিয়াল নোটিশবোর্ড থেকে সম্পর্কিত সংবিদান প্রাপ্ত করা হয়।

১ম ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজল্ট ২০২৩

আপনি তাদের সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট প্রবেশ করে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন। কিভাবে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সরাসরি দেখবেন তা এখান থেকে জেনে নেই। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে আপনার অনুসন্ধান করতে হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (DPE) অফিসিয়াল ওয়েবসাইটে। নিচে কিছু পদক্ষেপ দেওয়া হলো:

  1. প্রথমিকভাবে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে যান। ওয়েবসাইটে যেতে এই ঠিকানাটি ব্যবহার করুন: https://www.dpe.gov.bd/
  2. ওয়েবসাইটে গিয়ে, মেনু নোটিশ বোডে “চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট” সেকশনে ঢুকুন।
  3. চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সেকশনে ঢুকার পর, আপনি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সংক্ষেপে দেখতে পাবেন অথবা আপনি নির্দিষ্ট একটি চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট লিঙ্ক পাবেন।
  4. সেলেক্টেড চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট লিঙ্কে ক্লিক করুন এবং পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করুণ
  5. এবার আপনার রোল নাম্বার সাথে এখানের রোল নম্বর ও জেলা মিলিয়ে নিন।
  6. আপনার সঠিক তথ্য প্রদান করার পর, আপনি আপনার পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে সক্ষম হবেন।

এই ধাপগুলি আপনাকে সরাসরি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে নেওয়া হয়েছে, তাই আপনার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট এবং অন্যান্য তথ্য সঠিক এবং নিরাপদ থাকবে।

প্রাথমিক স্কুলে ১ম ধাপে শিক্ষক নিয়োগ  শূন্য পদের সংখ্যা

প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক পদে তিন ধাপে মোট ১১ লাখ ৪৯ হাজার ৪৩১ জন আবেদন করেছেন।
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাবিভাগ সমূহমোট চাকরিপ্রার্থী আবেদন শূন্য পদের সংখ্যা MCQ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট
১ম ধাপরংপুর, বরিশাল ও সিলেট৩ লাখ ৬০ হাজার ৭০০সিলেট বিভাগে—৪১১টি।
বরিশালে ৮৭১টি,
রংপুরে ৯৮৮,
২৬ ডিসেম্বর ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট জেলা শিক্ষা অফিস  থেকে দেখুন

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট জেলা শিক্ষা অফিসের ওয়েবসাইট থেকে দেখতে আপনাকে জেলা শিক্ষা অফিসের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এটি আপনার জেলার জেলা শিক্ষা অফিসের ওয়েবসাইট হতে পারে এবং জেলা ভিত্তিক বিভিন্ন জেলার ওয়েবসাইটে চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে পারে।

একটি উদাহরণ দেওয়া যাক এমন একটি পদক্ষেপের মাধ্যমে:

  1. প্রথমত, আপনি আপনার জেলার জেলা শিক্ষা অফিসের ওয়েবসাইট খুঁজতে হবে। এটি জেলা নামের সাথে “শিক্ষা অফিস” অথবা “শিক্ষা প্রকৌশল অফিস” ইত্যাদি দিয়ে থাকতে পারে।
  2. জেলা শিক্ষা অফিসের ওয়েবসাইটে ঢুকুন এবং মুলত নোটিশ বোর্ড বা চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সেকশনে সার্চ করুন।
  3. চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সেকশনে ঢুকার পর, আপনি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সংক্ষেপে দেখতে পাবেন অথবা আপনি নির্দিষ্ট একটি চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট লিঙ্ক পাবেন।
  4. সেলেক্টেড চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট লিঙ্কে ক্লিক করুন এবং আপনার রোল নাম্বার এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যগুলি প্রবেশ করুন।
  5. আপনার সঠিক তথ্য প্রদান করার পর, আপনি আপনার পরীক্ষার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট দেখতে সক্ষম হবেন।

এই পদক্ষেপগুলি আপনাকে সরাসরি আপনার জেলা শিক্ষা অফিসের ওয়েবসাইটে নেওয়া হয়েছে, তাই আপনার চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট এবং অন্যান্য তথ্য সঠিক এবং নিরাপদ থাকবে।

[জেলা ভিত্তিক] প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট PDF ২০২৩

বরিশাল বিভাগ

সিলেট বিভাগ

রংপুর বিভাগ