NU ডিগ্রি (পাস) ২য় বর্ষের ফল প্রকাশ ২০২৩ মার্কশিটসহ দেখুন। জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে বাংলাদেশের সকল কলেজসমূহের ডিগ্রি (পাস) দ্বিতীয় বর্ষের ফল ২০২৩ এইমাত্র প্রকাশিত হয়েছে । আজ 27 নভেম্বর ২০২৩ তারিখে এই ফলাফল প্রকাশ করা হয় । যে সকল শিক্ষার্থী নিয়মিত অনিয়মিত মাধ্যমে এই পরীক্ষা অংশগ্রহণ করেছেন তারা এই ফলাফল সহজেই ওয়েবসাইট থেকে দেখতে পারবেন। যদি আপনারা ঠিকমতো ওয়েবসাইট থেকে দেখতে সমস্যা হয় তাহলে মোবাইল এসএমএসের মাধ্যমে আপনি ফলাফল দেখতে পারেন।
ডিগ্রি ২য় বর্ষের ফল প্রকাশ গড উত্তিন্ন ৯৪.৮ শতাংশ
ডিগ্রি ২য় বর্ষের 2018-2019 শিক্ষাবর্ষ নিয়মিত এবং 2017-2018, 2016-17 2015-2016, 2014-2015 এবং 2013-2014 শিক্ষাবর্ষে অনিয়মিত, গ্রেড উন্নতি শিক্ষার্থীদের NU ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ। ১ লাখ ৭০ হাজার + ফলাফল প্রত্যাশী শিক্ষার্থী ওয়েবসাইট-এ একসাথে ফলাফল দেখার চেষ্টা করলে সার্ভার সমস্যা দিবে,এটাই স্বাভাবিক! ধৈর্য্য রেখে ওয়েবসাইট-এ ফলাফল দেখার চেষ্টা করুন। রাত হতে হতে সার্ভার অনেকটা ফ্রি হবে।

ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট প্রকাশ http://103.113.200.7/

Latest Published Results
Examination Name:
Registration No.:
Exam. Year:

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষা ও রেজাল্ট প্রকাশের সময়সূচী ২০২৩

পরীক্ষাসময় সূচী
ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষা শুরুর তারিখঃ ১৫ মে ২০২৩
ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার শেষ তারিখঃ১২ জুলাই ২০২৩
পরীক্ষা শুরুর সময়ঃপ্রতিদিন দুপুর ১:৩০ মিনিট
কেন্দ্রে ও কলেজের সর্বমোট সংখ্যা৭১১ টি কেন্দ্রের সর্বমোট 890 টি কলেজ
মোট পরিক্ষাথী১ লাখ ৭০ হাজার +
ডিগ্রি রেজাল্টhttp://103.113.200.7/

ডিগ্রী ২য় বর্ষের ফলাফল মোবাইল এসএমএস চেক করুন

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল আপনি সহজেই আপনার হাতে থাকা মোবাইলের এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন তবে পূর্ণাঙ্গ ফলাফলের জন্য আপনাকে ওয়েব সাইটে প্রবেশ করতে হবে । যেহেতু এখন সার্ভারে কিছুটা প্রবলেম তাই মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখতে গেলে আপনাকে নিচের পদ্ধতি অনুসরণ করতে হবে। আসুন ডিগ্রী পাস কোর্সের ফলাফল ২০২৩ দেখে নেই এসএমএস এর মাধ্যমে।

ডিগ্রী ২য় বর্ষের ফলাফল এসএমএস এর মাধ্যমে চেক করুন

আপনি যদি এই SMS ফর্ম্যাটটি জানেন তবে আপনি মোবাইলে এসএমএসের মাধ্যমে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল দেখতে পারেন। মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন- NU<space> DEG <space> Roll No এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরনঃ NU<space> DEG <space> 123456 এবং পাঠিয়ে দিন 16222 নম্বরে।

ডিগ্রী (পাস) ২য় বর্ষের ফলাফল অনলাইনে চেক করুন

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট আপনি সরাসরি ওয়েবসাইট থেকে দেখতে পারবেন। ওয়েবসাইট থেকে দেখার জন্য আপনাকে নির্দিষ্ট ওয়েবসাইটের ঠিকানায় প্রবেশ করতে হবে। যাহা এখানে উল্লেখ করা হয়েছে এই ওয়েবসাইটের ঠিকানায় প্রবেশ করে আপনি রুল রেজিস্ট্রেশন নাম্বার এবং পাশের শহর নির্বাচন করে সাবমিট বাটনে ক্লিক করলে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে পারব…

ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট মার্কশিট সহ দেখুন

  • ডিগ্রি ফলাফল এর জন্য প্রথমেই জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে http://results.nu.ac.bd/results_latest/ অথবা http://nubd.info/results/ প্রবেশ করুণ।
  • প্রথমে পরীক্ষার নাম নির্বাচন করুণ ব্যাচেলর ডিগ্রি পাস ২য় বর্ষ  ক্লিক করুন।
  • তারপর দ্বিতীয় বর্ষের রেজিস্ট্রেশন নাম্বার লিখুন।
  • তারপরে, ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার বছর লিখুন।
  • সবকিছু ঠিক থাকলে নিচের সার্চ রেজাল্টে ক্লিক করুন।
  • আশা করি আপনি রেজাল্ট দেখতে পারবেন।