[Apply] ৫ম গণবিজ্ঞপ্তি পুলিশ ভেরিফিকেশন ফরম ২০২৪। আবেদন করতে যা লাগবে

NTRCA ৫ম গণবিজ্ঞপ্তির নির্বাচিত রেজাল্ট ২০২৪ প্রকাশিত হয়েছে। এখন প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন ফরম (V-Roll Form) অনলাইনে Submit করতে হবে। V-Roll Form পরনের বৃত্তান্ত নির্দেশনা আমাদের এই সাইট থেকে পাবেন। এছাডা এনটিআরসি এর ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে এবং নির্বাচিত প্রাথীদের মোবাইলে এসএমএস আসবে, আপনি অনলাইনে আবেদনের ক্ষেত্রে আপনার মোবাইলে একটি এসএমএস এর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন সম্পূর্ণ করতে হবে।

৫ম গণবিজ্ঞপ্তি পুলিশ ভেরিফিকেশন ফরম ২০২৪

৫ম গণবিজ্ঞপ্তির ফলাফল ইতিমধ্যে আপনারা হাতে পেয়েছেন । এনটিআরসিএর ৫ম গণবিজ্ঞপ্তির মাধ্যমে ৩২ হাজার শিক্ষক নিয়োগের লক্ষ্যে নিয়োগ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। এটি ৫ম গণবিজ্ঞপ্তির প্রথম মেধা তালিকা , এখান থেকে যাচাই-বাছাই করে শিক্ষকদের নিয়োগ দেওয়া হবে । তারই লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পুলিশ ক্লিয়ারেন্স নিতে হবে ।

সে লক্ষ্যে জব ক্লিয়ারেন্স ফরম অনলাইনের মাধ্যমে পূরণ করে সাবমিট করতে হবে এবং অনলাইনে আপনার পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন হয়ে যাবে , তবে আপনি অনলাইনে পুলিশ ভেরিফিকেশনের জন্য আবেদন করার আগে আপনাকে কিছু ডকুমেন্টস রাখতে হবে । যা আবেদনের সময় প্রয়োজন হবে । নিচের দিকে আপনারা যে সব ডকুমেন্ট রাখতে হবে , তাও দেওয়া হয়েছে ।

৫ম গণবিজ্ঞপ্তি পুলিশ ভেরিফিকেশন প্রয়োজনীয় ডকুমেন্টস দেখতে ভিজিট করুণ 

৫ম গণবিজ্ঞপ্তি পুলিশ ক্লিয়ারেন্স ফরম বা V-Roll Form

৫ম গণবিজ্ঞপ্তি পুলিশ ক্লিয়ারেন্স ফরম বা V-Roll Form বলা হয় । অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করে পুলিশ ভেরিফিকেশন নিতে হবে প্রার্থীদের। আপনি ইতিমধ্যে জেনে গেছেন কোন স্কুল বা কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে জয়েন করবেন । তার জন্য প্রতিষ্ঠানের প্রধান সাথে যোগাযোগ করতে পারেন এবং পুলিশ ভেরিফিকেশনের কোনো তথ্য প্রয়োজন পডলে আপনি আলোচনা করতে পারেন। তবে বাহিরের কোন লোক এর কাছে প্রতারনার শিকার হবার ক্ষেত্রে সাবধান থাকবেন।

আপনারা এখানে দেওয়া পদ্ধতি গুলো ভালভাবে পড়ে ধীরেসুস্থে আবেদন সম্পন্ন করুন । এছাড়াও এখানে NTRCA ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হয়েছে ওই সাইডে গিয়েও বিস্তারিত জেনে আপনি আপনার পুলিশ ক্লিয়ারেন্স ফরমের জন্য আবেদন সম্পন্ন করতে পারেন। আপনি পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন করুন , মনে রাখবেন যেহেতু পুলিশ ভেরিফিকেশন সম্পূর্ণ অনলাইনে হচ্ছে এখানে কোন ধরনের প্রতারণা আপনি পড়বেন না।

Online Security Clearance System – সুরক্ষা সেবা বিভাগ

অনলাইন সিকিউরিটি ক্লিয়ারেন্স সিস্টেম এর সুরক্ষা সেবা বিভাগ থেকে আপনি অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স ফর্ম ফিলাপ করতে পারেবন।https://scs.ssd.gov.bd/  ওয়েবসাইটে প্রবেশ করে  Job security clearance এ ক্লিক করে আবেদন শুরু করতে হবে।

NTRCA জব সিকিউরিটি ক্লিয়ারান্স সিস্টেম অনলাইন আবেদন করতে ক্লিক করুণ
আপনার মোবাইলে আসা এসএমএস দেখুন ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হয়েছে। এই আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আপনারা আবেদন শুরু করুণ। সিস্টেমটি ব্যাবহার করার জন্য মজিলা বা গুগল ক্রম এর মাধ্যমে আবেদন করতে পারবেন,

৫ম গণবিজ্ঞপ্তি পুলিশ ভেরিফিকেশন প্রয়োজনীয় ডকুমেন্টস

পুলিশ ভেরিফিকেশন এর আবেদন এর জন্য আপনাকে নিচের কাগজ পত্র সাথে রাখতে হবে।

  • SSC ,HSC, Honours ,Masters ও এনটিআরসিএ মূল সনদ
  • NID মূলকপি
  • স্থায়ী ঠিকানার নাগরিকত্ব সনদ
  • স্থায়ী ঠিকানায় বিদ্যুৎ বিল/গ্যাস বিল যে কোন ১ টি
  • পিতা, মাতা, স্ত্রীর NID
  • স্নাতক/মাস্টার্স সর্বশেষ যে প্রতিষ্ঠানে পড়েছেন তার বিভাগীয় প্রধানের প্রত্যয়ন মূল কপি ও চারিত্রিক/প্রশংসাপত্র।
উপরিউক্ত সকল ডকুমেন্টস scan করে pdf করে অনলাইন ভেরিফিকেশন ফরমে আপলোড় দিতে হবে। ডকুমেন্টসগুলো আজই সংগ্রহে রাখুন।