এনটিআরসি ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি জেলা ও উপজেলা ভিত্তিক শূন্য পদের-তালিকা PDF

এনটিআরসিএর ২০২৪ সালে ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে . এখন আজ ২৯ শে ডিসেম্বর ২০২৪ তারিখ দুপুর ১২ টায় প্রকাশ করা হয়েছে জেলা-উপজেলা ভিত্তিক স্কুল-কলেজ-মাদ্রাসার শূন্যপদ শিক্ষকের তালিকা । আপনি কোন পদের জন্য আবেদন করবেন  এবং শুন্য পদের সংখ্যা কত তা এখান থেকে জেনে নিতে পারবেন। জেলা ও উপজেলা ভিত্তিক শুন্য পদের সংখ্যা pdf ভিজিট করে নিন

জেলা ও উপজেলা ভিত্তিক শূন্য পদের-তালিকা

আপনি কোন বিষয়ে পারদর্শী এবং কলেজে কোন বিষয়ের উপর আপনি ইনডেক্সধারী বা নিবন্ধন ধারি তার উপরে আপনি আবেদন করতে হবে । তাই আপনার জন্য এই শূন্য পদ দেখা খুবই জরুরী। আপনার জন্য আসুন আজ প্রকাশিত শূন্য পদ গুলো সবার আগে দেখে নিই। তারপরে আমরা এই ৬ষ্ঠ গন বিজ্ঞপ্তি পদের জন্য আবেদন করার জন্য তৈরি হই।

১২ ডিসেম্বর ২০২৪ তারিখ প্রকাশ হতে পারে ফলাফল

৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি অনুসারে যেহেতু স্কুল ও কলেজে ৩১ হাজার ৫০৮ জন এবং মাদ্রাসা ব্যবসা ব্যবস্থাপনা ও কারিগরী প্রতিষ্ঠান ৩৬ হাজার ৮৮২ জন নিয়োগ দিবে সরবো মোট ৬৮ হাজার ৩৯০ জন নিয়োগ দিবে। তাই আসুন জেলা ও উপজেলা ভিত্তিক কোন শিক্ষা প্রতিষ্ঠানে কত জন নিয়োগ দিবে তা এখান থেকে জেনে নেই।

NTRCA ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি রেজাল্ট যেভাবে দেখবেন

NTRCA এর ৬ষ্ঠ শ্রেণির গণবিজ্ঞপ্তি রেজাল্ট দেখতে আপনার নিম্নোক্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  • প্রথমে আপনাকে NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে যেতে নিচের লিংকটি ব্যবহার করুন: ntrca.gov.bd
  • ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনাকে “Result” অপশন সিলেক্ট করতে হবে।
  • “Result” অপশন সিলেক্ট করার পরে আপনি পরের পৃষ্ঠাতে চলে যাবেন। এখানে আপনাকে আপনার পরীক্ষার সাল ও শ্রেণী সিলেক্ট করতে হবে।
  • পরীক্ষার সাল ও শ্রেণী সিলেক্ট করার পরে আপনাকে রোল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
  • লগইন করার পরে আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন।

এছাড়াও, আপনি নিচের লিংকটি ব্যবহার করে ডিরেক্টলি রেজাল্ট পেতে পারেন:

ntrca.teletalk.com.bd/result

NTRCA ৬ষ্ঠ গনবিজ্ঞপ্তি  জেলা ও উপজেলা ভিত্তিক শূন্য পদের-তালিকা যেভাবে দেখবেন

আপনারা ইতিমধ্যে জেনে গেছেন যে জেলা ও উপজেলা ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহে কতজন নিয়োগ দিবে কিন্তু এই শিক্ষাপ্রতিষ্ঠানে পদের সংখ্যা কত তার জন্য আপনি যেভাবে দেখবেন তা নিয়ে মূলত এখানে আলোচনা করা হয়েছে। এখানে আপনাকে দুইভাবে দেখতে হবে এই নিয়ম পদের শূন্য পদের তালিকা ।

প্রথমত হচ্ছে অনলাইন পিডিএফ ফাইল ভিজিট এবং দ্বিতীয়ত হচ্ছে ওয়েবসাইট থেকে সরাসরি দেখুন শূন্যপদের তালিকা। এই সব নিয়ে এখানে আলোচনা করা হয়েছে। আসুন আমরা এখান থেকেই জেলা উপজেলা ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের তালিকা যেভাবে দেখবেন তার বিস্তারিত জেনে নিন। নিচের দেওয়া পিডিএফ ফাইলটি ভিজিট করুন অথবা এনটিআরসি এর ওয়েবসাইটে http://www.ntrca.gov.bd/ প্রবেশ করতে ভিজিট করে সরাসরি শুন্য পদের তালিকা দেখুন এখানে।

NTRCA ৬ষ্ঠ গনবিজ্ঞপ্তি  শূন্য পদের-তালিকা অনলাইন থেকে দেখুন

জেলা উপজেলা ভিত্তিক শূন্য পদের তালিকা আপনি অনলাইন থেকে দেখতে গেলে প্রথমে আপনাকে যা জানতে হবে তা নিয়ে নিয়ে এখানে আলোচনা করা হয়। আপনি যদি এই নিয়ম না জানেন যে কিভাবে আপনি তালিকা দেখবেন তাহলে এখান থেকে আপনি সহজেই জেনে নিতে পারবেন। আমাদের এই নিবন্ধটির ঠিকভাবে পড়লে আপনি সহজেই অনলাইন থেকে জেনে নিতে পারবেন শুন্য পদের তালিকা । তার জন্য নিচের দেওয়া পর্যন্ত পদ্ধতিগুলো অনুসরণ করুন-

  • প্রথমে আপনাকে এনটিআরসি এর ওয়েবসাইটে www.ntrca.gov.bd প্রবেশ করতে হবে।
  • ওয়েবসাইটে প্রবেশের পর আপনি যে ইন্টারফেস দেখবেন তার আমাদের সেবাসমূহ তে দেখুন ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি ২০২৪
  • এখানে শূন্য পদের তালিকা দেখুন এই লেখাতে ভিজিট করে আপনার কাংখিত শূন্যপদের পিডিএফ তালিকা দেখতে পারবেন।

৪। এছাডা আপনার চাইলে ngi.teletalk.com.bd ওয়েবসাইট এ প্রবেশ করে সহজেই দেখে নিতে পারেন শুন্য পদের তালিকা।

NTRCA ৬ষ্ঠ গনবিজ্ঞপ্তি রেজাল্ট

৬ষ্ঠ গন বিজ্ঞপ্তি থেকে একজন প্রাথী সহজেই আপনি ফলাফল দেখতে পারবেন। অন্যান্য গন বিজ্ঞপ্তি থেকে এইবারের গন বিজ্ঞপ্তি কিছুটা আলাদা। আগে সকল গত বিজ্ঞপ্তি অনুযায়ী আলাদা আলাদা আবেদন করতে হয়েছে। তবে এইবারের ক্ষেত্রে একটি আবেদন এর মাধমেই আপনি পেয়ে যেতে পারেন চাকুরী। যদি নিয়োগ প্রথী জুজ্ঞ হয়ে থাকেন তা হলে আপনাকে অপেক্ষা করতে হবে না এই বারের আবেদন এর মাধমেই আপনি পেয়ে যেতে পারেন চাকুরী।

৬ষ্ঠ গনবিজ্ঞপ্তি রেজাল্ট

আপনি যদি উত্তিন্ন হয়ে থাকেন তা হলে আপনি নিয়োগ পাওয়ার জন্য আপনি অপেক্ষা করুণ। আশা করি সিগরই আপনি নিয়োগ পাবেন। যাহারা উত্তিন্ন না হয়ে থাকেন তা হলে আপনি হতা না হয়ে নতুন করে আবেদন করুণ।