NTRCA ১৮তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল ২০২৪ পিডিএফ ডাউনলোড

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা প্রিলিমিনারি ফলাফল ২০২৪ স্কুল পর্যায় ১, স্কুল পর্যায় ২ এবং কলেজ পর্যায় থেকে আপনি ফলাফল ২০২৩ খুজে পাবেন। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) পরীক্ষা ফলাফল দেখতে পারবেন এখান থেকে সহজেই। এছাডা আপনি চাইলে অনলাইন থেকে দেখতে পারবেন রেজাল্ট। 17th NTRCA Exam Result See Online ntrca.teletalk.com.bd/result 

NTRCA ১৮ তম পরীক্ষার ফলাফল প্রকাশ

২৮ ডিসেম্বর ২০২৩ তারিখে এই রেজাল্ট প্রকাশিত হয়। সপ্তদশ নিবন্ধন পরীক্ষা- ২০২৪ এর লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল দেখুন। ভাইভা পরীক্ষা মোট ২৩ হাজার ৯শত ৮৫জন উত্তিন্ন হয়েছে। রেজাল্ট দেখতে ভিজিট করুণ এখানে। রেজাল্ট ভিজিট করুণ

আরো দেখুনঃ  ১৮ তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার SMS করে রেজাল্ট যেভাবে দেখবেন জানতে ভিজিট করুণ

১৮তম NTRCA পরীক্ষার ফলাফল ৩০ আগস্ট, ২০২৩ রাতে প্রকাশিত হতে যাচ্ছে এবং NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে (ntrca.gov.bd) পাওয়া যাবে। আপনি আপনার রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে ওয়েবসাইটে লগ ইন করে আপনার ফলাফল পরীক্ষা করতে পারেন।

[View PDF] NTRCA 17th MCQ Exam Result 2023 SMS Website Published

আপনার যদি আরও কোন প্রশ্ন থাকে বা NTRCA ১৮ তম পরীক্ষার ফলাফল সম্পর্কে আরও তথ্যের প্রয়োজন হয়, অনুগ্রহ করে NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে যান বা সহায়তার জন্য সরাসরি তাদের সাথে যোগাযোগ করুন। ngiresult.teletalk.com.bd ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখুন সরাসরি

NTRCA ১৮ তম পরীক্ষার ফলাফল পিডিএফ

সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৪ এর প্রিলিমিনারি টেস্টের ফলাফল

১৮তম নিবন্ধন রেজাল্টঃ  Select a result Click Here

  • Recruitment Replacement Result (for applicants)
  • Applicant’s Recommendation Letter (for applicants)
  • Result (for institutes)

NTRCA ১৮ তম পরীক্ষার ফলাফল দেখুন

আপনি NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার NTRCA ১৮ তম পরীক্ষার ফলাফল দেখতে পারেন। এখানে ফলাফল দেখার জন্য সরাসরি লিঙ্ক দেওয়া হয়েছে আপনি চাইলে সরাসরি ফলাফল দেখতে পারবেন:

ntrca.teletalk.com.bd/result

এছাডা অন্যভাবে আপনি আপনার ফলাফল দেখতে চাইলে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  • NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে যান (ntrca.gov.bd)।
  • হোমপেজে “ফলাফল” ট্যাবে ভিজিট করুন।
  • ১৮ তম NTRCA পরীক্ষার ফলাফলের লিঙ্কটি দেখুন এবং এটিতে ভিজিট করুন।
  • অনুরোধ অনুযায়ী আপনার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ লিখুন।
  • “জমা দিন” বোতামে ভিজিট করুন।
  • আপনার ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে।

অনুগ্রহ করে মনে রাখবেন যে উপরের লিঙ্ক এবং নির্দেশাবলী অনুজায়ী ২০ই ফ্রেব্রুয়ারি ২০২৩ আপনি ফলাফল দেখতে পারবেন। আপনি যদি কোনও সমস্যার সম্মুখীন হন, আপনি সহায়তার জন্য NTRCA হেল্প ডেস্কের সাথে যোগাযোগ করতে পারেন।

SMS মাধ্যমে NTRCA 17 তম পরীক্ষার ফলাফল পাবেন:

NTRCA 17 তম পরীক্ষার ফলাফলের SMS দেখার জন্য নিয়ম এখানে দেওয়া হয়েছে। ধরুন আপনার রেজিস্ট্রেশন নম্বর হল 123456, এবং আপনি SMS এর মাধ্যমে আপনার ফলাফল পেতে চান। এখানে পদক্ষেপগুলি রয়েছে:

NTRCA ১৮ তম পরীক্ষার রেজাল্ট দেখুন

  • আপনার মোবাইল ফোনে মেসেজ অপ্সানে যান।
  • NTRCA 17 123456 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠান।
  • আপনি আপনার পরীক্ষার ফলাফল সহ NTRCA থেকে একটি SMS উত্তর পাবেন।

এসএমএসে আপনার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং প্রতিটি বিষয়ে প্রাপ্ত নম্বর সহ আপনার পরীক্ষার ফলাফল থাকবে। এসএমএস চার্জ 2.50 টাকা (ভ্যাট সহ), এবং এসএমএস পাঠাতে আপনার মোবাইল ফোনে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে। আপনি যে কোন মোবাইল অপারেটর থেকে SMS পাঠাতে পারবেন।

NTRCA কর্তৃক শিক্ষক নিয়োগের জন্য সদ্য সুপারিশ প্রাপ্তদের পরবর্তী করণীয়

১. NTRCA কয়েক দিনের মধ্যে প্রত্যেক সুপারিশ প্রাপ্ত ব্যক্তিকে অনলাইনে একটি Recommendation Letter (সুপারিশ পত্র) প্রদান করবে।

২. উক্ত Recommendation Letter (সুপারিশ পত্র ভিজিট করে প্রিন্ট করতে হবে।

৩. অত:পর Recommendation Letter (সুপারিশ পত্র), শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি ও সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের সত্যয়িত ছবি সংযুক্ত করে নিয়োগপত্র প্রাপ্তির জন্য সুপারিশ প্রাপ্ত প্রতিষ্ঠানের প্রধান বরাবর আবেদন করতে হবে।

৪. অত:পর নির্দিষ্ট সময়সীমার মধ্যে প্রতিষ্ঠান প্রধান নিয়োগপত্র প্রদান করবেন।

৫. নিয়োগ পত্র প্রাপ্তির পর নিয়োগ পত্রে উল্লেখিত সময়সীমার মধ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগদান করতে হবে।

৬. যোগদান করার পর প্রতিষ্ঠান প্রধানের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার EMES (স্কুল/কলেজের জন্য) অথবা MEMIS (মাদরাসার জন্য) সেলে অনলাইন এমপিওভূক্তির জন্য আবেদন করতে হবে।

NTRCA ১৮তম লিখিত পরীক্ষার সিলেবাস দেখুন

NTRCA ১৮ তম লিখিত পরীক্ষায় পরীক্ষার প্রতিটি অংশের জন্য একটি পাঠ্যক্রম রয়েছে, যার মধ্যে বাধ্যতামূলক, ঐচ্ছিক এবং বিষয়-নির্দিষ্ট বিভাগ রয়েছে। এখানে প্রতিটি অংশের জন্য সিলেবাসের একটি সংক্ষিপ্ত বিবরণ রয়েছে।