১৭তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট ২০২৩ ntrca.gov.bd

১৭ তম নিবন্ধন পরীক্ষার ফলাফল কখন দিবে। এখান থেকে জানতে পারবেন। ১৭তম লিখিত পরীক্ষার রেজাল্ট সহজেই এখান থেকে দেখুন। লিখিত পরীক্ষার ফলাফল এখান থেকে সহজেই ডাউনলোড করতে পারবেন।

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ২৬ হাজার। রাতেই উত্তীর্ণ প্রার্থীরা মেসেজ পাবেন। SMS না পেয়ে থাকলে ভিজিট করুন এখানে 

১৭ তম NTRCA পরীক্ষার ফলাফল প্রকাশিত হচ্ছে। এ প্রকাশিত হয়েছে এবং NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে (ntrca.gov.bd) পাওয়া যাবে। 17th NTRCA Result 2023 – ১৭তম লিখিত পরীক্ষার রেজাল্ট দেখুন। ngiresult.teletalk.com.bd ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখুন সরাসরি

17th NTRCA Written Result 2023: শিক্ষক নিবন্ধন রেজাল্ট

আজ ২৮ ডিসেম্বর ২০২৩ তারিখে এই রেজাল্ট প্রকাশিত হয়। সপ্তদশ নিবন্ধন পরীক্ষা- ২০২০ এর লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল দেখুন। ভাইভা পরীক্ষা মোট ২৩ হাজার ৯শত ৮৫জন উত্তিন্ন হয়েছে। রেজাল্ট দেখতে ভিজিট করুণ এখানে। রেজাল্ট ক্লিক করুণ

আরো দেখুনঃ ১৭তম লিখিত পরীক্ষার রেজাল্ট যেভাবে দেখবেন জানতে ভিজিট করুণ

১৭তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে নিয়োগের জন্য প্রকাশিত পরীক্ষার রেজাল্ট এখান থেকে দেখতে পারবেন। এই পর ভি ফরম পূরন করে আপনি চূডান্ত ভাবে নির্বাচিত করা হবে।

NTRCA ১৭তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল ২০২৩ পিডিএফ ডাউনলোড

১৭তম নিবন্ধন রেজাল্টঃ  Select a result Click Here

১৭তম NTRCA পরীক্ষার ফলাফল ২৪ আগস্ট, ২০২৩ এ প্রকাশিত হতে যাচ্ছে বলে ধারনা করা হচ্ছে। আপনারা যাহারা রেজাল্ট এর জন্য অপেক্ষা করতেন এখান থেকে সর্বশেষ আপডেট এখান থেকে জেনে নিন।

NTRCA ১৭ তম পরীক্ষার ফলাফল দেখুন

আপনি NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার NTRCA ১৭ তম লিখিত পরীক্ষার ফলাফল দেখতে পারেন। এখানে ফলাফল দেখার জন্য সরাসরি লিঙ্ক দেওয়া হয়েছে আপনি চাইলে সরাসরি ফলাফল দেখতে পারবেন নিচের দেওয়া ওয়েবসাইট থেকে।

ntrca.teletalk.com.bd/result

NTRCA ১৭ তম পরীক্ষার ফলাফল কিভাবে দেখবেন

১৭তম নিবন্ধন ২০২৩ এর লিখিত পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবেন তা নিয়ে এখানে আলোচনা করা হয়েছে। কাঙ্ক্ষিত ১৭তম নিবন্ধন পরীক্ষার ফলাফল দেখতে চাইলে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  • NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইটে যান (ntrca.gov.bd)।
  • হোমপেজে “ফলাফল” ট্যাবে ক্লিক করুন।
  • ১৭ তম NTRCA পরীক্ষার ফলাফলের লিঙ্কটি দেখুন এবং এটিতে ভিজিট করুন।
  •  আপনার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ লিখুন।
  • “জমা দিন” বোতামে ক্লিক করুন।
  • আপনার ফলাফল স্ক্রিনে প্রদর্শিত হবে।

১৭তম শিক্ষক নিবন্ধন রেজাল্ট পিডিএফ

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্কুল ও স্কুল-২ পর্যায়ে প্রিলিমিনারির লিখিত পরীক্ষা গত ৫ মে এবং কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়েছে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ১ লাখ ৫১ হাজার ৪৩৬ প্রার্থীকে ঐচ্ছিক বিষয়ে বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

এনটিআরসিএর অধীন ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর প্রিলিমিনারি পরীক্ষার ফল এর আগে ২২ ফেব্রুয়ারি এনটিআরসিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এ পরীক্ষায় মোট উত্তীর্ণ হন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুলপর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন। পরীক্ষায় পাসের হার ছিল ২৪ দশমিক ৮৯।

২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এনটিআরসিএর অধীন গত ৩০ ও ৩১ ডিসেম্বর ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ৯৭৮ পরীক্ষার্থী আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ের পরীক্ষার্থী ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের পরীক্ষার্থী ৩ লাখ ২ হাজার ৪২২ জন ও কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন।