MBBS [Merit & Waiting List] ১ম বর্ষে ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৪ পিডিএফ

বাংলাদেশ সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে MBBS ১ম বর্ষে ভর্তি পরীক্ষা ফলাফল এখানে দেখতে পারবেন।  বিস্তারিত জানতে আপনাকে আপনার মেডিকেল কলেজের ওয়েবসাইট দেখতে পারেন বা স্বাস্থ্য ও শিক্ষা বিভাগ এর ওয়েবসাইট dgme.gov.bd থেকে দেখতে পারবেন।

আজ ১১ফেব্রুয়ারী ২০২৪ তারিখে প্রকাশিত হয়েছে রেজাল্ট, যাহারা এখনো ফলাফল দেখতে পারবেন নাই এখান থেকে দেখে নিন।

মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষা দুই পর্যায়ে মেধা তালিকা তৈরি করতে পারেন। প্রথমত এমসিকিও মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়ে থাকে এবং দ্বিতীয়ত এসএসসি ও এইচএসসি ফলাফল গড করে এই ফলাফল নিম্নায়ন করে থাকে। ফলাফল এর মেধা তালিকা এখান থেকে দেখতে পারবেন।

MBBS Admission Result

MBBS মেডিকেল-২০২৪ ভর্তি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম?

মেডিকেল-২০২৪ ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে আপনার প্রথমে এই ওয়েবসাইটে যান: http://dgme.teletalk.com.bd/mbbs/index.php

সেখানে আপনি আপনার User ID এবং Password দিন এবং সাবমিট করুণ। এরপর আপনি “সাবমিট” বাটন চাপুন। এখান থেকে আপনি যদি উত্তিন্ন হয়ে থাকেন তা হলে এখান থেকে আপনি কোন কলেজে ভর্তি হতে পারবেন তা এখান থেকে দেখতে পারবেন। তাই সবার আগে আপনি ফলাফল দেখতে পারেন।

মেডিকেল-২০২৪ ভর্তি পরীক্ষার ফলাফল

আপনি পরীক্ষার ফলাফল দেখার আগে আমাদের এই পোষ্ট ভালো করে পডে দেখতে পারেন। এতে আপনার ফলাফল বুঝতে সহজ হবে। আপনি এই সাইটে যাওয়ার সাথে সাথে আপনার ফলাফল দেখতে পারেন: https://result.dghs.gov.bd/

MBBS মেডিকেল ভর্তি পরীক্ষার মেধা তালিকা ডাউনলোড

MBBS মেডিকেল ভর্তি পরীক্ষার মেধা তালিকা ডাউনলোড করতে আপনার প্রথমে এই ওয়েবসাইটে যান dghs.gov.bd সেখানে আপনি “মেধা তালিকা” বা “Merit List” লিখা ওয়েবসাইট পাওয়া এর অপশনটি সিলেক্ট করুন। তারপর আপনাকে পিডিএফ আকারে এই ফাইলটি ডাউনলোড করতে হবে। এবার এখানে আপনি  এরপর মেধা তালিকা প্রদর্শিত পিডিএফ ফাইল ওপেন করুণ। আপনার কাছে থাকা প্রবেশ পত্র সাথে এখানে দেওয়া পিডিএফ ফাইলের রোল নাম্বার মিলিয়ে নিন।

এছাড়াও, আপনি এই লিঙ্কে ক্লিক করে সরাসরি মেধা তালিকা ডাউনলোড করতে পারেন: https://result.dghs.gov.bd/MBBS_Merit_2023/MBBS_Merit_2023.pdf

MBBS মেডিকেল ভর্তি পরীক্ষার অপেক্ষামান তালিকা ডাউনলোড

মেডিকেল কলেজে এমবিবিএস ভর্তি পরীক্ষা ফলাফল এর মেধা তালিকা প্রকাশের পর সিট খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান তালিকা থেকে শিক্ষাথীদের ভর্তি করতে হবে। তাই আপনাকে অপেক্ষামান তালিকা দেখতে হবে তার জন্য অপেক্ষামান তালিকা থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করে অপেক্ষামান তালিকা দেখে নিতে পারেন এখান থেকে।

অপেক্ষামান তালিকা পিডিএফ ডাউনলোড

এছাড়াও, আপনি এই লিঙ্কে ক্লিক করে সরাসরি অপেক্ষামান তালিকা ডাউনলোড করতে পারেন:

https://result.dghs.gov.bd/MBBS_waiting_2023/MBBS_waiting_2023.pdf

MBBS মেডিকেল-২০২৪ ভর্তি পরীক্ষার রেজাল্ট SMS দেখুন

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল জানতে আপনাকে প্রথমে একটি এসএমএস করতে হবে মোবাইল থেকে। এরপর নিম্নলিখিত নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. সবচেয়ে প্রথমে আপনার মোবাইল এ একটি SMS করতে হবে।
  2. SMS লিখুন: MBBS <স্পেস> রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

উদাহরণ: MBBS 123456 Roll Number Send to 16222 Number

  1. আমনার মোবাইলে একটি ফিরতি এসএমএস আসবে এবং আপনি যদি মনোনীত হয়ে থাকেন তা হলে অভিনন্ধন জানিয়ে এসএমএস দেওয়া হবে।
  2. আপনি যদি উতিন্ন না হন তা হলে অপেক্ষামান তালিকার জন্য অপেক্ষা করুণ।