[বোর্ড চ্যালেঞ্জ] মাদ্রাসা বোর্ড আলিম পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২৩ পিডিএফ

আলিম পরীক্ষা বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট পিডিএফ ২০২৩ঃ  মাদ্রাসা শিক্ষা বোর্ডে আলিম এর পরীক্ষার ফলাফল ২০২৩ ইতিমধ্যে গত ২৬শে নভেম্বর ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছে । গত বছর থেকে এ বছরের ফলাফল অনেকেরই খারাপ হয়েছে এবং শতকরা হিসেবেও এ বছর রেজাল্ট গত বছর থেকে নিচে নেমে এসেছে । ১০% পরীক্ষথী এই বছর আলিম পরীক্ষার ফেল করেছে। এছাড়াও এ প্লাস এর পরিমাণও এবার কমে গেছে, তারি ধারাবাহিকতায় শিক্ষা বোর্ড থেকে ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য শিক্ষার্থীদের আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে । যে সকল শিক্ষার্থী এইরকম ফলাফলের জন্য আবেদন করেছেন আপনাদের জানাচ্ছি যে আজ ২৬ শে ডিসেম্বর ২০২৩ তারিখে প্রকাশিত হচ্ছে পুনঃনিরীক্ষণের ফলাফল ।

✅ আলিম পুনঃনিরীক্ষণের রেজাল্ট PDF

আপনি যদি পুনঃনিরীক্ষণের ফলাফলের জন্য অপেক্ষা করে থাকেন, তাহলে মনে রাখবেন এই ফলাফল মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে একমাত্র প্রকাশিত হবে । এছাড়া আপনি স্থানীয় মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থাকলে সে ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবেন । আমাদের এখান থেকেও পিডিএফ আকারে ফলাফল প্রকাশিত হবে । আপনি চাইলে পিডিএফ ডাউনলোড করে ফলাফল দেখতে পারবেন।

মাদরাসা বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল PDF

মাদরাসা বোর্ড আলিম পরীক্ষার ফলাফল সারাংশ

  • বোর্ডের নামঃ মাদরাসা বোর্ড
  • পরীক্ষাঃ আলিম পরীক্ষা ২০২৩
  • পরীক্ষার রেজাল্টঃ ২৬ নভেম্বর ২০২৩
  • পাসের হারঃ ৯০ দশমিক ৭৫ শতাংশ
  • মোট পরীক্ষার্থীঃ ৯৮ হাজার ১৩৯ জন
  •  পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেঃ  ২ লাখ ৪৯ হাজার ৮৪৬ জন
  • পুনঃনিরীক্ষণ পরীক্ষায় রেজাল্টঃ ৮৬ হাজারের বেশি শিক্ষার্থী
  • পুনঃনিরীক্ষণ পরীক্ষায় উত্তীর্ণঃ

মাদরাসা বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল দেখার নিয়ম

আপনি মাদরাসা বোর্ডের ওয়েবসাইটে www.ebmeb.gov.bd গিয়ে পুনঃনিরীক্ষণ ফলাফল পিডিএফ ফাইল ডাউনলোড করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

✅ আলিম পুনঃনিরীক্ষণের রেজাল্ট PDF

মাদরাসা শিক্ষা বোর্ডের Alim পরীক্ষার বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল ডাউনলোড করার জন্য নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে পারেন:

  1. ওয়েবসাইট ভিজিট করুন: সবচেয়ে প্রথমে মাদরাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.ebmeb.gov.bd এ যান।
  2. ফলাফল সেকশনে যান: ওয়েবসাইটে বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল সংক্রান্ত জরুরী তথ্য পাবার জন্য ওয়েবসাইটে নেভিগেট করুন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক খুঁজুন।
  3. রেজাল্ট লিঙ্ক খুঁজুন: সেখানে বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল সংক্রান্ত জরুরী তথ্য পাবার জন্য ওয়েবসাইটে নেভিগেট করুন এবং পিডিএফ ফাইল ডাউনলোড করার লিঙ্ক খুঁজুন।
  4. ডাউনলোড করুন: বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল পিডিএফ লিঙ্ক পাওয়ার পর, সেই লিঙ্কে ক্লিক করে রেজাল্ট পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারেন।
  5. ফলাফল দেখুন: ডাউনলোড হয়ে গেলে, আপনি এখন ওয়েবসাইটে পিডিএফ ফাইলটি খোলে দেখতে পারবেন অথবা আপনি যেখানেই ইচ্ছে তেখন তা প্রিন্ট করতে পারেন।

আলিম পুনঃনিরীক্ষণ রেজাল্ট পিডিএফ

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড যেহেতু সারা দেশের ৬৪টি জেলার থেকে পরীক্ষার্থীরাই পরীক্ষা অংশগ্রহণ করে থাকে । তাই ফলাফল পুনঃনিরীক্ষণ কেন্দ্রীয় শিক্ষা বোর্ড ঢাকা থেকে নিয়ন্ত্রণ হয়ে থাকে । আপনারা তাই ফলাফল যখন দেখবেন শুধুমাত্র অফিসিয়ালি মাদ্রাসার ওয়েবসাইটে প্রবেশ করে ফলাফল দেখতে হবে আসুন আমরা ফলাফল দেখার জন্য এই ওয়েব সাইটে প্রবেশ করে সরাসরি ফলাফল দেখি।
পুনঃনিরীক্ষণ রেজাল্ট পিডিএফ ডাউনলোড ক্লিক করুনঃ www.ebmeb.gov.bd