LGED “কার্য সহকারী” পদে নিয়োগ এক্সাম রেজাল্ট ও মৌখিক পরীক্ষার প্রস্তুতি ২০২৪

LGED এলজিইডি (স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ) কার্য সহকারী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ সাধারনত পরীক্ষা শেষ হয় গত ১৪জুলাই ২০২৪ তারিখে। ০১ আগস্ট প্রকাশিত হয়েছে নিয়োগ পরীক্ষার রেজাল্ট। এই নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশের পর ভাইভা মোখিক পরীক্ষা নেওয়া হবে।

LGED কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা ২০২৪ রেজাল্ট

LGED [কার্য সহকারী] পদে নিয়োগ পরীক্ষা ২০২৪ রেজাল্ট কিভাবে দেখবেন এবং ভাইভা সময়সূচী ও প্রস্তুতি কিভাবে নিবেন তা নিয়েই এই পোষ্ট করা হয়েছে। আপনি যদি ১৪ জুলাই ২৩ তারিখের কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন তা হলে আপনি এখন নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখার অপেক্ষায় আছেন। আশা করি রেজাল্ট প্রকাশের পর পর এখান থেকে সহজেই কার্য সহকারী নিয়োগ পরীক্ষার ফলাফল এখান থেকে পিডিএফ আকারে দেখতে পারবেন। আসুন নিচের দেওয়া নিয়ম গুলো দেখি যাহাতে করে সহজেই রেজাল্ট দেখতে পারি।

LGED কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা ২০২৪ রেজাল্ট PDF

আরো দেখুনঃ LGED “কার্য সহকারী” পদে নিয়োগ এক্সাম রেজাল্ট এবং মৌখিক পরীক্ষার সময়সূচী ও প্রস্তুতি ২০২৪

এলজিইডি’র কার্য সহকারী (৭২০পদ) এর পরীক্ষার সময়সূচী

  • পদঃ কার্যসহকারী (২০২৪ সালের আবেদন)
  • পরীক্ষার তারিখঃ ১৪/০৭/২০২৪খ্রি।
  • পরীক্ষার সময় : ১১–১২ টা
  •  পরীক্ষার ধরণঃ MCQ (৭০টি)
  • এমসিকিউ রেজাল্টঃ ১৪ জুলাই ২০২৪

এলজিইডি কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন-সমাধান

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ কার্য সহকারী পরীক্ষা রেজাল্ট কিভাবে দেখবেন

LGED (স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ) কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষার ফলাফল এবং দ্রুত দেখতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. LGED ওয়েবসাইট ভিজিট করুন: LGED (স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ) বা নিয়োগের জন্য নির্দিষ্ট ওয়েবসাইটে lged.gov.bd প্রবেশ করুন।
  2. নোটিশ বোড থেকে কার্য সহকারী পদের ফলাফল ঘোষণা খুঁজুন।
  3. কার্য সহকারী পদের ফলাফল ফলাফল প্রকাশ পাতায় ক্লিক করুন। আপনার কাছে থাকা পরীক্ষার প্রবেশ পত্র রোল নম্বর এবং পদের নামের সাথে রেজাল্ট মিলিয়ে নিন।
  4. যদি আপনি MCQ পরীক্ষায় উত্তিন্ন হন তা হলেই কেবল ভাইভা পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন।

এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগ পরীক্ষার ফলাফল দেখতে পারবেন। তবে, LGED কার্য সহকারী পদের জন্য নির্দিষ্ট নির্দেশাবলী বা প্রয়োজনীয় তথ্যগুলি পরিবর্তন হতে পারে। তাই সবচেয়ে নবীনতম তথ্য অনুসরণ করতে আপনার সময়কে আপডেট করার জন্য LGED দ্বারা প্রদানকৃত আদেশ এবং নির্দেশনাগুলি অনুসরণ করুন।

LGED কার্য সহকারী পদে মৌখিক পরীক্ষা প্রস্তুতি

LGED (স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ) কার্য সহকারী পদে মৌখিক পরীক্ষা প্রস্তুতি নিতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন: তবে তার আগে আপনি ভাইভা পরীক্ষার সময় সুচি দেখতে পারেন এখান থেকে।

LGED কার্য সহকারী পদে মৌখিক পরীক্ষার সময়সূচী PDF

  1. বিষয় জেনে নিন: আগেই পরীক্ষা নির্ধারণে কার্য সহকারী পদের জন্য নির্ধারিত পরীক্ষার কোন কোন বিষয়ের উপর প্রশ্ন করা হবে তা জানা উচিত। সাধারণত প্রশ্নগুলি প্রকৌশল বিষয়ে এবং সমস্যা সমাধান সংক্রান্ত হতে পারে।
  2. পাঠ্যপুস্তক ও সামগ্রী সংগ্রহ করুন: সম্পূর্ণ সূত্রগুলি প্রাপ্ত করুন যা কার্য সহকারী পদের পরীক্ষার সিলেবাসে উল্লেখিত হয়েছে। পাঠ্যপুস্তকের মাধ্যমে প্রশ্নগুলির বিষয়গুলির উপর গভীরভাবে অধ্যয়ন করুন বিশেষ করে বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান এর উপর প্রশ্ন করা হয়ে থাকে। তাই আপনি এই বিষয়ের প্রশ্ন গুলোর উপর নজর দিন।
  3. আলোচনা করুন: পরীক্ষার মাধ্যমে আলোচনা প্রশ্নগুলির প্রস্তুতি করুন। সমস্যার ধারণা, নিয়মিতিক প্রক্রিয়া, প্রয়োগ, বিশ্লেষণ এবং প্রশ্নের ধারণা সম্পর্কে ধারণা প্রাপ্ত করুন।
  4. বিগত সালের প্রশ্নগুলি অনুসরণ করুন: আগের বছরের পরীক্ষার প্রশ্নগুলি পর্যালোচনা করুন এবং অভ্যাস করুন। এটি আপনাকে পরীক্ষার প্রশ্ন প্যাটার্ন এবং প্রশ্ন ধরন সম্পর্কে ধারণা দিবে।
  5. মডেল পরীক্ষা অনুষ্ঠান করুন: মডেল পরীক্ষা অনুষ্ঠান করুন যাতে আপনি আপনার পরীক্ষার মধ্যমে কোন সমস্যা বা অবস্থার সম্মুখীন হয়ে উঠেন না। এটি আপনার সমস্যাগুলি আরও বিশদ করে বুঝতে সহায়তা করবে এবং পরীক্ষায় স্বতন্ত্রভাবে কাজ করতে সহায়তা করবে।