[প্রশ্ন-সমাধান] LGED এলজিইডি কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা ২০২৪

LGED কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা ২০২৪ প্রশ্ন সমাধান দেখুন। ১৪ জুলাই ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে এই নিয়োগ পরীক্ষা। প্রায় লক্ষাদিক পরিক্ষাথী এই নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করবে। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন তা হলে এখান থেকে প্রশ্নের সঠিক উত্তর মিলিয়ে নিতে পারবেন কেবল মাত্র পরীক্ষা শেষ হবার পর। আসুন এখান থেকে সহজেই পরীক্ষার প্রশ্ন সমাধান দেখি। আশা করি পরতিটি প্রশ্নের সঠিক উত্তর আপনারা এখান থেকে দেখতে পারবেন।

LGED কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা প্রশ্ন সমাধান

আরো দেখুনঃ LGED “কার্য সহকারী” পদে নিয়োগ এক্সাম রেজাল্ট এবং মৌখিক পরীক্ষার সময়সূচী ও প্রস্তুতি ২০২৪

আজকেই নিয়োগ পরীক্ষায় পদের সংখ্যা ৭২০টি যদিও এই পদের সংখ্যা বাডার সম্বাবনা আছে। এমসিকিউ আকারে নেওয়া আজকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান এর উপর ৭০ মার্ক এর প্রশ্ন থাকবে। আশাকরি প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর আপনারা এখান থেকে দেখতে পারবেন। আসুন আমরা এখান থেকে সকল প্রশ্নের সঠিক উত্তর দেখি। আশা করি প্রতিটি প্রশ্নের উত্তর দেখে আপনি বুজতে পারবেন এই পরীক্ষায় উত্তিন্ন হবেন কি না।

এলজিইডি কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা সঠিক প্রশ্নের উত্তর

আরো দেখুনঃ LGED কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষা ২০২৪ চূডান্ত প্রস্তুতি প্রশ্ন সমাধান

এলজিইডি’র কার্য সহকারী (৭২০পদ) এর পরীক্ষার সময়সূচী

  • পদঃ কার্যসহকারী (২০২৪ সালের আবেদন)
  • পরীক্ষার তারিখঃ ১৪/০৭/২০২৪খ্রি।
  • পরীক্ষার সময় : ১১–১২ টা
  •  পরীক্ষার ধরণঃ MCQ (৭০টি)

এলজিইডি কার্য সহকারী পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন-সমাধান

এলজিইডি’র কার্য সহকারী পরীক্ষা প্রশ্ন ধরনঃ MCQ (৭০টি)

—————————–
[ইংরেজি থেকে- ২০টি]
[বাংলা থেকে- ২০টি]
[গণিত থেকে- ১২টি]
সাধারণ জ্ঞান- ১০টি]
[কম্পিউটার+বিজ্ঞান থেকে- ৫টি]
[সাহিত্য থেকে- ৩টি

এলজিইডি’র কার্য সহকারী পরীক্ষা প্রশ্ন সমাধান

উপরের প্রশ্নটি আগের প্রশ্ন-কোন ভাবেই বিভারান্ত হবেন না। এখানে পরীক্ষা শেষেই কেবন প্রশ্নের সঠিক নিচে নেওয়া হবে। আপনি তার জন্য পরীক্ষা শেষ পর্যন্ত অপেক্ষা করুণ। আশা করি পরীক্ষা শেষে সকল প্রশ্নের সঠিক উত্তর আপনারা এখান থেকে দেখতে পারবেন। আসুন আজকের পরীক্ষার সঠিক প্রশ্ন সমাধান আমরা এখান থেকে দেখে নেই।

এলজিইডি’র কার্য সহকারী পরীক্ষা প্রশ্ন সমাধান পিডিএফ ডাউনলোড

এলজিইডি’র কার্য সহকারী পরীক্ষা রেজাল্ট পিডিএফ ডাউনলোড

LGED কার্য সহকারী ফলাফল 2023 খুব শীঘ্রই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে www.lged.gov.bd প্রকাশ করা হবে। তাই আপনি যদি একজন প্রার্থী হন LGED ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট নিয়োগ পরীক্ষার পর LGED নোটিশ বোর্ড ফলাফল দেখতে পাবেন। যা ডাউনলোড করা যাবে বা ইমেজ আকারে ওয়েবসাইটে দেখা যাবে। উল্লেখ্য যে এলজিইডি কার্য সহকারী পদে লিখিত পরীক্ষার প্রথম ধাপে উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে মৌখিক ও ব্যবহারিক পরীক্ষার মুখোমুখি হতে হবে।

উপরের উল্লিখিত উদাহরণগুলো আপনাকে সঠিক সময়ে এবং সঠিক ফলাফল জানার জন্য সাহায্য করবে। তবে, আমি সাধারণত সুপারিশ করি আপনি সরাসরি LGED এর অফিসিয়াল ওয়েবসাইটে থেকে রেজাল্ট দেখুন তার জন্য ভিজিট করুণ এখানে।

www.lged.gov.bd/রেজাল্ট PDF