LGED [হিসাব সহকারী] পদে নিয়োগ MCQ পরীক্ষার প্রশ্ন-সমাধান ২০২৪

এলজিইডির আওতায় রাজস্বে হিসাব সহকারী পদের (MCQ) লিখিত পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২৮ জুলাই ২০২৪ তারিখে অনুষ্ঠিত পরীক্ষায় মোট পদের সংখ্যা ৩৬১টি। আপনি যদি এই নিয়োগ পরীক্ষার একজন প্রথী হয়ে থাকেন তা হলে পরীক্ষা শেষে আপনারা প্রশ্ন সমাধান এখান থেক এখতে পারবেন।

এডমিড কার্ড ডাউনলোড 
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর LGED হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার পর আপনারা এখান থেকে প্রশ্ন সমাধান দেখতে পারবেন। আসুন এই নিয়োগ পরীক্ষার প্রশ্নের সঠিক উত্তর দেখি।

LGED হিসাব সহকারী পদে প্রশ্ন সমাধান পিডিএফ

LGED Exam Question Solution

২৮ই জুলাই, ২০২৪, শুক্রবার এলজিইডি একাউন্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই নিয়োগের লিখিত পরীক্ষা mcq প্রশ্নপত্রে নেওয়া হয়। দেশের রাজধানী ঢাকায় মোট ৪০টি কেন্দ্রে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টা, যার পূর্ণ নম্বর ছিল ৭০ মার্ক একযোগে এলজিইডি লিখিত হিসাব সহকারী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

যেখানে ৩৬১টি শূন্য পদের বিপরীতে প্রায় ১ লাখ প্রার্থী হিসাব সহকারী নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন। সে হিসেবে প্রতিটি পদে গড়ে ২৭৭ জন প্রার্থী লড়ছেন।

এলজিইডি হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

LGED হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেখুন। এই নিয়োগ পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান এর উপর নিয়োগ প্রশ্ন সমাধান দেখুন। বিষয় ভিত্তিক প্রশ্নের সঠিক উত্তর আপনারা এখান থেকে দেখতে পারবেন।

  • LGED হিসাব সহকারী পদে বিষয় বাংলা প্রশ্ন সমাধান পিডিএফ
  • LGED হিসাব সহকারী পদে বিষয় ইংরেজি প্রশ্ন সমাধান পিডিএফ
  • LGED হিসাব সহকারী পদে বিষয় গনিত প্রশ্ন সমাধান পিডিএফ
  • LGED হিসাব সহকারী পদে বিষয় সাধারণ জ্ঞান প্রশ্ন সমাধান পিডিএফ

LGED হিসাব সহকারী পদের প্রশ্ন সমাধানের জন্য বিভিন্ন সংস্থা অথবা ওয়েবসাইটে সাধারণভাবে সাজেস্ট পরীক্ষার প্রস্তুতির মেটেরিয়াল প্রদান করতে পারে। অফিসিয়াল ওয়েবসাইটে এই ধরনের প্রস্তুতির পিডিএফ বা বিভিন্ন প্রকাশনা পেতে সম্ভাবনা রয়েছে। তাছাড়া, সম্প্রতি প্রকাশিত সাধারণ জ্ঞান, বাংলা, ইংরেজি, এবং গণিতের সাধারণ প্রশ্ন সমাধানের জন্য বিভিন্ন বই বা প্রকাশনা বিদ্যমান থাকতে পারে, যেগুলি আপনি স্থানীয় বই স্টোর অথবা অনলাইন বই রিটেলার প্রাপ্ত করতে পারেন।

আপনি যদি অনলাইনে এই ধরনের প্রস্তুতির পিডিএফ অনুসন্ধান করতে চান, তবে সাধারণ গুগল সার্চ বা অনুসন্ধান ইঞ্জিন ব্যবহার করতে পারেন, যেমনঃ “LGED হিসাব সহকারী পদে বাংলা প্রশ্ন সমাধান পিডিএফ” এমনভাবে সার্চ করলে সম্ভাবনা রয়েছে কিছু প্রস্তুতির পিডিএফ পাওয়া যায়।

আমি আশা করি যে এই তথ্য আপনার সাহায্য করবে। কিছু প্রস্তুতির পিডিএফ পেতে যদি অফিসিয়াল LGED ওয়েবসাইট বা অন্যান্য সম্ভাবনার উপায় খুঁজে পেতে সময় দেওয়া গুরুত্বপূর্ণ।

এলজিইডি হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪

এলজিইডি হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার পর উত্তরপত্র মূল্যায়ন চলছে, এরপর খুব শীঘ্রই ফলাফল প্রকাশ করা হবে। উল্লেখ্য যে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট পিডিএফ ফাইলে কর্ম সহকারী পরীক্ষার ফলাফল 2023 প্রকাশ করবে।

এলজিইডি হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট

এলজিইডি এক্সাম রেজাল্ট 2023 প্রকাশের পর যারা প্রথম পর্বের পরীক্ষায় উত্তীর্ণ হবেন। তাহারা পরবর্তী পর্যায়ে মৌখিক ও ক্ষেত্রভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন। উল্লেখ্য যে এলজিইডি চাকরির সরকারি পরীক্ষার প্রথম পর্বের কাট মার্ক 45 থেকে 50 হবে বলে আশা করা হচ্ছে।