এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশ Education board results

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এর এই বছর এইচএসসি পরীক্ষা ২০২৪ এর ফলাফল কবে প্রকাশিত হবে তা জানিয়েছে। আপনি যদি ২০২৪ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন, তাহলে ফলাফল কবে প্রকাশিত হবে তা এখান থেকে জানতে পারবেন। আমি আপনাকে জানাচ্ছি যে ফলাফল 26 শে নভেম্বর রবিবার সকাল ১০ঃ৩০ টায় প্রকাশিত হতে চলেছে। ওই দিন ফলাফল ঘোষণা করা হলে এপনি শিক্ষা বোড এর এই ওয়েবসাইটে প্রবেশ করে সহজেই রেজাল্ট দেখতে পাবেন।

eboardresults.com থেকে রেজাল্ট দেখুন

আরো দেখুনঃ [সকল বোর্ড] এইচএসসি পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২৪ PDF Click Here

HSC পরীক্ষার রেজাল্ট-২০২৪ প্রকাশ কবে জানিয়েছে শিক্ষা বোর্ড

চলতি বছরের এইচএসসি ও সমমানের ফল নভেম্বর শেষ সপ্তাহে প্রকাশের প্রস্তুতি নিচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। তারিখ নির্ধারণের শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) (HSC) ও সমমানের পরীক্ষা আগামী ১৭ আগস্ট থেকে শুরু হয়ে শেষ হবে ২৫ সেপ্টেম্বর ২০২৪। চট্টগ্রাম শিক্ষাবোর্ড, কারিগরি শিক্ষাবোর্ড ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের পরীক্ষা ২৭ আগস্ট থেকে শুরু হবে।

এইচএসসি রেজাল্ট ২০২৪ সময়সূচী জেনে নিন

আরো দেখুনঃ সরকারি স্কুলে ভর্তি-২০২৪ ডিজিটাল লটারির রেজাল্ট পিডিএফ নতুন নিয়মে দেখুন ক্লিক করুণ

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার মঙ্গলবার (৩১ অক্টোবর ২০২৪) সকালে গণ মাধমকে বলেন, আগামী ২৬ থেকে ২৮ নভেম্বরের মধ্যে এইচএসসির ফল প্রকাশ হতে পারে। এ জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, পরীক্ষার ফল প্রকাশের সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। খাতা দেখাও শেষ পর্যায়ে। অনুমতি পেলেই ফল প্রকাশ করা হবে।

এইচএসসি পরীক্ষা ২০২৪ দেখে নিন পাসের হার

এইচএসসি পরীক্ষা ২০২৪ দেখে নিন সকল বোর্ডের পাসের হার

সকল শিক্ষা বোর্ড এর এইচএসসি রেজাল্ট দেখুন

আরো দেখুনঃ ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এর পর eboardresults.com থেকে রেজাল্ট দেখুন।

 Education Board Result
Dhaka Result Here
Rajshahi Result Here
Comilla Result Here
Jessore Result Here
Chittagong Result Here
Barisal Result Here
Sylhet Result Here
Dinajpur Result Here
Mymensingh Result Here
Madrasah Result Here

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখবেন যেভাবে

এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে আপনার শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইন সিস্টেম রেজাল্ট দেখতে পারবেন। এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ এর পর কিভাবে রেজাল্ট দেখবেন নির্দেশনা দেওয়া থাকে।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

রেজাল্ট দেখতে আপনাকে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে:

  1. প্রথমত, আপনার ওয়েব ব্রাউজারে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd প্রবেশ করুন। শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গিয়ে নোটিশ বোর্ড বা রেজাল্ট সেকশন খুঁজে বের করুন।
  2. নোটিশ বোর্ড বা রেজাল্ট সেকশনে প্রকাশিত নোটিশ দেখুন। এই নোটিশে রেজাল্ট দেখার সময়, রেজাল্ট প্রকাশের লিঙ্ক এবং আপনার রোল নাম্বার ও রেজিস্ট্রেশন নাম্বার দেখতে পাবেন।
  3. রেজাল্ট প্রকাশের লিঙ্কে ক্লিক করুন এবং আপনার রোল নাম্বার এবং অন্যান্য আবশ্যক তথ্য প্রবেশ করুন।
  4. সাবমিট করার পর, আপনার এইচএসসি পরীক্ষার রেজাল্ট আপনার স্ক্রীনে দেখতে পাবেন। আপনি আপনার রেজাল্টটি ডাউনলোড করে সংরক্ষণ করতে পারেন বা প্রিন্ট আউট নেওয়া যাবে।

মোবাইল ফোন ব্যাবহার করে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের নির্দেশনা অনুসরণ  করে রেজাল্ট দেখতে পারেন।