HSC একাদশ শ্রেণির (কলেজে) ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির ২য় দফার ফলাফল দেখুন

HSC Admission Result 2023: একাদশ শ্রেণির কলেজে ভর্তি ১ম ধপা ৫ সেপ্টেম্বর ২০২৪ এবং ২য় দফার রেজাল্ট ১২ সেপ্টেম্বের ২০২৪ খ্রি. তারিখে রাত ৮টা পর প্রকাশিত হবে। আপনারা ২য় ধাপে আবেদন করেছেন আপনাদের আবেদন কৃত মোবাইল এসএমএস ও অনলাইনে একাদশ শ্রেণীর ভর্তি ফলাফল দেখা যাবে xiclassadmission.gov.bd ওয়েবসাইট থেকে আপনারা ফলাফল দেখতে পারবেন। Download Result 2nd Merit List

একাদশ শ্রেণির ভর্তির ১ম দফার ফলাফল দেখতে ক্লিক করুণ

আরো দেখুনঃ একাদশ শ্রেণীতে ভর্তি নিশ্চায়ন পদ্ধতি ২০২৪ ফি প্রদান ও যে কাগজপত্র লাগবে বিস্তারিত জানতে ক্লিক করুণ এখানে

২য় ধাপে কলেজ ভিত্তিক ফলাফল আপনারা এখান থেকে দেখে নিতে পারেন । কলেজে ভর্তির জন্য দ্বিতীয় ধাপের শিক্ষার্থীরা ২০২৪ এর জন্য আবেদন করেছেন আপনাদের আনন্দের সাথে জানানো যাচ্ছে যে ১২ ই জানুয়ারি ২০২৪ তারিখে দ্বিতীয় ধাপের আবেদনকৃত প্রার্থীরা কোন কলেজে চান্স পেয়েছেন আপনারা এখান থেকে জেনে নিতে পারবেন । তার জন্য এখানে রেজাল্ট বাটনে ক্লিক করেন দ্বিতীয় মেধা তালিকা থেকে আপনাদেরকে ভর্তি নিশ্চয়তা করতে হবে।

এছাড়াও আপনারা কলেজ ভিত্তিক ফলাফল দেখতে পারবেন । তার জন্য কলেজের ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা ফলাফল দেখে নিন । আপনারা আরও সহজে ফলাফল দেখতে এসএমএস ও আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে আপনি কোন কলেজে ভর্তি হতে পারবেন এবং কলেজের শুন্য আসনে তালিকা আপনারা অনলাইন থেকে দেখে নিতে পারবেন। আসুন সবার আগে দ্বিতীয় ধাপের ফলাফল দেখে নেই।

কলেজ একাদশে ভর্তির ফলাফল দেখুন

একাদশ শ্রেণীতে ২য় দফার ভর্তি রেজাল্ট দেখুন

দেশের সকল সরকারি-বেসরকারি উচ্চ মাধ্যমিক কলেজ ও সমমান প্রতিষ্ঠানের একাদশ শ্রেণীর ভর্তি ২০২২- ২০২৪ শিক্ষা বর্ষে  আবেদন বরাবরের মত অনলাইনে গ্রহণ করা হচ্ছে। আপনারা যাহার ২য় ধাপের আবেদন করেছেন এখান থেকে প্রকাশিত ফলাফল কলেজ অনুযায়ী দেখে নিন।

২য় পর্যায়ের আবেদন শেষ হয়েছে, ফলাফল আগামী ১২/০১/২০২৪ তারিখ রাত ৮ টায় প্রকাশিত হবে

কলেজের একাদশ শ্রেণির ভর্তি মেধা তালিকা এবং ভর্তি

২০২৪ সালে কলেজের একাদশ শ্রেণিতে ২য় ধাপের  নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি রেজাল্ট প্রকাশ করা হয়েছে। ২য় দফার ভর্তি আবেদন ৯ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত গ্রহণ করা হয়েছিলো। আজ ১২ জানুয়ারি তারিখে রাত ৮টার সময় প্রকাশিত হয় এই ফলাফল। একই সময়ে ১ম দফার মাইগ্রেশন রেজাল্টও প্রকাশ করা হবে বলে জানিয়েছে কতিপক্ষ। ২য় দফার ভর্তি নিশ্চায়ন করতে হবে ১৩-১৪ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখের মধ্যে। তার জন্য ৩২৮ টাকা নিশ্চায়ন ফি দিতে হবে। 

একাদশ শ্রেণির অনলাইন ভর্তি আবেদনের ফি

  • এবারের ২য় ধাপের ভর্তি আবেদনের জন্য অনলাইন ফি হিসাবে ১৫০/= (এক শত পঞ্চাশ) টাকা পরিশোধ করতে হবে।
  • ভর্তিচ্ছু এইচএসসি একাদশের শিক্ষার্থীরা সর্বনিম্ন ৫ টি আর সর্বোচ্চ ১০ টি কলেজ পছন্দ করতে পারবে।
  • এসএসসি ফলাফলে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে কলেজে কলেজ ভর্তির মেধাতালিকা প্রস্তুত করা হবে।
  • ৩২৮ টাকা নিশ্চায়ন ফি দিতে হবে। 

এবারের একাদশের ভর্তি প্রক্রিয়া দ্রুততার সাথে শেষ করা হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধমিক শিক্ষাবো

XI CLASS ADMISSION SYSTEM
(SESSION 2022 – 2023)
  • bKash Payment System
  • Nagad Payment System
  • Sonali Web Payment System
  • Sonali eSheba Payment System
  • Rocket Payment System
  • upay Payment System
  • tap
  • OK Wallet
আবেদন ফি প্রদানের ক্ষেত্রে payment security নিশ্চিত করার দায়িত্ব সংশ্লিষ্ট Payment Provider সংস্থা বহন করবে।

একাদশ শ্রেণির অনলাইন ভর্তি নীতিমালা

 ২০২৪ সাল থেকে সেশনজট কমাতে ১ ফেব্রুয়ারি ২০২৪ ক্লাস শুরু করা হবে বলে জানিয়েছেন। আপনারা যাহারা ভর্তি জন্য মেধা তালিকা উতিন্ন হয়ে ভর্তি হবেন আপনারা ভর্তির বিষয়ে বিড়ম্বনা এড়াতে আগে থেকে ভর্তির প্রয়োজনীয় তথ্য জেনে রাখুন।

নিচের অনুচ্ছেদে যুক্ত ভর্তি নীতিমালা থেকে সকল পর্যায়ের ভর্তি আবেদন,মাইগ্রেশন রেজাল্ট , মেধা তালিকা সহ কলেজ নিশ্চায়নের সময়সূচি জানুন। দেশের সরকারি-বেসরকারি কলেজের অনলাইনে ভর্তি আবেদন একই সাথে হবে। বরাবরের মত এবারেও ভর্তিতে কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না। সকল সরকারি ও বেসরকারি কলেজে ভর্তি জন্য যেসব নীতিমালা জানতে হবে তা এখানে আলচনা করা হয়েছে।