ফেসবুক [Facebook] আইডি বন্ধ হয়ে গেলে পুনরায় চালু করার পদ্ধতি জেনে নিন।

Facebook বর্তমানে সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় মাধ্যম, বিশ্বের অনেক মানুষ Facebook ব্যবহার করে, 2024 সাল পর্যন্ত, Facebook হল বিশ্বব্যাপী 3.03 বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারীর সাথে বিশ্বব্যাপী বৃহত্তম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক মেসেঞ্জার এবং ওয়েচ্যাট সহ ইউটিউব 2.49 বিলিয়ন অনুসরণ করে, সবগুলোই এক বিলিয়নের বেশি

০৫ মার্চ ২০২৪ ফেসবুক বন্ধ হয়ে গেলো কেন?

ফেসবুক হঠাৎ করে সার্ভার ডাউন জটিলতার কারণে ০৫ মার্চ ২০২৪ রাত 9 টা থেকে ফেসবুকে প্রবেশ করা যাচ্ছে না বলে জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ দ্রুতই সার্ভার ঠিক করা হবে

কিন্তু অনেক সময় বিভিন্ন কারণে হঠাৎ করে ফেসবুক বন্ধ হয়ে যায় বা অনেকের সাইট ডাউন হয়ে যায়, কিন্তু ফেসবুক যদি তাদের নিজস্ব সার্ভারের কারণে বন্ধ হয়ে যায়, তাহলে আপনাকে একটু ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে। আজ ৫ই মার্চ ২০২৪ রাত ৯ টায় সময় সারা বিশ্বে ফেসবুকের সার্ভার ডাউন হয়ে যাবে যার । কারণে সমস্ত গ্রাহকের ফেসবুক আইডি সাইন আউট হয়ে যায় এবং সবাই আতঙ্কিত কারণ কেউ ফেসবুক অ্যাক্সেস করতে পারে না তাহলে তার আইডি সাইন আউট কেন?

আইডি বন্ধ হয়ে গেলে পুনরায় চালু করার পদ্ধতি জেনে নিন।

আপনি হতাশ হবেন না ধৈর্য ধরে অপেক্ষা করুন ফেসবুক কর্তৃপক্ষ একটি নোটিশে বলেছে যে এটি তাদের সার্ভার জটিলতার কারণে ঘটেছে তবে অনেক সময় আপনার আইডি বিভিন্ন কারণে নিষ্ক্রিয় হয়ে যায় তাই কীভাবে পুনরুদ্ধার করা যায় তা এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আপনি যদি আপনার Facebook অ্যাকাউন্টে অ্যাক্সেস হারিয়ে ফেলেন এবং আপনার আইডি পুনরুদ্ধার করতে আগ্রহী হয়ে থাকেন, আপনি এই পব্ধতি গুলি অনুসরণ করতে পারেন:

Go to the Facebook login page: ফেসবুক লগইন পৃষ্ঠায় যান:

আপনার ওয়েব ব্রাউজার খুলুন এবং https://www.facebook.com/-এ Facebook লগইন পেজে যান।

“পাসওয়ার্ড ভুলে গেছেন?” এ ক্লিক করুন:

পাসওয়ার্ড ক্ষেত্রের নীচে, আপনি “পাসওয়ার্ড ভুলে গেছেন?” বলে একটি লিঙ্ক দেখতে পাবেন। এটিতে ক্লিক করুন।

আপনার অ্যাকাউন্ট সনাক্ত করুন:

আপনাকে আপনার অ্যাকাউন্ট সনাক্ত করতে বলা হবে। আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেল ঠিকানা বা মোবাইল ফোন নম্বর প্রবেশ করে এটি করতে পারেন। আপনার মনে থাকলে আপনি আপনার Facebook ব্যবহারকারীর নামও ব্যবহার করতে পারেন।

ইমেল বা ফোনের মাধ্যমে আপনার অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন:

ইমেল: আপনি যদি ইমেল বিকল্পটি বেছে নেন, ফেসবুক আপনাকে আপনার অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেল ঠিকানায় একটি পুনরুদ্ধার কোড পাঠাবে। আপনার ইমেল চেক করুন, কোডটি খুঁজুন এবং Facebook পৃষ্ঠায় প্রবেশ করুন।
ফোন: আপনি যদি ফোন বিকল্পটি বেছে নেন, Facebook আপনার মোবাইল ফোনে একটি রিকভারি কোড পাঠাবে। প্রম্পট করা হলে কোডটি লিখুন।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করুন:

পুনরুদ্ধার কোডটি সফলভাবে প্রবেশ করার পরে, আপনাকে একটি নতুন পাসওয়ার্ড তৈরি করতে বলা হবে। একটি শক্তিশালী এবং নিরাপদ পাসওয়ার্ড বেছে নিন যা আপনি আগে ব্যবহার করেননি।

ফেসবুকে লগ ইন করুন:

একবার আপনার পাসওয়ার্ড রিসেট হয়ে গেলে, আপনি আপনার পুনরুদ্ধার করা আইডি এবং নতুন পাসওয়ার্ড ব্যবহার করে আপনার Facebook অ্যাকাউন্টে লগ ইন করতে সক্ষম হবেন।

আপনার যদি এখনও আপনার Facebook অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে সমস্যা হয়, আপনি অতিরিক্ত সহায়তার জন্য Facebook সহায়তা কেন্দ্রে যেতে পারেন: https://www.facebook.com/help/

আপনার অ্যাকাউন্টের তথ্য সুরক্ষিত রাখতে মনে রাখবেন এবং ভবিষ্যতের সমস্যা এড়াতে শক্তিশালী, অনন্য পাসওয়ার্ড ব্যবহার করুন। অতিরিক্তভাবে, নিরাপত্তার একটি অতিরিক্ত স্তরের জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করার কথা বিবেচনা করুন।