স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর [অফিস সহায়ক পদে] পরীক্ষার প্রশ্ন সমাধান ও রেজাল্ট ২০২৩

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নতুন করে করমচারী নিয়োগের লক্ষে ০৩টি পদে ৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে। তার জন্য আজ নিয়োগ পরীক্ষা নেওয়া হয়। অফিস সহায়ক- ৫১ জন। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক -১১ জন , হিসাব রক্ষক- ৪ জন। বিভিন্ন পদে নিয়োগের লক্ষে আজকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেখুন।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

এর আগে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে আগ্রহী প্রার্থীরা ১৬ ই মার্চ 2023 থেকে অনলাইনে আবেদন করতে পেরেছেন। আসুন স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিয়োগ 2023 বিজ্ঞপ্তির আলোকে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেখি এবং নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখি।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পরীক্ষার রেজাল্ট

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

আজকের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রশ্ন মূলত লিখিত আকারে উত্তর দিতে হবে। আজ নেওয়া এই লিখিত পরীক্ষা বাংলা, ইংরেজি, গণিত ও সাথারন জ্ঞান এর উপর ৭০ মার্ক এর প্রশ্ন আসবে। আপনাদের সব কয়টি প্রশ্নের সঠিক উত্তর দিতে হবে। আশাকরি এখান থেকে আপনি প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দেখে নিশিচত হতে পারবেন আপনার কয়টি প্রশ্ন উত্তর সঠিক হয়েছে। আসুন সব কয়টি প্রশ্নের উত্তর মিলিয়ে দেখি।

অফিস সহায়ক পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর বিভিন্ন পদের নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ-

  • পরীক্ষার তারিখঃ ২৭ মে ২০২৩
  • পরীক্ষার নোটিশ
  • প্রতিষ্ঠানঃ স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর
  • পদের নামঃবিভিন্ন পদ
  • পরীক্ষার তারিখঃ ২৭ মে ২০২৩ (প্রবেশপত্র দেখুন)
  • ক্যাটাগরি: ৩ টি
  • শূন্যপদের সংখ্যা: ৬৬ টি
  • অনলাইনে আবেদন শুরু: ১৬ মার্চ ২০২৩
  • আবেদনের শেষ সময়: ৩০ মার্চ ২০২৩

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ও রেজাল্ট

পদের নাম লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান পরীক্ষার ফলাফল
অফিস সহায়ক- ৫১ জনপ্রশ্ন সমাধান পিডিএফরেজাল্ট PDF
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক -১১ জনপ্রশ্ন সমাধান পিডিএফরেজাল্ট PDF
হিসাব রক্ষক- ৪ জনপ্রশ্ন সমাধান পিডিএফরেজাল্ট PDF

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ পরীক্ষার রেজাল্ট

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ পরীক্ষার অফিস সহায়ক পদে নিয়োগ রেজাল্ট দেখতে আপনার নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করতে হবে:

  1. সবথেকে প্রথমে, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট www.hed.gov.bd নোটিশবোর্ড দেখুন। নিয়োগ পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত তথ্য সাধারণত এই স্থানে প্রকাশিত হতে পারে।
  2. ওয়েবসাইটে গিয়ে, নোটিশবোর্ড বা নোটিফিকেশন সেকশনে দেখুন যদি কোনো রেজাল্ট প্রকাশিত হয়েছে কিনা। সম্ভবত তথ্য সেখানে উল্লেখ থাকবে যেমনঃ “সহায়ক পদের নিয়োগ রেজাল্ট প্রকাশিত হয়েছে”।
  3. যদি ওয়েবসাইটে কোনো তথ্য না পান, তাহলে সরাসরি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অফিসে যোগাযোগ করুন। অফিসের ঠিকানা ও যোগাযোগের তথ্যগুলো ওয়েবসাইটের যেখানে উল্লেখিত আছে সেখানে পাবেন। অফিসে যাওয়া পর্যন্ত প্রয়োজনীয় ডকুমেন্টগুলো নিজের সাথে নিয়ে যেতে ভুলবেন না।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ ভাইভা পরীক্ষার প্রস্তুতি

রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে, তাদের যেমনঃ নিয়োগের তারিখ, পরীক্ষার রোল নম্বর ইত্যাদি সম্পর্কিত তথ্য দেওয়া হবে সেগুলো পরীক্ষার্থীদের জন্য উল্লেখ থাকবে।

অতঃপরে, নিয়োগ রেজাল্ট প্রকাশিত হলে, আপনি তারিখ, সময় এবং আবশ্যকভাবে যা প্রয়োজনীয় হবে সেগুলো অফিসে যাওয়ার জন্য সরাসরি উদ্বেগ করুন। আপনার নিজের রোল নম্বর এবং অন্যান্য আবশ্যক তথ্যগুলো সঠিকভাবে সংরক্ষণ করতে ভুলবেন না।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অফিস সহকারী পদে নিয়োগ পরীক্ষা দেওয়া হলে, কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং হিসাব রক্ষক হিসেবে আপনি নিম্নলিখিত ভাইভা প্রস্তুতি নিয়ে যেতে পারেন:

  1. পরীক্ষা প্যাটার্ন সম্পর্কে জানুন: সকল পদের পরীক্ষার প্যাটার্ন জেনে নিন, যেমন প্রশ্ন প্রকার, সংখ্যা, পরীক্ষার সময়সীমা ইত্যাদি। সকল পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়ে যাওয়া ভালো হবে।
  2. সম্পূর্ণ পরীক্ষা সিলেবাস পর্যবেক্ষণ করুন: পদটির সিলেবাস এবং পরীক্ষার অনুষ্ঠানের জন্য নির্দিষ্ট পাঠ্যক্রম সম্পর্কে সঠিকভাবে জেনে নিন। এটি আপনাকে পরীক্ষা প্রস্তুতির জন্য উপযুক্ত পাঠ্যপুস্তক, নোট এবং অন্যান্য সম্পদের নির্ধারণ করবে।
  3. পরীক্ষার পূর্বে মডেল প্রশ্নপত্র অভ্যাস করুন: মডেল প্রশ্নপত্র অভ্যাস করা আপনাকে পরীক্ষার সময়ে স্বচ্ছতার সাথে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রশ্নগুলি সমাধান করতে সহায়তা করবে। প্রশ্নপত্র বই বা অনলাইন প্রশ্নপত্র সংগ্রহ করে মডেল প্রশ্নপত্র অভ্যাস করতে পারেন।
  4. সময় পরিচিতি এবং সার্ভিস বিষয়ে প্রশ্ন তৈরি করুন: পদটির সম্পর্কে নিজের সময় পরিচিতি নিশ্চিত করুন এবং স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সেবা সম্পর্কিত তথ্য পাশাপাশি প্রশ্ন তৈরি করতে পারেন।