[Login] গুচ্ছ B ইউনিট ভর্তি পরীক্ষার মেধাক্রম ২০২৩। GST মানবিক শাখা ফল প্রকাশ

গুচ্ছ ২২ বিশ্ববিদ্যালয় বি ইউনিট মানবিক শাখা ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখুন। GST ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে আপনাকে GST ওয়েবসাইটে প্রবেশ করে রেজাল্ট দেখতে। খ ইউনিট এর রেজাল্ট দেখুন এখান থেকে।

মানবিক শাখা ভর্তি পরীক্ষার মেধাক্রম দেখুন

GST B ইউনিট ভর্তির ফলাফল/ মেধাক্রম দেখতে ভিজিট করুণ, অনুগ্রহ করে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন। GST B ইউনিটে ভর্তি রেজাল্ট দেখতে অফিসিয়াল ওয়েবসাইটে gstadmission.ac.bd  প্রবেশ করে রেজাল্ট দেখুন। GST B ইউনিটের মেধা তালিকা ও অপেক্ষা মান তালিকা থেকে রেজাল্ট দেখুন। GST B ইউনিট ভর্তির ফলাফল সম্পর্কিত নির্দিষ্ট লিঙ্ক বা তথ্য দেখুন।

গুচ্ছ বি ইউনিট রেজাল্ট ২০২৩

GST Admission Result 2023

Applicant Login করে রেজাল্ট দেখুন

Application / Login

SMS এর মাধ্যমে ইতিমধ্যে প্রাপ্ত Applicant ID ও Password ব্যবহার করে লগইন করুন। Applicant ID অথবা Password পুনরুদ্ধারের জন্য ‘Recover Applicant ID/Password’ লিঙ্কে ক্লিক করুন

GST ভর্তি রেজাল্ট দেখবেন যেভাবে ২০২৩

GST বি ইউনিট এর ভর্তি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখতে লগইন করার মাধ্যমে (সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি) ভর্তির ফলাফল দেখতে পারবেন, তার জন্য অনুগ্রহ করে এই সাধারণ পদক্ষেপগুলি অনুসরণ করুন।

GST বি ইউনিট এর ভর্তি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখতে লগইন করার মাধ্যমে (সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি) ভর্তির ফলাফল দেখতে পারবেন, তার জন্য অনুগ্রহ করে এই সাধারণ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

GST ভর্তি রেজাল্ট দেখবেন যেভাবে ২০২৩ 

প্রথম ধাপঃ প্রথমেই আপনি গুলন বা অন্য কোন সার্চ ইঞ্জিন প্রবেশ করে GST অফিসিয়াল ওয়েবসাইটে gstadmission.ac.bd প্রবেশ করুণ।

লগইন বিভাগটি খুঁজুন: ওয়েবসাইটে একটি লগইন বা স্টুডেন্ট পোর্টাল বিভাগ খুঁজুন। এটি সাধারণত হোমপেজে বা ভর্তি বা ফলাফল বিভাগে অবস্থিত।

লগইন পৃষ্ঠা প্রবেশ করুন: লগইন পৃষ্ঠায় নির্দেশিত হতে লগইন বা স্টুডেন্ট পোর্টাল লিঙ্কে ক্লিক করুন এবং ব্যবহারকারীর নিবন্ধন/অ্যাপ্লিকেশন নম্বর, পাসওয়ার্ড সঠিক তথ্য আছে তা নিশ্চিত করুন।

লগইন করুনঃ আপনার লগইন বিশদ প্রবেশ করার পরে, এগিয়ে যেতে “জমা দিন” বা “লগইন” বোতামে ক্লিক করুন। এটি আপনাকে আপনার অ্যাকাউন্ট বা ড্যাশবোর্ডে অ্যাক্সেস প্রদান করবে।

ফলাফল দেখুন: ফলাফল বিভাগের মধ্যে, আপনি আপনার GST ভর্তির ফলাফল দেখতে সক্ষম হবেন। এটি পৃষ্ঠায় প্রদর্শিত হতে পারে বা ডাউনলোডযোগ্য ফাইল হিসাবে অ্যাক্সেসযোগ্য হতে পারে।

জিএসটি মানবিক শাখা ভর্তি পরীক্ষা

মোট ১০০ নম্বর নিয়ে এই বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। মোট তিনটি বিষয় ছিল। এবং পাসিং মার্ক ছিল ৩০। যারা ৩০ নম্বর পেয়েছে তারাই এই পরীক্ষাটি পাস করতে পারে। গ্রুপ পরীক্ষার সময়সূচী দেওয়া আছে।

ইংরেজি 35 নম্বর
বাংলা ৪০ নম্বর
আইসিটি নং 25

জিএসটি গুচ্ছের ২ ২বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন ও ভর্তি প্রক্রিয়া

  • ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর কেন্দ্রীয়ভাবে একটিমাত্র আবেদনের মাধ্যমে যে কোনো শিক্ষার্থী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা আবেদন করতে পারবেন । আবেদনকৃত বিশ্ববিদ্যালয় বিভাগ সমূহের বিবেচনায় ভিত্তিতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে ।
  • একটি মেধা তালিকায় থাকা সাপেক্ষে সর্বোচ্চ ৩ টি অপেক্ষমান তালিকা হতে শিক্ষার্থীদের ভর্তির জন্য আহ্বান করা হবে ।
  • সর্বশেষ চূড়ান্ত ভর্তির জন্য নির্বাচিত বিশ্ববিদ্যালয়ের তার চূড়ান্ত ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।