[নিরাপত্তা প্রহরী] মৎস্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রশ্ন-সমাধান ও রেজাল্ট ২০২৪

মৎস্য অধিদপ্তর এর নিরাপত্তা প্রহরী পদের নিয়োগ পরীক্ষা আজ অনুষ্ঠিত হয়েছে। ২৭ জানুয়ারি ২০২৪ তারিখে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। আপনি যদি এই নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন তা হলে এখান থেকে প্রশ্ন সমাধান দেখতে পারবেন। এখানে নেওয়া আজকের লিখিত পরীক্ষার প্রশ্ন সমধান এর ধরন ও প্রশ্নের সঠিক উত্তর আপনারা এখান থেকে মিলিয়ে নিন।

মৎস্য অধিদপ্তর এর নিরাপত্তা প্রহরী পদে নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান

এছাড়াও পরীক্ষা শেষে আপনারা নিয়োগ পরীক্ষার ফলাফলও দেখতে পারবেন । তবে সবার আগে বিষয় ভিত্তিক বাংলা, ইংরেজি , গণিত , সাধারণ জ্ঞান বিষয়ের সঠিক প্রশ্নের উত্তর গুলো দেখে নিতে পারবেন এখান থেকে । আসুন প্রশ্নের সঠিক সমাধান গুলো এখান থেকে দেখে নেই।

Fisheries Security Guard jobs Result

মৎস্য অধিদপ্তর পদের নিয়োগ পরীক্ষার সময়সূচী

  • পদের নামঃ  নিরাপত্তা প্রহরী
  • পদের সংখ্যাঃ ৪১টি
  • নিয়োগ পরীক্ষার তারিখ ও সময়ঃ ২৭ জানুয়ারি ২০২৪ সকাল ১০টা থেকে ১১টা
  • পরীক্ষার ধরনঃ লিখিত
  • পরীক্ষার ফলাফলঃ এখনো প্রকাশিত হয় নি।

মৎস্য অধিদপ্তর এর নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর

মৎস্য অধিদপ্তরের ‘নিরাপত্তা প্রহরী‘ পদের লিখিত পরীক্ষার জন্য প্রশ্ন সমূহ ব্যবহার হতে পারে এমন কিছু উদাহরণ দেওয়া হতে পারে। তাদের জন্য উত্তর প্রদান করা হয়েছে নিচে:

Fisheries Security Guard jobs Question Solution

প্রশ্নঃ মৎস্য উৎপাদনের অগ্রগতি এবং উন্নত পদ্ধতিতে কি ভূমিকা পালন করতে হয়? এটি প্রযোজ্য হলে নিরাপত্তা প্রহরীদের কি করণীয়?

উত্তরঃ মৎস্য উৎপাদনে অগ্রগতি এবং উন্নত পদ্ধতিতে বিভিন্ন কারণে নিরাপত্তা প্রহরীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাদের করণীয় হলো:

  1. মৎস্য সংরক্ষণ: নিরাপত্তা প্রহরীদের মৎস্য সংরক্ষণের জন্য জোরদার নজর রাখতে হবে। সম্প্রদায়িক মৎস্য চাষের ক্ষেত্রে সঠিক পদ্ধতিতে নিরাপত্তা প্রহরীরা নিশ্চিত হতে পারে যে কোন সময়ে মৎস্য সংরক্ষণ কার্যক্রমের মধ্যে অংশ নেয়া হচ্ছে।
  2. পরিবর্তনশীল তথ্য সংগ্রহ: নিরাপত্তা প্রহরীরা মৎস্য উৎপাদনের সংগঠন এবং পরিচালনার জন্য পরিবর্তনশীল তথ্য সংগ্রহ করতে পারে, যা উন্নত পদ্ধতিতে মডেল করা হতে পারে।

প্রশ্নঃ জলাভূমি ব্যবস্থাপনা ও মৎস্য উৎপাদনের মধ্যে কোন সম্পর্ক রয়েছে? নিরাপত্তা প্রহরীরা কীভাবে জলাভূমি ব্যবস্থাপনায় অবদান রাখতে পারে?

উত্তরঃ জলাভূমি ব্যবস্থাপনা ও মৎস্য উৎপাদনের মধ্যে গুরুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এবং নিরাপত্তা প্রহরীরা এতে অবদান রাখতে পারে। তাদের করণীয় হলো:

  1. বন্যপ্রাণী সংরক্ষণ: নিরাপত্তা প্রহরীরা বন্যপ্রাণী বাড়তি অপরিসীম করতে সহায় করতে পারে, যা মৎস্য উৎপাদনের জন্য মৌলিক।
  2. জলাভূমি সংরক্ষণ: নিরাপত্তা প্রহরীরা উপযোগী জলাভূমি সংরক্ষণ পদ্ধতি অনুসরণ করে মৎস্য উৎপাদনের জন্য সঠিক জলাভূমি পূর্ণ করতে সহায় করতে পারে।

এই উদাহরণ প্রশ্ন-উত্তরগুলি মৎস্য অধিদপ্তর নিরাপত্তা প্রহরী পদে লিখিত পরীক্ষার জন্য একটি ভাষার উদাহরণ হিসেবে ব্যবহার করা যেতে পারে।

মৎস্য অধিদপ্তর এর নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষার রেজাল্ট

মৎস্য অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার রেজাল্ট জানতে, আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট অথবা অন্য যেকোন পরিষেবা যোগাযোগ করা উচিত. নিচে কিছু পব্ধতি এখানে দেয়া হলো, এই পব্ধতি অনুসরন করে সরকারি চাকরির নিয়োগ পরীক্ষার রেজাল্ট দেখতে হয়:

মৎস্য অধিদপ্তর এর নিরাপত্তা প্রহরী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট

অফিশিয়াল ওয়েবসাইট: সাধারিতভাবে, সরকারি চাকরির পরীক্ষার রেজাল্ট সরকারি ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

এখানে নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষা ফলাফল ২০২৪ লিখা অংশে ক্লিক করুণ। এখান থেকে রেজাল্ট ডাউনলোড করে পিডিএফ ফাইল ওপেন করে দেখে নিন আপনার রেজাল্ট। কিভাবে দেখবো? নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪ দেখতে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে পারেন:
  1. ওয়েবসাইটে যান: www.fisheries.gov.bd
  2. নোটিশ বোর্ড খুঁজুন: ওয়েবসাইটে চলে গিয়ে, সাইটের মূল মেনু বা হোমপেজে নোটিশ বোর্ড বা নোটিস সেকশন খুঁজুন।
  3. নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষা ফলাফল ২০২৪: নোটিশ বোর্ডে বা নোটিস সেকশনে যাওয়ার পর, “নিরাপত্তা প্রহরী নিয়োগ পরীক্ষা ফলাফল ২০২৪” এমন একটি লিঙ্ক অনুসরণ করুন।
  4. রেজাল্ট ডাউনলোড: ওয়েবসাইটে এই লিঙ্কে ক্লিক করলে, আপনি রেজাল্ট দেখার জন্য নতুন একটি পৃষ্ঠা পাবেন। সেখানে রেজাল্ট ডাউনলোড করতে একটি অপশন থাকতে পারে।
  5. পিডিএফ ফাইল ওপেন করুন: রেজাল্ট ডাউনলোড করার পর, আপনি ফাইলটি ডাউনলোড করতে পারেন এবং তারপর একটি পিডিএফ রিডার বা অন্য কোনও সাপোর্টেড প্রোগ্রাম ব্যবহার করে ফাইলটি ওপেন করে রেজাল্ট দেখতে পারবেন।

যোগাযোগ: আপনি মৎস্য অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে রেজাল্ট দেখতে সক্ষম না হলে, প্রযোজ্য যোগাযোগ তথা সাহায্যের জন্য তাদের যোগাযোগ ঠিকানা অনুসরণ করতে হবে।

সংবাদপত্র বা মিডিয়া: সরকারি চাকরির পরীক্ষার রেজাল্ট সংবাদপত্র বা মিডিয়াও প্রকাশ করতে পারে। এটি প্রথমে সংবাদপত্র অথবা টেলিভিশনে বিজ্ঞাপন হতে পারে, তারপর অনলাইনে প্রকাশ হয়।

সাধারিতভাবে, সরকারি চাকরির নিয়োগ পরীক্ষার রেজাল্ট সম্পর্কে তথ্য পেতে সরকারি অফিসিয়াল ওয়েবসাইট বা অফিসিয়াল সামাজিক মিডিয়া পেজগুলি দেখা গুরুত্বপূর্ণ।