FSCD [রেজাল্ট pdf] ফায়ার ফাইটার লিখিত পরীক্ষা-২০২৩ ডাউনলোড পিডিএফ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর করতিক ফায়ার ফাইটার পদের নেওয়া লিখিত পরীক্ষার প্রশ্নের ফলাফল প্রকাশিত হয়েছে। আপনি যদি আজকের লিখিত পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন তা হলে এখান থেকে ফলাফল দেখুন আপনার দেওয়া আজকের লিখিত পরীক্ষা খাতা এখন মূল্যায়ন শেষে ফলাফল প্রকাশিত হচ্ছে।

ফায়ার ফাইটার লিখিত পরীক্ষা রেজাল্ট

ফায়ার ফাইটার লিখিত পরীক্ষা ২০২৩

বাংলাদেশ ফায়ার সার্ভিস প্রতি বছরেই বিভিন্ন পদের জনবল নিয়োগ দিয়ে থাকে। তার ই অংশ হিসেবে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ফলাফল প্রকাশিত হয়েছে। আজ যেসব পদে নিয়োগ পরীক্ষা হয়েছে এবং যে সকল পোষ্ট  ফলাফল প্রকাশিত হবে তা এখান থেকে দেখুন।

ক্রমপদের নাম লিখিত পরীক্ষার ফলাফল
০১ফায়ার ফাইটার রেজাল্ট ডাউনলোড
০২ডুবুরি রেজাল্ট ডাউনলোড 
০৩নার্সিং এটেন্ডেন্ট রেজাল্ট ডাউনলোড

বাংলাদেশ ফায়ার সার্ভিস ডিফেন্স ফায়ার ফাইটার রেজাল্ট

বাংলাদেশ ফায়ার সার্ভিস ডিফেন্স এ ফায়ারফাইটের পদে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে । আপনি যদি এই পরীক্ষায় অংশগ্রহণ করেন থাকেন অনলাইনের মাধ্যমে আপনি ফলাফল দেখতে পারবেন । ফলাফল দেখতে আপনি ফায়ার সার্ভিসের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং ফলাফল দেখতে পারবেন নিচে ফায়ার সার্ভিস ফলাফল দেখার নিয়ম দেখানো হয়েছে । এখান থেকে আপনি ফলাফল দেখে জেনে নিন আপনি ফায়ার সার্ভিসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কিনা।

ফায়ারফাইটার পদে নিয়োগ পরীক্ষা ২০২৩

আপনি অনলাইন থেকে ফলাফল দেখুন এখানে এছাডা আপনি যেভাবে সহজে নিয়োগ পরীক্ষার ফলাফল দেখবেন তা এখান থেকে দেখুন।

ফায়ার ফাইটার রেজাল্ট যেভাবে দেখবেন।

আপনি একজন প্রাথী হলে আপনাকে যেভাবে ফলাফল দেখতে হবে তা আপনি আগে থেকে জেনে নিন। আপনারা যাহারা ফলাফল দেখবেন তা এখানে থেকে নিয়ম জেনে রাখুন।

১। প্রথমে আপনি ওয়েবসাইট http://www.fireservice.gov.bd/ প্রবেশ করুণ।
২। ফলাফল দেখতে এবার নোটিশ বোডে প্রবেশ করুণ।
৩। ফায়ারফাইটার, ডুবুরি ও নাসিং এ্যাটেনডেন্ট পদে নিয়োগ পরীক্ষার ফলাফল পিডিএফ ক্লিক করুণ।
৪। এবার পিডিএফ ফাইল ওপেন করে আপনি ফলাফল দেখতে পারবেন।
৫। ফলাফল দেখার আগে আপনি প্রবেশ পত্র সাথে রাখুন।
৬। রোল নাম্বার সাথে আপনি মিলিয়ে নিন এবং মোখিক পরীক্ষার তারিখ দেখে নিন।

মৌখিক পরীক্ষার সময়সূচি দেখতে এখানে ভিজিট করুন

ফায়ার সার্ভিস এর নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশের পর পর মৌখিক পরীক্ষার ফলাফল সময়সূচি প্রকাশ করা হবে। আপনারা যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন কেবল তাদেরকে মৌখিক পরীক্ষায় ডাকা হবে। মৌখিক পরীক্ষার জন্য আপনাকে কিছু প্রস্তুতি নিতে হবে। ফায়ার সার্ভিস এর সমন্ধে ধারনা থাকতে হবে এছাড়াও আপনি যেই ফটোর জন্য কাজ করবেন তার ব্যাপারে আপনার কিছু বেসিক ধারণা থাকতে হবে । যেমন ধরুন আপনি যদি ফায়ার ফাইটার হিসেবে নিজেকে গড়ে তুলতে চান তাহলে আপনি কিভাবে কাজ করবেন । আপনার প্রস্তুতি কেমন আপনি আদৌ কাজ করতে পারবেন কিনা । তার মানসিকতা যাচাই করা হবে।

মৌখিক পরীক্ষার প্রস্তুতি

তাই আপনি এই পদে চাকরি করার আগে আপনাকে অবশ্যই ফায়ার ফাইটার সম্বন্ধে জানতে হবে । এছাড়াও মৌখিক পরীক্ষার দিন আপনাকে কিছু নিয়ম আরো মানতে হবে । তার মধ্যে হচ্ছে আপনি অবশ্যই সুন্দর পোশাক পডে পরীক্ষা অফিসে চলে যাবেন এবং ওখানে গিয়ে আদব-কায়দা ঠিকমত প্রদান করবেন । এতে করে আপনার মৌখিক পরীক্ষা নেওয়া কর্মকর্তারা সন্তুষ্ট হবেন এছাড়াও আপনার আইকিউ টেস্ট নেওয়া হবে । আপনার আইডির ব্যাপারে কিছু অভিজ্ঞতা নেওয়া উচিত এতে করে আপনার পরীক্ষা সহজ হয়ে যাবে।

মৌখিক পরীক্ষার সময়সূচি দেখতে এখানে ভিজিট করুন

ফায়ার সার্ভিস এর জন্য যেসব কাজ করতে হবে।

“Fire Service” এর কাজ হলো জনগোষ্ঠীকে আগ্নেয় ঘটনা থেকে রক্ষা করা এবং আগ থেকে ব্যাবহারের জন্য নিরাপত্তা প্রদান করা। এছাড়া তাঁরা আপনার জায়গা এবং সম্পদ থেকে আগ প্রতিরোধ করতে এবং আপনাকে এবং আপনার পরিবারের জন্য সুরক্ষা প্রদান করতে প্রস্তুত।

একজন ফায়ার ফাইটার এর কাজ কি?

ফায়ার ফাইটাররা প্রথম কাজ হচ্ছে আগুন লাগার সাথে সাথে সাড়া দেয়। কোনো জায়গায় আগুন লাগলে প্রথমে ফায়ার ব্রিগেডকে ডাকা হয়। ফায়ার ব্রিগেড, যারা ঘটনাস্থলে পৌঁছে প্রথমে আগুন নিয়ন্ত্রণে নেয় এবং দুর্দশাগ্রস্ত লোকদের সাহায্য করে। আসুন ফায়ার ফাইটার হিসেবে মানব সেবায় এগিয়ে আসি।