BOESL EPS UBT Registration Link 2024। কোরিয়া লটারি আবেদন ক্লিক করুণ

BOESL EPS Korea UBT Lottery Registration (Apply) 2024। সহজেই আবেদন করুণ এখান থেকে eps.boesl.gov.bd সাইটে ক্লিক করে অনলাইন নিবন্ধন সম্পূন করুণ। কোরিয়া যাহারা আবেদন করবেন এখান থেকে সহজেই আবেদন করুণ। আবেদন করার কয়েকটি মাধ্যম আছে। যেহেতু অনলাইনে আবেদন সময় সব গুল সার্ভার লোড থাকবে তাই আপনি সহজেই আবেদন করতে কয়েকটি আবেদন লিঙ্ক দেখে নিতে পারেন এখান থেকে। প্রথম ধাপে-কোরিয়ান ভাষা পারদর্শী অনলাইন চূড়ান্ত নিবন্ধন ২০ই ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০টা থেকে ২১ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ ১১টা পর্যন্ত

BOESL EPS Korea UBT Registration Apply Now

শুরু হয়ে গেছে কোরিয়ান স্পেশাল রেজিস্ট্রেশন যাহারা রেজিস্ট্রেশন করতে আগ্রহী এখন এই এখানে দেওয়া নতুন সাইটে ভিজিট করে আপনি সরাসরি রেজিস্ট্রেশন করতে পারবেন সবাইকে অগ্রিম শুভেচ্ছাঃ eps.boesl.gov.bd

জরুরী নোটিশ: বোয়েসেল সার্ভার যান্ত্রিক ত্রুটির কারণে নতুন একটি আইপি এড্রেস এর মাধ্যমে আবেদন করা যাবে কিছুক্ষণের মধ্যে আইপি এড্রেস প্রদান করা হবে এখান থেকে আপনি সরাসরি আবেদন করতে ভিজিট করুন এখানে
কোরিয়ান ভাষা পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে অনলাইন নিবন্ধন-২০২৪ সম্পন্নের ক্ষেত্রে যাদের পিতা/মাতার NID নেই তাদের ক্ষেত্রে অবশ্যই বড় ভাই/বোন/ চাচা/মামা এর নাম ব্যবহার করে তাদের NID নম্বর উল্লেখ করার জন্য পরামর্শ দেয়া হলো। তবে নাম প্রদানের সময় অবশ্যই নামের পর ব্যাকেটে (ভাই/বোন/চাচা/মামা) এদের যে কোনো একজনের নাম উল্লেখ করতে হবে। যেমন বড় ভাইয়ের নাম MD JAMAL HOSSAIN (BROTHER)

নতুন নিয়মে কোরিয়া অনলাইন নিবন্ধন করতে ক্লিক করুনঃ eps.boesl.gov.bd

জরুরী নির্দেশাবলীঃ কোরিয়ান ভাষা পরীক্ষায় অংশগ্রহণে অনলাইন চূড়ান্ত নিবন্ধন-২০২৪-সকল সনদ প্রদান আপাতত শিথিল করা হলো। তবে চূড়ান্তভাবে উত্তীর্ণদের রোস্টারের সময় উৎপাদন শিল্প, জাহাজ নির্মাণ শিল্প, কনস্ট্রাকশন ও মৎস্য খাতে নির্ধারিত স্যাব-ক্যাটাগরি অনুযায়ী প্রশিক্ষণ সম্পন্ন করতে হবে। আসন্ন অনলাইন নিবন্ধন বিশেষ পদ্ধতিতে কোরিয়ান ভাষা পারদর্শী প্রার্থী ব্যতিত অন্য কোনো প্রার্থীকে নিবন্ধন না করার অনুরোধ করা হয়েছে। বিশেষ পদ্ধতিতে নিবন্ধনকৃতদের পরীক্ষা আগামী ১১ মার্চ ২০২৪ তারিখ হতে শুরু হবে।

EPS TOPIK প্রাথমিক অনলাইন রেজিস্ট্রেশন ক্লিক করুণ এখানে

কোরিয়া অনলাইন নিবন্ধন যা যা লাগবেঃ

১। প্রার্থী নিজের নাম ও জন্ম তারিখ
২। প্রার্থী জাতীয় পরিচয় পত্র নম্বরঃ
৩। প্রার্থী পাসপোর্ট এর স্ক্যান কপি
৪। প্রার্থী পাসপোর্ট সাইজের ছবি
৫। এসএসসি পাসের সাল
৬। ইমেইল এড্রেস
৭। মোবাইল নাম্বার
৮। মাতার নামঃ
৯। মায়ের জাতীয় পরিচয় পত্র নাম্বারঃ
১০। পিতার নাম
১১। পিতার জাতীয় পরিচয় পত্র নাম্বারঃ

বোয়েসেল কোরিয়া UBT EPS Online Registration 2024 eps.boesl.gov.bd

কোরিয়া চূডান্ত নিবন্ধনের জন্য পদের সংখ্যা

এইচআরডি কোরিয়ার চাহিদা অনুযায়ী,নিম্নলিখিত দুই ধাপে মোট-৪৩০৫২ (চল্লিশ হাজার বায়ান্ন) প্রার্থীকে কোরিয়ান ভাষা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। সম্ভাব্য প্রার্থীদের সংখ্যা নিম্নরূপ:
1. কোরিয়ান ভাষার দক্ষতার বিশেষ ব্যবস্থায় ৩০,৬৫২ (উৎপাদন শিল্প-১৭৪৬০, মৎস্য- ৭৭৬০ এবং নির্মাণ-৪২৬৮ এবং জাহাজ নির্মাণ-১১৬৪);
2. লটারি পদ্ধতিতে ১২,৪০০ (উৎপাদন শিল্প)।
3. প্রার্থীরা যেকোনো পর্যায়ে আবেদন করতে পারবেন।
4. যদি কোনো প্রার্থী দুই ধাপে আবেদন করেন, তাহলে তার নিবন্ধন বাতিল বলে গণ্য হবে।

বোয়েসেল ওয়েবসাইট বিস্তারিত দেখতে ক্লিক করুণ

নিবন্ধন সংক্রান্ত জরুরি নোটিশঃ DNS resolution সংক্রান্ত জটিলতার কারণে কোন কোন স্থান থেকে যদি eps.boesl.gov.bd সাইটটি কাজ না করে, তাহলে সরাসরি নিম্নের লিঙ্কটি ব্যবহার করা যেতে পারেঃ http://43.229.14.113

আরো দেখুনঃ

[রেজাল্ট] BOESL কোরিয়া লটারি উত্তীর্ণ প্রার্থীদের তালিকা ২০২৪ PDF

boesl.gov.bd [বোয়েসেল] দক্ষিণ কোরিয়া লটারি ২০২৪ ফলাফল- PDF Download

{বোয়েসেল} EPS South Korea Primary Selection Lottery Result 2024-PDF boesl.gov.bd

বোয়েসেল কোরিয়া নিবন্ধনের জন্য পদ্ধতি

ধাপ ১ঃ

  • ইপিএস কোরিয়া ভাষা পরীক্ষার নিবন্ধন এর জন্য প্রার্থী গন প্রথমে আপনি অনলাইনে এই ওয়েবসাইটে eps.boesl.gov.bd প্রবেশ করুন. এরপর নীচের ইমেজের মত নতুন একটি পেজ ওপেন হবে।
  • এখানে পাসপোর্ট নাম্বার এবং একটি ক্যাপচার কোড লিখুন এবং পরবর্তীতে দাপের জন্য সাবমিট বাটনে ক্লিক করুন

ধাপ ২ঃ

  • দ্বিতীয় ধাপে নিচের দেওয়া সকল তথ্য সঠিক ভাবে পূরন করুণ,
  • এখানে আপনার নাম, মায়ের নাম, মায়ের এনআইডি নম্বর, পিতার নাম, পিতার এনআইডি নম্বর, লিঙ্গ, আপনার জন্ম তারিখ। লিখুন।
  • যদি পিতা মাথা এইআইডি না থাকে তাহলে নিকট আত্নীয় কারো নাম লিখুন এবং সম্পর্ক লিখুন।

EPS TOPIK koria UBT Lottery Registration 2024: Click Here

ধাপ ৩ঃ

  • প্রাথীর এনআইডি নম্বর, মোবাইল নম্বর, ইমেইল, পাসপোট স্ক্যান কপি, প্রাথীর রঙ্গিন ছবি স্ক্যান কপি, নিজ জেলা ও উপজেলা নির্বাচন করুণ।
  • কোরিয়া ভাষা কোথা শিখছেন তা নির্বাচন করে দিন  এবং এসএসসি পরীক্ষার সাল নির্বাচন করুণ।
  • ভালো করে সকল তথ্য যাচাই করে এবং সাবমিট বাটনে ক্লিক করুণ।

বোয়েসেল অনলাইন নিবন্ধন এর জন্য: Click Here

ধাপ ৪ঃ

  • আপনার আবেদন সম্পূর্ণ হয়েছে, এবার এখানে পাওয়া এপ্লিকেশন নাম্বারটি প্রিন্ট করে আপনার কাছে রেখে দিন।
  • বিকাশ এপস এর মাধ্যমে ৩৭৪০ টাকা এবং সার্ভিস চার্জ ৪২টাকা ৭২ পয়সা সহ প্রদান করুণ।
  • ফি প্রদান সম্পূর্ণ হলে আপনি এপলিকেশন আইডি দিয়ে আবার ভিজিট করুণ দেখবেন প্রবেশ পত্র ডাউনলোড করার অপসান পাবেন।
  • এখান থেকে প্রবেশ পত্র ডাউনলোড করে রাখুন।

প্রবেশ পত্র ডাউনলোড করতে ভিজিট করুণ এখানে

এছাডা আবেদন এর পরে আপনাকে কয়েকটি পব্ধতি দেখে নিতে পারেন। আপনি আশা করি এখান থেকে সহজেই আবেদন ফি জমা দিতে পারবেন। আসুন আমরা একে একে আবেদন এর নিয়ম কানুন জানি এবং আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করি।

BOESL Lottery Result 2024

BOESL Lottery Result Summary: বিস্তারিত জানতে ক্লিক করুণ
Primary Registration Language Expert EPS-TOPIK:20 , 21 February  2024
General (lottery) prospective registration UBT:4, 5 March, 2024
General (lottery) Lottery Draw and Result:11 June, 2024 11am
Final Registration of EPS-TOPIK:13 June, 2024
Examination Date (As per Individuals):3rd April, 2024
EPS-TOPIK Program Date:25 July – 13 September, 2024
EPS-TOPIK Final Result:22 Sep, 2024

বোয়েসেল মাধ্যমে কোরিয়া রেজিস্ট্রেশন করবেন যেভাবে।

সহজেই আবেদন করতে আপনাকে যে পব্ধতি অনুসরণ করতে হবে তা দেখতে এখানে ভিজিট করুণ। আশা করি আপনি সহজেই এখান থেকে রেজিষ্টেশন সম্পূর্ণ করতে পারবেন। আসুন সবার আগে রেজিষ্টেশন সম্পূর্ণ করি। যারা কোরিয়ান ভাষা পারদর্শী তাহারা ২০ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০টা থেকে আবেদন করুণ। নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবেন। তবে আবেদন করার আগে আমাদের এই পোষ্ট থেকে সব কিছু জেনে নিন।

BOESL EPS Korea proficient in languages UBT Registration Apply Now

BOESL EPS Korea Lottery UBT Registration Apply Now

 

www.boesl.gov bd apply, www.boesl.gov.bd notice, eps.boesl.gov.bd result, বোয়েসেল ওয়েবসাইট, eps.boesl.gov.bd notice, বোয়েসেল নোটিশ বোর্ড 2024, eps.boesl.gov.bd registration 2024, বোয়েসেল ফোন নাম্বার, www.boesl.gov bd kore apply, www.boesl.gov.bd notice, Registration Fee by bkash, eps.boesl.gov.bd notice, eps.boesl.gov.bd result বোয়েসেল সার্কুলার, ইপিএস রেজিস্ট্রেশন নির্দেশিকা, www.boesl.org.bd korea, eps.boesl.gov.bd registration 2024।

EPS TOPIK UBT Lottery Registration 2024

আপনি যদি আবেদন দাখিল করতে ইচ্ছুক হন, তবে আপনাকে প্রথমে ৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে। ফি প্রদানের জন্য আপনি বিকাশ পেমেন্ট সিস্টেম ব্যবহার করতে পারেন। আপনি বিকাশ থেকে একটি ট্রানজেকশন আইডি (Transaction ID) পেতে পারবেন। এই ট্রানজেকশন আইডি এবং আপনার পাসপোর্ট নম্বর ইনপুট দিয়ে আপনার আবেদন জমা দিতে হবে।

যদি আপনি আবেদন ফি প্রদান করেন, কিন্তু বিকাশ থেকে কোনও ট্রানজেকশন আইডি পেতে না পারেন, তাহলে আপনাকে বিকাশ হটলাইন (16247) এ যোগাযোগ করে আপনার ট্রানজেকশন আইডি জানতে হবে। পরিশোধিত আবেদন ফি ছাড়া আপনি আবেদন শুরু করতে পারবেন না। আপনার পাসপোর্ট নম্বরের জন্য নির্ধারিত আবেদন ফির চেয়ে বেশি টাকা প্রদান করা যাবে না।

  • আপনি যদি BOESL (Bangladesh Overseas Employment and Services Limited) এর মাধ্যমে কোরিয়ান জন্য EPS (এমপ্লয়মেন্ট পারমিট সিস্টেম) রেজিস্ট্রেশনের কথা উল্লেখ করেন, তাহলে এখানে সাধারণ পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:
  • প্রথমেই রেজিস্ট্রেশন পোর্টাল অ্যাক্সেস করতে BOESL বা EPS Korea এর অফিসিয়াল ওয়েবসাইট http://eps.boesl.gov.bd/ দেখুন। আপনার কাছে একটি নির্ভরযোগ্য ইন্টারনেট সংযোগ এবং একটি সামঞ্জস্যপূর্ণ ডিভাই Laptop/ Computer রয়েছে তা নিশ্চিত করুন৷

ইপিএস নিবন্ধন বা আবেদন Click Here

  • যদি আপনার কারিগরি শিক্ষা বোড ডিপ্লোমা/ভোকেশনাল এর কোন সার্টিফিকেট থাকে তা হলে Completed ssc/Diploma under Technical Edu. board YES ক্লিক করবেন। মনে রাখবেন Passed SSC/Equivalent সব সময় YES দিবেন।
  • রেজিস্ট্রেশন পৃষ্ঠায় দেওয়া নির্দেশাবলী, নির্দেশিকা এবং যোগ্যতার মানদণ্ড পড়ুন। এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত করুন যে আপনি সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছেন।
  • নিবন্ধন প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় নথি এবং তথ্য সংগ্রহ করুন। এর মধ্যে আপনার পাসপোর্ট, একাডেমিক সার্টিফিকেট, জাতীয় পরিচয়পত্র, ফটোগ্রাফ এবং EPS প্রোগ্রাম দ্বারা নির্দিষ্ট করা অন্য কোনো প্রাসঙ্গিক নথি অন্তর্ভুক্ত থাকতে পারে।
  • পাসপোর্ট সাইজের সাদা ব্যাক গ্রাউন্ড রঙ্গিন ছবির সাইজ ২৭০ X ৩৪৯ পিক্সেল ১৪KB, পাসপোর্ট ছবি যুক্ত এর রঙ্গিন স্ক্যান কপি ৬০০X ৪০৩ পিক্সেল  ১৪KB ম্যাক্সিমাম। এবং ব্যক্তিগত একটি মোবাইল নাম্বার।

  • সঠিক এবং আপ-টু-ডেট তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন ফর্মটি পূরণ করুন। আপনার ব্যক্তিগত তথ্য, শিক্ষাগত পটভূমি, কাজের অভিজ্ঞতা (যদি থাকে), এবং অন্যান্য অনুরোধকৃত বিবরণের মতো বিশদ বিবরণ প্রদান করুন।
  • রেজিস্ট্রেশন ফর্মে উল্লেখিত প্রয়োজনীয় নথিগুলির স্ক্যান কপি বা ডিজিটাল সংস্করণ আপলোড করুন। নিশ্চিত করুন যে নথিগুলি নির্দিষ্ট বিন্যাস এবং আকারের সীমাবদ্ধতাগুলি পূরণ করে৷
  • সঠিকতা এবং সম্পূর্ণতার জন্য প্রদত্ত এবং আপলোড করা নথির সমস্ত তথ্য দুবার চেক করুন।
  • অনলাইন পোর্টালের মাধ্যমে নিবন্ধন ফর্ম এবং নথি জমা দিন। সফলভাবে জমা দেওয়ার পরে প্রদত্ত যেকোন নিশ্চিতকরণ নম্বর বা রেফারেন্স কোডের নোট নিন।

ইপিএস নিবন্ধন বা আবেদন সাবমিট করতে Click Here

চলমান নিবন্ধন (লটারি) সংক্রান্ত হালনাগাদ তথ্য

BOESL EPS TOPIK UBT নিবন্ধন কার্যক্রমে বর্ণিত গুগল ডক ফর্ম থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক নিবন্ধনের ক্ষেত্রে যারা SSC এবং Diploma উভয় অপশনেই টিক দিয়েছেন; NID নাম্বার ইনপুট এর ক্ষেত্রে ভুল করেছেন বা দেননি; Passport issue এবং Expiry date এ ভুল করেছেন; Receipt copy সংগ্রহ করতে পারেননি। উক্ত প্রার্থীদের বিষয়ে বোয়েসেল ছাড় দিবেন। বিজ্ঞপ্তির ২ নং অনুচ্ছেদ অনুযাযী নিবন্ধনে ভুল হলে সংশোধনের সুযোগ/ছাড় নেই। সংশ্লিষ্টদের নিবন্ধনের সময় অধিকতর সচেতন থাকার পরামর্শ দেয়া হলো।
অনলাইন নিবন্ধন বিরতিহীনভাবে (২৪ ঘণ্টা) ৪ তারিখ থেকে ৫ মার্চ ২০২৪ খ্রি. বিকাল ৪ টা পর্যন্ত চলবে।
নিবন্ধন সংক্রান্ত বিষয়ে কোনো ব্যক্তি বা প্রাতিষ্ঠানের বিরুদ্ধে গ্রহণযোগ্য অভিযোগ থাকলে এ সংক্রান্ত গুগল ডকস ফর্ম https://forms.gle/BkNGTrrNzX7HHPit9 এ চাহিত তথ্য দাখিল করার জন্য অনুরোধ করা হলো। তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনে অভিযুক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
নিবন্ধনকালীন কোনো প্রার্থী সমস্যা/ জটিলতার সম্মুখীন হলে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ না করে এ সংক্রান্ত গুগল ডকস ফর্ম https://forms.gle/DPihKbnugRUjAm2X8 এ চাহিত তথ্য দাখিল করার জন্য অনুরোধ করা হলো। তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনে তাৎক্ষনিকভাবে প্রার্থীর প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস বা ইমেইলে পরামর্শ দেয়া হবে।

বিকাশে ইপিএস নিবন্ধন রেজিস্ট্রেশন ফি প্রদান

ইপিএস নিবন্ধন রেজিস্ট্রেশন ফি প্রদান করতে ক্লিক করুণ

ইপিএস কর্মসূচির আওতায় দক্ষিণ কোরিয়ার উৎপাদন শিল্প, জাহাজ নির্মাণ শিল্প, কনস্ট্রাকশন ও মৎস্য (সমুদ্র ও উপকূলবর্তী) খাতে বাংলাদেশি প্রার্থীদের চাকরির লক্ষ্যে দক্ষিণ কোরিয়ার নির্ধারিত জব রোস্টারে অন্তর্ভুক্তির জন্য কোরিয়ান ভাষা পরীক্ষায় (ইউবিটি) অংশগ্রহণে নির্ধারিত নিবন্ধন সাইট eps.boesl.gov.bd অনলাইন নিবন্ধন সম্পন্ন করতে হবে। উক্ত নিবন্ধন কার্যক্রমে নির্ধারিত ফি প্রদানের জন্য বিকাশ অ্যাপ দিয়ে পেমেন্ট প্রদান সংক্রান্ত নির্দেশিকা।

  • এবার রেজিস্ট্রেশন ফি প্রদান করুন। পেমেন্ট প্রক্রিয়া ওয়েবসাইটে প্রদত্ত নির্দিষ্ট নির্দেশাবলীর উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।
  • রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার পর, নির্বাচন প্রক্রিয়া, প্রি-ডিপারচার ট্রেনিং এবং অন্যান্য প্রয়োজনীয় পদ্ধতি সম্পর্কে BOESL বা EPS কোরিয়া থেকে আরও নির্দেশাবলী বা আপডেটের জন্য অপেক্ষা করুন।
  • এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে EPS রেজিস্ট্রেশনের জন্য সঠিক পদক্ষেপ এবং প্রয়োজনীয়তা সময়ের সাথে পরিবর্তিত হতে পারে। অতএব, সবচেয়ে আপ-টু-ডেট তথ্যের জন্য অফিসিয়াল BOESL বা EPS কোরিয়ার ওয়েবসাইট পরিদর্শন করা এবং সেই অনুযায়ী তাদের নির্দেশিকা অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।
  • তবে আগের মত যদি ফি প্রদান করার নিয়ম থাকে তা হলে আপনি বিকাশের মাধ্যমে আবেদন ফি প্রদান করুণ এবং প্রবেশ পত্র ডাউনলোড করুণ।

ইপিএস ট্রফিক পরীক্ষা ধরন

প্রথম রাউন্ড পরীক্ষা: (ইপিএস ট্রফিক)ঃ ১০০ মার্ক পরীক্ষার সময়ঃ ৫০ মিনিট

  • রিডিং ২০টি প্রশ্ন ২৫ মিনিট
  • লিসেনিং ২০টি প্রশ্ন ২৫ মিনিট

পরীক্ষার ধরন নৈবিত্তিক প্রশ্ন রিডিং ও লিসেনিং এর মাঝে কোন বিরতি নেই। পয়েন্ট বন্টন ১০০ পয়েন্ট সংখ্যা চূড়ান্ত নির্বাচিত প্রার্থীর সংখ্যা .১.১ গুণ উত্তীর্ণ হওয়ার জন্য নূন্যতম ৫৫ নম্বর লাগবে।

দ্বিতীয় রাউন্ড পরীক্ষা: (ইপিএস ট্রফিক) স্কিল টেস্টঃ ১০০ মার্ক পরীক্ষা

ইন্ডাস্ট্রি মোট নম্বর শারীরিক সক্ষমতাইন্টারভিওবেসিক স্কিল
মেনুফেকচারিং১০০৩০৩০৪০