[প্রশ্ন-সমাধান] শিশু সুরক্ষা সমাজকর্মী নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪ সমাজসেবা অধিদপ্তর

সমাজসেবা অধিদপ্তরের শিশু সুরক্ষা সমাজকর্মী প্রকল্প ভিত্তিক নিয়োগ পরীক্ষা ২০ জানুয়ারি ২০২৪ তারিখ সকাল ১১টা থেকে ১২টা অনুষ্ঠিত হচ্ছে। এই নিয়োগ পরীক্ষায় ইতিমধ্যে শর্ট লিস্ট করা হয়েছে,  যে সকল শিক্ষার্থী শর্ট লিস্টে নিয়োগ পরীক্ষা অংশগ্রহণ করবেন এখান থেকে পরীক্ষা শেষে প্রশ্ন সমাধান দেখতে পাবেন । লিখিত আকারে নেওয়া হবে এই নিয়োগ পরীক্ষা। অনেকটা সমাজসেবা অধিদপ্তরের অফিস সহায়ক পরীক্ষা্র মতই।
আপনি যদি এই নিয়োগ পরীক্ষা অংশগ্রহণ করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে পরীক্ষা শেষে অবশ্যই প্রশ্ন সমাধান দেখা উচিত, কারণ আপনার পরীক্ষা কেমন হয়েছে তা আপনারা এখান থেকে দেওয়া প্রশ্ন সমাধান থেকে জানতে পারবেন। আসুন সঠিক প্রশ্ন সমাধান এজেনে নেই।
শিশু সুরক্ষা সমাজকর্মী প্রশ্ন সঠিক উত্তর পিডিএফ

সমাজসেবা অধিদফত (সিএসপিবি) নিয়োগ পরীক্ষার সময়সূচী

  • পদের নামঃ শিশু সুরক্ষা সমাজকর্মী
  • পদের সংখ্যাঃ ২৮৭টি
  • পরীক্ষা ২০ জানুয়ারি শনিবার ২০২৪ইং সকাল ১১.০০-১২.০০ পর্যন্ত
  • Child Sensitive Social Protection in Bangladesh (CSPB)

শিশু সুরক্ষা সমাজকর্মী প্রশ্ন সঠিক উত্তর পিডিএফ

সমাজসেবা অধিদপ্তর (সিএসপিবি) শিশু সুরক্ষা সমাজকর্মী নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর দেখতে আপনাকে এখানে দেওয়া পব্ধতি অনুসরক করে সহজেই প্রশ্নের উত্তর দেখতে পারবেন।

শিশু সুরক্ষা সমাজকর্মী প্রশ্ন সমাধান দেখুন 

এই সিএসপিবি (সমাজসেবা অধিদপ্তর) শিশু সুরক্ষা সমাজকর্মী নিয়োগ পরীক্ষার কম্পোনেন্ট-১ এর পরিকল্পনা মূলক ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’ প্রতিষ্ঠিত করা এবং নিরাপদ পরিবেশ তৈরীর মাধ্যমে ঝুঁকিপূর্ণ শিশুদের জন্য প্রয়োজনীয়তা চিহ্নিত করে কেইস বিশ্লেষণ, পরিকল্পনা ও ব্যবস্থাপনা, আবাসন, কাউন্সেলিং এবং পুনঃএকীকরণ ও পুনর্বাসনের কাজ করতে। এই কম্পোনেন্ট-১ এর মূল উদ্দেশ্য হলো ঝুঁকিপূর্ণ শিশুদের জন্য তাদের জীবন সার্থক এবং সুরক্ষিত করতে এবং তাদের সুস্থ বৃদ্ধি ও উন্নত বৃদ্ধির সুযোগ দেওয়া।

শিশু সুরক্ষা সমাজকর্মী প্রশ্ন সঠিক উত্তর 

কম্পোনেন্ট-১ এর কার্যক্ষমতার মধ্যে এই মুদ্রার অধিষ্ঠানে ‘ওয়ান স্টপ সার্ভিস সেন্টার’ প্রতিষ্ঠানের কাছে প্রস্তুতি নেওয়া হয়েছে, যেখানে নিজেদের নিজেদের স্বার্থের জন্য চেষ্টা করতে হবে এবং তাদের সহায়কেরা তাদের এই সহায়তা প্রদানের জন্য প্রস্তুত।

এছাড়া, এই কম্পোনেন্টে শিশুদের কাছে উপযুক্ত আবাসন ও নিরাপদ পরিবেশ তৈরীর কাজের মাধ্যমে ঝুঁকিপূর্ণ শিশুদের জন্য উচ্চমান স্তরের যত্ন নেয়া হয়েছে। এছাড়া, প্রয়োজনে শিশুদের কাউন্সেলিং এবং পুনঃএকীকরণের জন্য সুযোগ প্রদান করা হয়েছে, যাতে তাদের মানসিক স্বাস্থ্য এবং সামাজিক উন্নতি সাধারিত হতে পারে।

এই প্রক্রিয়া মাধ্যমে কম্পোনেন্ট-১ সিদ্ধান্ত নিয়েছে যে, শিশুদের জন্য জরুরী অবস্থান ও নিরাপদ পরিবেশ তৈরী করে তাদের মৌলিক প্রয়োজনীয়তা মেটাতে এবং তাদের সমৃদ্ধির জন্য ভিত্তিতে কার্যকর করবে।

শিশু সুরক্ষা সমাজকর্মী নিয়োগ পরীক্ষা রেজাল্ট

সমাজসেবা অধিদপ্তরের শিশু সুরক্ষা সমাজকর্মী নিয়োগ পরীক্ষা রেজাল্ট দেখার জন্য আপনি নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে পারেন:

শিশু সুরক্ষা সমাজকর্মী নিয়োগ পরীক্ষা রেজাল্ট 2024

  1. অধিদপ্তরের ওয়েবসাইট:
    • সমাজসেবা অধিদপ্তরের সরকারি ওয়েবসাইটে অফিসিয়াল নোটিস এবং নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ হয়ে থাকে। সাধারিতভাবে তাদের ওয়েবসাইটে নতুন আপডেট দেওয়া হয়, এবং নিয়োগ পরীক্ষার ফলাফল এখানে প্রকাশিত হয়।
  2. সংবাদপত্র ও মিডিয়া:
    • পরীক্ষার ফলাফল প্রকাশের পর, সমাজসেবা অধিদপ্তর সংবাদপত্র, টিভি, এবং ইন্টারনেট মিডিয়ার মাধ্যমে বিজ্ঞাপন করতে পারে। এছাড়া, নিয়োগ প্রক্রিয়া সম্পর্কিত তথ্যগুলি এই মাধ্যমেও উপাত্ত হয়ে থাকে।
  3. যোগাযোগ করুন:
    • নিজের নিকটস্থ সমাজসেবা অধিদপ্তরে যোগাযোগ করে আপনি নিয়োগ পরীক্ষার ফলাফল জানতে পারেন। অথবা যেকোনো প্রযুক্তি বা যোগাযোগের মাধ্যমে তাদের অফিসে যোগাযোগ করতে পারেন।

প্রতি সরকারি অফিস তাদের নোটিস ও ফলাফল প্রকাশের জন্য নিজের ওয়েবসাইট বা পাবলিক সার্ভারের মাধ্যমে তথ্য প্রদান করে থাকে, তাই সরকারি ওয়েবসাইট এবং অফিসিয়াল সংবাদপত্র সমূহ আপনার জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।