২০২৪ ক্লাস রুটিন PDF ডাউনলোড [ষষ্ঠ,সপ্তম,অষ্টম,নবম,দশম] শ্রেণি

মাধ্যমিক বিদ্যালয় এর সকল স্কুল এর ক্লা রুটিনে প্রকাশিত হয়েছে। ২০২৪ সালের জন্য এই রুটিন প্রকাশ করা হয়েছে। ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম, দশম] শ্রেণি নতুন শিক্ষা কাজ্জক্রম ২০২২ কে সামনে রেখে নতুন এই রুটিন তৈরি করা হয়েছে। সকল ছাত্র/ ছাত্রী, শিক্ষক ও অভিবাবক গণ তাদের ক্লাস এর নতুন রুটিনে দেখতে পারবেন এখান থেকে। ২০২৪ সালের জন্য এই রুটিনে বছরের শুরু তেই প্রকাশিত হয়েছে।

মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস রুটিন PDF

আমরা সবাই জানি ২০২৪ সালের বই উৎসব অনুষ্ঠিত হচ্ছে ১লা জানুয়ারি ২০২৪ তারিখে। ওই দিন শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দেওয়া হবে। এই দিন থেকে নতুন রুটিন অনুযায়ী পডাশুনা শুরু হবে। তাই শিক্ষাথীরা তাদের ক্লা রুটিন এখান থেকে দেখে নিতে পারবে। এছাডা মাধ্যমিক শিক্ষা বোড ও শিক্ষা অধিদপ্তর এর নিজস্ব ওয়েবসাইট থেকে আপনারা সবাই ক্লাস রুটিন ডাউনলোড করে নিন।

dshe.gov.bd ওয়েবসাইট থেকে ক্লাস রুটিন ডাউনলোড করুণ

শিক্ষা বোর্ড এর ওয়েবসাইট থেকে ক্লাস রুটিন ডাউনলোড

২০২৪ সালের DSHE (শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়) এবং বিভিন্ন শিক্ষা বোর্ডের ক্লাস রুটিন এবং পরীক্ষার সময়সূচী তাদের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যায়। এখানে আমি সাধারণত বাংলাদেশের বিভিন্ন শিক্ষা বোর্ডের ক্লাস রুটিন সম্পর্কে তথ্য দিয়েছি, নতুন রুটিন এর তবে এই রুটিনের বিষয়ে নতুন সংশোধন নির্দেশনা আসতে পারে।

ক্লাস রুটিন ডাউনলোড করতে, আপনাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। একটি প্রক্রিয়া অনুসরণ করা যেতে পারে যা সাধারণত নিম্নরূপ হতে পারে:

ওয়েবসাইট দেখুন: আপনার শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে dshe.gov.bd প্রবেশ করুণ।

নোটিশ বোর্ড বা নোটিশ বিভাগ দেখুন: ওয়েবসাইট ভিজিট করুন এবং নোটিশ বোর্ড বা নোটিশ বিভাগ দেখুন। ক্লাসের রুটিন পিডিএফ পোস্ট করা হয়েছে।

ক্লাস রুটিন ডাউনলোড করুন: ক্লাস রুটিন পোস্ট করা থাকলে সেখান থেকে ডাউনলোড করুন। সাধারণত, এটি PDF ফরম্যাটে থাকবে যা আপনি আপনার ডিভাইসে সংরক্ষণ করতে পারবেন।

সংরক্ষণ করুন এবং মুদ্রণ করুন (যদি প্রয়োজন হয়): ক্লাস রুটিন ডাউনলোড ২০২৪ করার পরে, আপনি এটি আপনার কম্পিউটার বা অন্য ডিভাইসে সংরক্ষণ করতে পারেন এবং প্রয়োজনে এটি মুদ্রণ করতে পারেন।

শ্রেণি ভিত্তিক ক্লাস রুটিন ডাউনলোড করুণ

ক্লাস রুটিন ডাউনলোড করার জন্য আপনার DSHE বা আপনার স্কুল অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন এবং সেখানে পোস্ট করা কোনও নোটিস বা তথ্য খুঁজে নিন। সাধারিতভাবে, ক্লাস রুটিন পোস্ট করা হয় পরীক্ষার আসনের কয়টি পর বা তার আগে, এবং এটি অফিসিয়াল ওয়েবসাইটে একটি বিশেষ সেকশনে বা নোটিস বোর্ডে পোস্ট করা হয়।

আপনি ওয়েবসাইটে এর “Notice,” “Latest Updates,” “Examination” অথবা “Downloads” এই ধরনের সেকশনগুলি দেখতে পারেন। আপনি নির্দিষ্ট তথ্যের জন্য DSHE বা আপনার স্কুল/মাদ্রসা অফিসিয়াল সহায়ক বা সাপোর্ট লাইনে যোগাযোগ করতে পারেন, তাদের সাহায্য করতে তাদের অফিসিয়াল কনট্যাক্ট ইনফরমেশন থেকে জেনে নিতে পারেন।

রুটিন ২০২৪ শিফট ১ পিডিএফ 

রুটিন ২০২৪ শিফট ২ পিডিএফ