[প্রশ্ন-সমাধান] মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (DSHE) ‘হিসাব সহকারী’ পদে নিয়োগ পরীক্ষা ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষা ১৮ মার্চ ২০২৪ তারিখ অনুষ্ঠিত হবে MCQ আকারে নেওয়া এই লিখিত পরীক্ষা শনিবার বিকাল তিনটা থেকে চারটা একঘন্টা নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পূর্ণ মার্ক ধরা হয়েছে ১০০টি প্রশ্নর উত্তর দেওয়ার জন্য আপনাকে সময় দেওয়া হয়েছে ৬০ মিনিট। ইতিমধ্যেই এই পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশ করা হয়েছে , এখন চলছে চূড়ান্ত প্রস্তুতি।

(DSHE) ‘হিসাব সহকারী’ পদে নিয়োগ পরীক্ষার ২০২৪ প্রশ্ন-উত্তর দেখুন

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (DSHE) এর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ-

  • পরীক্ষার তারিখঃ ১৮ মার্চ ২০২৪
  • হিসাব সহকারী পদে লিখিত পরীক্ষার বিজ্ঞপ্তি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ‘হিসাব সহকারী’ পদে নিয়োগ পরীক্ষা ২০২৪ [রেজাল্ট PDF]

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের জনবল নিয়োগের জন্য ১৮-০৩-২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য হিসাব সহকারী পদের লিখিত (এম.সি.কিউ) পরীক্ষার কেন্দ্র ভিত্তিক আসন বিন্যাস।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের হিসাব সহকারী প্রশ্ন সমাধান

হিসাব সহকারী পদে প্রায় ৭০ হাজারের অধিক পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন যারা এখনো প্রবেশপত্র ডাউনলোড করেননি তারা এখান থেকে ডাউনলোড করে নিন। এছাড়াও নিয়োগ পরীক্ষার মাধ্যমে প্রকাশিত বিজ্ঞপ্তির নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে । পরীক্ষা শেষ হবার পরপরই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর হিসাব সহকারি পদের MCQ প্রশ্ন সমাধান সবাই অনলাইনে খোঁজ করতে থাকে ।

(DSHE) ‘হিসাব সহকারী’ পদে নিয়োগ প্রশ্ন সমাধান

আমরা সবার আগে এখানে প্রশ্নের সঠিক উত্তর দিয়ে থাকব। আপনারা যারা এখানে ভিজিট করবেন উত্তরগুলো সহজেই এখান থেকে আপনারা সংগ্রহ করে নিশ্চিত হতে পারবেন । আপনি পরীক্ষায় কত মার্ক পাবেন বলে মনে করেন তা আমাদের জানিয়ে দিন?

পরীক্ষা শেষে রেজাল্ট প্রকাশ পাবে এবং পরবর্তীতে মৌখিক পরীক্ষা নেওয়া হবে । তার মাধ্যমে আপনার নিউগ প্রক্রিয়াটি সম্পন্ন হবে । আসুন প্রশ্ন সমাধান নিয়ে এখানে বিস্তারিত আলোচনা করি এবং আপনারা এখান থেকে দেখে নিতে পারবেন সহজে প্রশ্নের সঠিক সমাধান।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (DSHE) ‘হিসাব সহকারী’ পদে নিয়োগ প্রশ্ন-উত্তর

DSHE হিসাব সহকারী প্রশ্ন সমাধান ডাউনলোড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর হিসাব সহকারি পদে নিয়োগ পরীক্ষা আজ শেষ হয়েছে। বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত নেওয়া এই নিয়োগ পরীক্ষায় এখন দেখা হচ্ছে প্রশ্ন সমাধান দেখতে পারবেন। যাহারা নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন আপনারা জানেন প্রতিযোগিতামূলক এই পরীক্ষাটি নিয়োগের জন্য অনেক কঠিন । কারন এই পরীক্ষায় অনেক প্রাথী অংশ গ্রহন করেছেন। আপনি যদি সঠিকভাবে পরীক্ষায় অংশগ্রহণেরমাধ্যমে পরীক্ষার প্রশ্নের সঠিক উত্তর দিয়ে থাকেন , তাহলে আপনি উত্তীর্ণ হবেন ।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর আজকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর

DSHE হিসাব সহকারী পদে নিয়োগ রেজাল্ট ডাউনলোড

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর হিসাব সহকারী পদে নিয়োগ পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করুণ।