[জেলা ভিত্তিক] ৫ম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২৪ মেধা তালিকা দেখুন। Download PDF dpe.gov.bd

প্রাথমিক বিদ্যালয় বৃত্তির ফল-২০২৪ প্রকাশিত হচ্ছে। ২৮ ফ্রেব্রুয়ারি ২০২৪ তারিখে এই ফলাফল অনলাইন এর মাধ্যমে dpe.gov.bd ওয়েবসাইট প্রকাশিত হচ্ছে। www.dpe.gov.bd ওয়েবসাইট থেকে এই ফলাফল দেখুন। Online Website See Scholarship Exam Result 2023 সংশোধিত .

প্রাইমারি স্কুলে বৃত্তির সংশোধিত ফল-২০২৪ প্রকাশিত

ব্রেকিং নিউজঃ এই মাত্র প্রকাশ পেয়েছে সংশোধিত ৫ম শ্রেণী বৃত্তি ফল। আপনারা এখান থেকে ডাউনলোড করুণ পিডিফ ফাইল

দীর্ঘদিন পর প্রাইমারি বৃত্তি পরীক্ষার পদ্ধতি চালু করা হয়েছে ২০২৪ শিক্ষাবর্ষ থেকে এই বৃত্তি দেওয়া হবে ছাত্র-ছাত্রীদের 2022 সালের ডিসেম্বরে নেওয়া হয়েছে বৃত্তি পরীক্ষা । মোট ১০০ মার্কের পরীক্ষায় প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় । প্রতিটি স্কুলের সর্বোচ্চ মোট শিক্ষার্থীর পরীক্ষা অংশগ্রহণ করেন । আপনারা যদি এই বৃত্তি পরীক্ষা অংশগ্রহণ করে থাকে তাহলে আপনি অভিভাবক হিসেবে এই ফলাফল দেখতে পারেন ।

Primary School Scholarship Result সংশোধিত PDF

প্রাইমারি পরীক্ষায় কত মার্ক পেলে বৃত্তি পাবেন।

সাধারণ এবং ট্যালেন্টপুলে বৃত্তি দেওয়া হবে । বৃত্তির জন্য প্রতিটি শিক্ষার্থীদের ৮০% মার্ক খেতে হবে। আপনার বাচ্চা যদি মনে করেন ৮০% মার্ক পাবে, তাহলে আপনি নিশ্চিত হতে পারেন সাধারণ অথবা ট্যালেন্টপুলে আপনার ছেলে-মেয়ে বৃত্তি পাবে অথাত ১০০ মার্ক এর মধ্যে ৮০ মার্ক পেলে ধরা যায় আপনি বৃত্তি পাবেন। তাই আপনার জন্য ফলাফল দেখাটা খুবই জরুরী । এছাড়াও ট্যালেন্টপুলে বৃত্তির তালিকা এবং সাধারণ গ্রেডে বৃত্তি তো আপনারা এখান থেকে দেখতে পাবেন।

DPE Primary School Scholarship Result 2022

বৃত্তির ফলাফল আপনারা অনলাইন থেকে সহজেই সংগ্রহ করতে পারবেন। এছাড়াও SMS মাধ্যমে বৃত্তির ফলাফল আপনারা পেতে পারেন। আসুন সবার আগে বৃত্তির ফলাফল দেখার নিয়ম গুলো নিয়ে এখানে আলোচনা করি এবং ফলাফল দেখি জেলা ভিত্তিক নিয়োগ পরীক্ষা আপনারা জেলা শিক্ষা অফিসারের ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারেন । আসুন আমরা জেলা ভিত্তিক বৃত্তি পরীক্ষার ফলাফল দেখি।

প্রাইমারি পরীক্ষায় বৃত্তির মেধা তালিকাঃ বিভাগ ভিত্তিক

আপনাদের আনন্দের সাথে জানাচ্ছি। এই বছর থেকে জেলা ভিত্তিক মেধা তালিকা প্রনয়ন করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ২০২৪ সালে যাহারা পরীক্ষায় অংশ গ্রহন করেছে। আপনাদের ছেলে মেয়েদের জন্য ২৮ ফ্রেব্রুয়ারি ২০২৪ তারিখে প্রকাশিত হতে যাচ্ছে জেলা ভিত্তিক বৃত্তির মেধা তালিকা সাধারণ গ্রেড ও ট্যালেন্ট পুলে ভিত্তির তালিকা দেখতে চাইলে আপনারা এখান থেকে দেখে নিতে পারেন।

প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল

ক্রমিক নংবিভাগের নাম
১.রাজশাহী 
২.খুলনা 
৩.ঢাকা
৪.চট্টগ্রাম
৫.বরিশাল
৬.সিলেট
৭.রংপুর
৮.ময়মনসিংহ

ডাউনলোড বৃত্তির রেজাল্ট ২০২২