[২য় ধাপ] প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ PDF রাজশাহী, ময়মনসিংহ, খুলনা বিভাগ

২য় ধাপের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর মাধ্যমে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ৩ বিভাগ (ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী) এর ২২টি জেলার নিয়োগ পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হচ্ছে। ফলাফল দেখার জন্য আপনারা www.dpe.gov.bd ওয়েবসাইট থেকে সহজেই রেজাল্ট দেখতে পারবেন। এর আগে গত ২ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের দ্বিতীয় গ্রুপ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়মানুযায়ী ২০ দিনের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে। আজ ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ সন্ধ্যায় পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই পরীক্ষায় ৩ বিভাগ থেকে মোট ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন অংশগ্রহণ করেছিল। আজ প্রকাশিত হচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল, আশা করি আপনারা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইট থেকে সহজেই জেলা ভিত্তিক পরীক্ষার ফলাফল দেখতে পাবেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২য় ধাপের রেজাল্ট PDF

যেহেতু ফলাফলটি পিডিএফ ফাইল আকারে দেখতে হবে, তাই অনলাইনে কীভাবে ফলাফল দেখতে হবে তার বিস্তারিত এখানে আলোচনা করা হয়েছে। আসুন এখানে দেওয়া সহজ পদ্ধতিটি অনুসরণ করি যাতে আমরা দ্রুত সময়ের মধ্যে ফলাফল দেখতে পারি কারণ অনেক লোক এই ফলাফলটি দেখার জন্য সাইটে প্রকাশ করবে তাই সার্ভার জটিলতার কারণে ফলাফলটি সময়মতো নাও দেখাতে পারে। আমরা প্রথমে এখানে PDF ফাইলটি আপ লোড করে দিবো, যাতে আপনি এখানে প্রদত্ত ফাইল থেকে সহজেই ফলাফলটি দেখতে পারেন।

২য় ধাপ ডিপিই প্রাইমারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল PDF

[জেলা ভিত্তিক] ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৪ PDF Download 

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২য় ধাপে রেজাল্ট ওয়েবসাইট থেকে দেখবেন যেভাবে

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২য় ধাপে রাজশাহী, ময়মনসিংহ, খুলনা বিভাগের ২২ জেলার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ওয়েবসাইট www.dpe.gov.bd থেকে পিডিএফ ডাউনলোড করে যেভাবে দেখবেন জেনে নিন।  নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. অফিসিয়াল ওয়েবসাইট www.dpe.gov.bd এ যান।
  2. ওয়েবসাইটের মুল পৃষ্ঠায় “নোটিস বোর্ড” মেনুতে অথবা “নিয়োগ বিজ্ঞপ্তি” বোর্ড প্রকাশ করা হয় ফলাফল।
  3. নোটিস বোর্ড সহকারী প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২য় ধাপের রাজশাহী, ময়মনসিংহ, খুলনা বিভাগের ২২ জেলার ফলাফল সম্পর্কিত নোটিস খুঁজে বের করুন।
  4. সংশ্লিষ্ট নোটিসে দেওয়া হবে ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করুণ।
  5. এখান থেকে পিডিএফ ফাইল ওপেন করুণ
  6. পরীক্ষার ফলাফল দেখার জন্য পিডিএফ ফাইলের মধ্যে আপনার জেলা বা রোল নম্বর অনুসন্ধান করুন।

২য় ধাপের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল

ধাপআবেদন তারিখজেলা সমূহ এমসিকিউ পরীক্ষার তারিখনিয়োগ পরীক্ষার রেজাল্ট
২য় ধাপে৩০ মার্চ ২০২৩রাজশাহী বিভাগে জেলা সমূহঃ  রাজশাহী, নাটোর, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া ও জয়পুরহাট

ময়মনসিংহ বিভাগে জেলা সমূহঃ ময়মনসিংহ জেলা সমূহ: ময়মনসিংহ, জামালপুর, শেরপুর এবং নেত্রকোণা

খুলনা বিভাগের জেলা সমুহ: খুলনা, কুষ্টিয়া,বাগেরহাট, চুয়াডাঙ্গা, যশোর, ঝিনাইদহ,মাগুরা,মেহেরপুর,নড়াইল, সাতক্ষীরা।

২ফেব্রুয়ারি ২০২৪ ২০ ফেব্রুয়ারি ২০২৪

নিয়োগ রেজাল্ট পিডিএফ

খুলনা বিভাগে জেলা সমূহঃ নিয়োগ রেজাল্ট পিডিএফ

ময়মনসিংহ বিভাগে জেলা সমূহঃ নিয়োগ রেজাল্ট পিডিএফ

রাজশাহী বিভাগে জেলা সমূহঃ নিয়োগ রেজাল্ট পিডিএফ ২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শূন্য পদের সংখ্যা
প্রাথমিক সহকারী শিক্ষক পদে তিন ধাপে ১১ লাখ ৪৯ হাজার ৪৩১ জন আবেদন করেছেন। এর মধ্যে ২য় ধাপের অনেক প্রাথী আছেন। পরীক্ষা শেষে আজ রেজাল্ট পাওয়ার জন্য সবাই অপেক্ষা করছে। আপনি জানেন ২২ জেলার ফলাফল আজ প্রকাশ হচ্ছে। আসুন রেজাল্ট দেখি এবংশুন্য পদের সংখ্যা জেনে নেই।
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষাবিভাগ সমূহমোট চাকরিপ্রার্থী আবেদন শূন্য পদের সংখ্যানিয়োগ পরীক্ষার ফলাফল
২য় ধাপ

২ ফেব্রুয়ারি ২০২৪

ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জনখুলনায় ৯৪০,
ময়মনসিংহে ৫৯৯,
রাজশাহীতে ১ হাজার ৫৮টি
২০ ফেব্রিয়ারি ২০২৪

ফলাফল দেখতে ভিজিটকরুণ এখানে।

২য় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষা

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব ভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর আলোকে ২য় গ্রুপের তিন বিভাগের ফলাফল আজ প্রকাশিত হয়েছে। লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মোট ৯০০০ অধিক প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচন করা হয়েছে।

  • এই ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীগণ কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন এ ফলাফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব ভুক্ত সহকারী শিক্ষক ২০২৩ এর কোন শুন্য পদে নিয়োগের জন্য কোন নিশ্চয়তা প্রদান করে না।
  • প্রকাশিত ফলাফলের কোন পর্যায়ে কোন প্রকার ভুল ত্রুটি বিচ্যুতি মুদ্রণ জনিত ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশোধন করার বা প্রয়োজন বোধের সংশ্লিষ্ট ফলাফল বাতিল সংশোধিত করার একটি আর কর্তৃপক্ষের সংরক্ষণ করে।
  • কোন পার্টি ইচ্ছাকৃত কোন ভুল তথ্য প্রদান করলে কিংবা কোন তথ্য গ্রহণ করলে মর্মে প্রতিয়মান হলে কর্তৃপক্ষ তার ঘোষিত ফলাফল বাতিল করতে পারবে।
  • প্রাথীদের লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বর মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বর ও একাডেমিক সনদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ অনুসরণপূর্বক শুন্য পদের বিপরীতে নিয়োগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে ।
  • মৌখিক পরীক্ষার স্থান তারিখ ও সময় দেখতে আপনারা এখানে ভিজিট করুণ।

২য় ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচী প্রকাশঃ বিস্তারিত জানতে ভিজিটকরুণ