সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর DMLC শিক্ষক নিয়োগ (স্কুল) আবেদন ২০২৩

সামরিক ভূমি ক্যান্টনমেন্ট অধিদপ্তরের DMLC আওতাধীন বিভিন্ন সেনানিবাসে ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহে বিদ্যমান বিভিন্ন পদে নিয়োগের জন্য নির্ধারিত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে ।আপনি এই বিজ্ঞপ্তি সম্পূর্ণভাবে পড়ুন এবং যদি আপনি যোগ্য একজন প্রার্থী বলে বিবেচিত হয়ে থাকেন তাহলে সহজেই আবেদন করতে পারবেন। আমাদের দেওয়া বিজ্ঞপ্তিটি পড়ে এছাড়াও আপনার এই আবেদন করতে কি কি নিয়ম কানুন মেনে আবেদন করতে হবে তাও এখানে উল্লেখ করা হয়েছে । আপনি যে পদের জন্য যোগ্য কেবলমাত্র সেই পদের জন্য আবেদন করতে পারবেন ।আসুন আবেদন প্রক্রিয়া সম্পন্ন করি সম্পূর্ণ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে নেই।

সামরিক ভূমি ক্যান্টনমেন্ট অধিদপ্তরের এর এই ওয়েবসাইট dmlc.portal.gov.bd প্রবেশ করে সহজেই আবেদন সম্পূর্ণ করতে পারবেন। আপনি আরো বিস্তারিত জানতে নিচের দেওয়া বিজ্ঞপ্তি পডে নিন।

সামরিক ভূমি ক্যান্টনমেন্ট অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ সময়সূচী

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর
পদ সমূহঃ বিভিন্ন পদ।
আবেদন শেষঃ ৩১/০৭/২০২৩ ।
আবেদন লিংকঃ

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের নিয়োগ আবেদন

আপনি সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের নিয়োগ আবেদন করতে চান। আবেদনপত্র জমা দেওয়ার জন্য আপনাকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং প্রয়োজনীয় ধাপগুলো অনুসরণ করতে হবে। নিম্নে আবেদন পদ্ধতি সম্পর্কিত পরিচিতি দেওয়া হলো:

  1. প্রথমেই, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে যান। ওয়েবসাইটের ঠিকানা হলো: https://job.shmrmi.gov.bd/
  2. ওয়েবসাইটে আপনি নিয়োগ আবেদনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন। এটি আপনার জন্য পর্যাপ্ত হলে, “নিয়োগ বিজ্ঞপ্তি” বা “বিজ্ঞপ্তি” সেকশনে ক্লিক করুন।
  3. সেকশনে যখন ক্লিক করবেন, আপনি বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা দেখতে পারবেন। আপনি আপনার পছন্দের নিয়োগ বিজ্ঞপ্তি সিলেক্ট করুন।
  4. নির্দিষ্ট নিয়োগ বিজ্ঞপ্তিতে ক্লিক করার পরে, বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখতে পাবেন। আপনার পছন্দ অনুযায়ী আবেদন ফরমটি পুরন করুন।
  5. শিক্ষক নিয়োগ আবেদন ফরমটি সঠিক ভাবে পূরণ করুন। সঠিক এবং পূর্ণ তথ্য সরবরাহ করুন আবেদন ফরমে।
  6. আবেদন ফরম পূরণ করার পর, আবেদনপত্রটি সংরক্ষণ করুন এবং প্রয়োজনে ছবি আপলোড করুন।
  7. এখন, আপনার সংরক্ষিত আবেদন ফরমটি ওয়েবসাইটে আপলোড করুন। সেটির জন্য অনুসরণযোগ্য উপায় অনুসরণ করুন। আপনার স্থানীয় সংযোগটি চেক করুন এবং নির্দিষ্ট ধাপগুলি অনুসরণ করুন।
  8. সম্পূর্ণ প্রক্রিয়া পরিষ্কার করার জন্য আবেদন সময়সীমা পর্যন্ত অপেক্ষা করুন। নির্দিষ্ট সময়ের পরে আবেদন সম্পূর্ণ হলে আপনি আবেদনপত্রের সম্মতিপত্র ওয়েবসাইটের মাধ্যমে পাবেন।

আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের নিয়োগ আবেদন সম্পূর্ণ করতে পারবেন। যদি কোনো সমস্যা অথবা প্রশ্ন থাকে, তাহলে সরাসরি সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের সংশ্লিষ্ট পরিচালক সংশ্লিষ্ট করতে পারেন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

ক্র নংপদের নামপদের সংখ্যাবেতন স্কেল ও গ্রেডশিক্ষাগত যোগ্যতাপদ অনুযায়ী আবেদন
০১সহকারী শিক্ষক (বাংলা)১০টিবিএড প্রশিক্ষণ প্রাপ্ত

বিএড প্রশিক্ষণ বিহীন

বিএড সহ বাংলায় স্নাতকোত্তরOnline Apply
০২সহকারী শিক্ষক (ইংরেজি)১০টিইংরেজিতে স্নাতকোত্তরOnline Apply
০৩সহকারী শিক্ষক (শারিরিক শিক্ষা)২টিগ্রেড ১০মস্নাতক ও ফিজিকেল ডিপ্লোমাOnline Apply
০৪জুনিয়র শিক্ষক (শারিরিক শিক্ষা)৩টিগ্রেড ১১স্নাতক ও ফিজিকেল ডিপ্লোমাOnline Apply
০৫জুনিয়র শিক্ষক (ইসলাম ও নোতিক শিক্ষা)৪টিগ্রেড ১১ফাজিল/সমমানের ডিগ্রিOnline Apply
০৬জুনিয়র শিক্ষক৩৫টিগ্রেড ১১নূনতম ২.৫ ডিগ্রিOnline Apply
মোট৬৪টি