[ঢাকা বোর্ড] এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ | SSC Mark Sheet PDF Download

এসএসসি পরীক্ষা রেজাল্ট- ২০২৪ ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে ১২ মে ২০২৪ তারিখে প্রকাশ করা হচ্ছে। এসএসসি এবং এর সমমানের পরীক্ষার রেজাল্ট ১২মে ২০২৪ এর মধ্যে হবে। শিক্ষার্থীরা আমাদের এই সাইটের মাধ্যমে এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের www.dhakaeducationboard.gov.bd ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারবে। SSC/এসএসসি পরীক্ষা – ২০২৪ এর রেজাল্ট ঢাকা বোর্ড প্রকাশ করা হবে একই সময়ে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডে একসাথে তাদের রেজাল্ট প্রকাশ করবে। শিক্ষা বোর্ড ফলাফলের তারিখ ঘোষণা আগেই করে রেখেছে।

SSC/এসএসসি পরীক্ষা রেজাল্ট ২০২৪

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট রেজাল্ট ঢাকা শিক্ষা বোর্ড ২০২৪. SSC/এসএসসি,দাখিল কারিগরি সমমান পরীক্ষা ২০২৪ শুরু হয়েছিলো ১৫মার্চ থেকে এবং শেষ হয় ব্যবহারিক পরীক্ষা ২০ মার্চ এর মধ্যে। প্রতিটি বিষয়ের জন্য ১০০ নাম্বার রয়েছে, তার মধ্যে ৬০ নাম্বারের জন্য লিখিত এবং ৪০ নম্বর MCQ এবং আর যে বিষয়ের ব্যবহারিক পরীক্ষা রয়েছে তার জন্য ৩৫ নাম্বার।

Education Board Bangladesh

এসএসসি ফলাফল ২০২৪ দেখুন

২০২৪ সালের এসএসসি পরীক্ষায় মোট ২০ লক্ষাধিক পরীক্ষার্থী অংশ নিয়েছিল। এ বছর সকল শিক্ষা বোর্ডের অধীনে নিয়মিত পরীক্ষার্থী ছিল ২০ লক্ষ। ঢাকা,কুমিল্লা, রাজশাহী, চট্টগ্রাম, যশোর, বরিশাল, সিলেট, ময়মনসিংহ এবং দিনাজপুরসহ একটি কারিগরি বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ড একই দিনে ঘোষণা করা হবে। অনলাইনে সকল বোর্ডের SSC ফলাফল ২০২৪ প্রকাশ করবে।

SSC EXAM RESULT 2023 PDF

ঢাকা বোর্ড SSC-২০২৪ রেজাল্ট মোবাইল এসএমএস করে দেখুন

ঢাকা শিক্ষা বোর্ডের রেজাল্ট ,মোবাইল এসএমএস এর মাধ্যমে চেক করার জন্য অনলাইনের পাশাপাশি একটি জনপ্রিয় সিস্টেম মোবাইল এসএমএস করে রেজাল্ট দেখা। প্রতিটি পর্যায়ের মানুষ মোবাইল এসএমএস থেকে সহজেই তাদের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখতে পারবেন। ঢাকা শিক্ষা বোর্ড সহ সকল শিক্ষা বোড এর রেজাল্ট দেখতে পারবেন। যেকোন মোবাইল থেকে যেকোন সিম/অপারেটরেট নাম্বার (গ্রামীন,রবি,টেলিটক,এয়ারটেল) থেকে এসএমএসের মাধ্যমে তাদের ঢাকা বোর্ড এসএসসি ফলাফল ২০২৪ পেতে পারবেন। ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আরো দেখুনঃ এসএসসি সকল বোর্ড রেজাল্ট ২০২৪

ঢাকা বোর্ড SSC-২০২৪ রেজাল্ট মোবাইল এসএমএস

ফলাফল প্রকাশের আগে আপনি এসএমএস ফরম্যাট প্রস্তুত রাখতে পারেন। একটি ড্রাফ্টে এসএমএস সংরক্ষণ করুন করে যখন এসএসসি ফলাফল ২০২৪ প্রকাশিত হবে, আপনি 16222 নম্বরে পূর্বের লিখা SMS টি পাঠাতে পারেন। এখানে আপনার জন্য এসএমএস ফরম্যাট রয়েছে:

আপনার মোবাইল অপসনে গিয়ে লিখুন-

SSC <Space> DHA <Space> আপনার রোল নম্বর <Space>২০২৪ টাইপ করুন পাঠান 16222 নম্বরে

Example: SSC DHA 123456789  Sent to 16222

ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট দেখুন

শিক্ষার্থীরা আমাদের ওয়েবসাইট থেকে ও রেজাল্ট দেখা যাবে। এবং অন্য প্রক্রিয়া ও রেজাল্ট দেখতে পারে। যারা দ্রুত রেজাল্ট পেতে চান তারা ঢাকা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের রোল নম্বর এবং রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট দেখতে পারেন। ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটেও মার্কশিট প্রকাশ করা হবে। তাহলে শিক্ষার্থীরা এই ধাপগুলো অনুসরণ করে রেজাল্ট পাবে।

  •  প্রথমে ঢাকা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.dhakaeducationboard.gov.bd
  • তারপর আপনাকে SSC Result ২০২৪ Dhaka Board অপশনটি নির্বাচন করতে হবে।
  • তারপর আপনাকে রোল নং, রেজিষ্ট্রেশন নম্বর লিখতে বলা হবে।
  • এই ধাপটি পূরণ করার পরে, আপনি এসএসসি রেজাল্ট – ২০২৪ পাওয়ার জন্য সেন্ড দেওয়ার বিকল্পটিতে ভিজিট করবেন।
  • তাহলে আপনি সহজেই আপনার এসএসসি রেজাল্ট – ২০২৪ ঢাকা বোর্ড পেয়ে যাবেন।

সকল শিক্ষা বোর্ড এর এসএসসি রেজাল্ট দেখুন

 Education Board Result 
Dhaka Result ভিজিট Here
Rajshahi Result ভিজিট Here
Comilla Result ভিজিট Here
Jessore Result ভিজিট Here
Chittagong Result ভিজিট Here
Barisal Result ভিজিট Here
Sylhet Result ভিজিট Here
Dinajpur Result ভিজিট Here
Mymensingh Result ভিজিট Here
Madrasah Result ভিজিট Here