[চট্রগ্রাম বোর্ড] SSC পরীক্ষা গণিত/Math পরীক্ষার প্রশ্ন-সমাধান পিডিএফ ২০২৪

প্রিয় চট্রগ্রাম শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা, আমি আপনাদের সকলের শুভেচ্ছা জানাই, আপনারা ইতিমধ্যেই ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অনেক দূর এগিয়ে গেছেন। বর্তমানে এসএসসি পরীক্ষা চলমান রয়েছে। আজকের ২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত পরীক্ষার বিষয় হল গণিত। গণিত এসএসসি পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনাকে অবশ্যই সঠিকভাবে বুজে শুনে প্রশ্নের উত্তর দিতে হবে। আপনারা যারা এসএসসি পরীক্ষা ২০২৪-এ অংশগ্রহণ করেছেন এবং আজকের গণিত পরীক্ষায় অংশগ্রহণ করছেন আশা করি আপনি আপনার পরীক্ষা ভালভাবে সম্পন্ন করতে পারবেন।

চট্রগ্রাম বোর্ডের গণিত প্রশ্নে উত্তর দেখতে ক্লিক করুন।

চট্রগ্রাম শিক্ষা বোর্ড থেকে আজকের এসএসসি পরীক্ষা ২০২৪ গণিত অংশগ্রহণকারীদের প্রশ্নের সমাধান এখানে দেওয়া হয়েছে। চট্রগ্রাম শিক্ষা বোর্ড থেকে যারা আজ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন, তারা এখানে প্রকাশিত প্রশ্নের সমাধান দেখতে পারেন। যেহেতু এই পরীক্ষাটি পূর্ণসংখ্যা ১০০ এবং রচনা ৭০ এবং ব্যবহারিক ৩০ এ পরিচালিত হচ্ছে। আমরা এখানে মূলত পৃথক বিষয় নিয়ে আলোচনা করব, কারণ ৩০ নম্বরের জন্য যে সময় দেওয়া হয়েছে তা হল মাত্র ৩০ মিনিট তাই আপনাকে এই নির্দিষ্ট সময়ের মধ্যে কীভাবে পরীক্ষা শেষ করতে হবে তা আগে থেকেই প্রস্তুত করতে হবে। যাইহোক, এখন যেহেতু পরীক্ষা শেষ হয়েছে এবং আপনি পরীক্ষায় কেমন পারফর্ম করছেন, আপনি এখানে দেওয়া প্রশ্নের উত্তরগুলি দেখেই জানতে পারবেন আপনি কতগুলি প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন।

গণিত পত্রের প্রশ্ন সমাধান দেখতে ক্লিক করুন।

এসএসসি পরীক্ষার সময়সূচী ও সারাংশ ২০২৪

পরীক্ষার নাম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC)
তারিখ :২৫ ফেব্রুয়ারি, ২০২৪
বিষয়ের নাম:গণিত
সাবজেক্ট কোড:১০৯
প্রশ্নের ধরণ:বহুনির্বাচনি
মোট নম্বর :৩০
পরিক্ষা সময়:৩০মিনিট
সেট কোড:ক,খ,গ,ঘ
শিক্ষা বোর্ড :চট্রগ্রাম

চট্রগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে জেলা সমূহ

যেসকল জেলা অধিভুক্ত চট্রগ্রাম শিক্ষা বোর্ডের প্রশ্নের উত্তর এখানে দেওয়া হল শুধুমাত্র আপনাদের জন্য যারা আজকের পরীক্ষায় অংশগ্রহণ করছেন। চট্রগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃক আজ অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এখন কোনো দেরি না করে প্রশ্ন সমাধান পরীক্ষা করে দেখুন। নিশ্চয় এখন আপনি গণিত প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করছেন। এখানে পরীক্ষার পরই আপনি প্রশ্নের সঠিক উত্তর পাবেন, তাই দেরি না করে যদি এখানে দেওয়া উত্তরগুলো বেছে নেন এবং আপনার উত্তরের সাথে মিলিয়ে নেন, তাহলে বুঝতে পারবেন কতগুলো প্রশ্নের সঠিক উত্তর দেওয়া হয়েছে।

চট্রগ্রাম বোর্ডের গণিত প্রশ্নে সমাধান দেখতে ক্লিক করুন।

  • বান্দরবান জেলা
  • চট্টগ্রাম জেলা
  • কক্সবাজার জেলা
  • খাগড়াছড়ি জেলা
  • রাঙ্গামাটি পার্বত্য জেলা

চট্রগ্রাম বোর্ডের গণিত প্রশ্নের বহুনির্বাচনী/MCQ সমাধান দেখুন

চট্রগ্রাম গণিত  প্রশ্নের সঠিক উত্তর দেখতে ক্লিক করুন।

সকল বোর্ড এসএসসি আজকের পরীক্ষা প্রশ্ন উত্তর ২০২৪

মাধ্যমিক শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষা ২০২৪ বর্তমানে চলমান রয়েছে সারা দেশে নয়টি শিক্ষা বোর্ডের মাধ্যমে প্রায় ২০ লক্ষ পরীক্ষার এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছে আর তোমরা যে কোন শিক্ষা বোর্ড থেকে পরীক্ষা অংশগ্রহণ করো না কেন তোমাদের পরীক্ষার সমূহ যেহেতু একই রুটিনে অনুষ্ঠিত হচ্ছে তাই তোমরা আজকের পরীক্ষা যে বিষয়টি আসবে । যেই পরীক্ষায় বিষয়ের উপরে অংশগ্রহণ করতে হবে তবে পরীক্ষার সেট আলাদা হবে। যেহেতু পরীক্ষার সেট সমূহ আলাদা তাই প্রত্যেকটা শিক্ষা বোর্ডের আলাদা আলাদা ভাবে পরীক্ষার প্রশ্ন করা হবে তোমরা আজকের পরীক্ষার প্রশ্নের সঠিক সমাধান কেবলমাত্র তোমাদের শিক্ষা বোর্ড অনুযায়ী পাবে তার জন্য নিচে ঠিকানা অনুযায়ী ভিজিট কর যে বোর্ড থেকে তুমি পরীক্ষায় অংশগ্রহণ করছো।

আজকের গণিত প্রশ্ন সমাধান দেখুন

ক্রমিক শিক্ষা বোর্ডআজকের পরীক্ষাপরীক্ষার প্রশ্ন উত্তর
০১ঢাকা বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০২রাজশাহী বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৩কুমিল্লা বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৪যশোর বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৫চট্টগ্রাম বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৬বরিশাল বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৭সিলেট বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৮দিনাজপুর বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
০৯ময়মনসিংহ বোর্ডগণিতপ্রশ্ন সমাধান পিডিএফ
১০মাদ্রাসা আলিমবাংলা ১ম পত্রপ্রশ্ন সমাধান পিডিএফ