[প্রশ্ন-সমাধান] কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা-২০২৩

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ বাংলাদেশের সবচেয়ে দক্ষিণের জেলা কক্সবাজার। এই জেলাটি পৌরসভা হওয়ার পর থেকে বর্তমানে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে । এরই ধারাবাহিকতায় বিভিন্ন পদে জনবল নিয়োগের লক্ষ্যে নেওয়া নিয়োগ পরীক্ষা ৩ মার্চ ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়েছে। ৭০ টি পদের বিপরীতে এখানে অনেক পদ প্রাথী অংশগ্রহণ করেছেন। আপনাকে এই পরীক্ষা সম্পন্ন করতে হবে এবং ভালো মার্ক পেয়ে উত্তীর্ণ হলে কেবলমাত্র আপনি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক নেওয়া হবে মৌখিক পরীক্ষা।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রশ্ন 

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রশ্ন সমধান

আপনারা যারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এখান থেকে লিখিত পরীক্ষার প্রতিটি পদের জন্য আলাদাভাবে প্রশ্নের সমাধান দেওয়া হয়েছে । আপনারা এখান থেকে প্রশ্নগুলোর উত্তর মিলিয়ে নিন । প্রতিটি উত্তরের জন্য আলাদা আলাদা মার্ক নির্বাচন করা হয়েছে । তাই সঠিকভাবে প্রশ্নের উত্তর গুলো দেখে আপনি নিশ্চিত হয়ে নিতে পারবেন এই পরীক্ষায় উত্তীর্ণ হবেন কিনা ।

CoXDA কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ প্রশ্ন উত্তর ডাউনলোড

আপনি যদি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ চাকরির জন্য লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে এই পোস্টটি পড়া আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ কারণ এখান থেকে আমরা প্রশ্নের সঠিক সমাধান দিয়েছি । তাই আসুন সবার আগে প্রশ্ন গুলো আমরা দেখি।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার সময়সূচী

পদের নামঃ বিভিন্ন পদ

পদের সংখ্যাঃ ৬৮টি

নিয়োগ পরীক্ষা ৩ মার্চ ২০২৩

নিয়োগ ফলাফলঃ প্রকাশিত

কক্সবাজার জেলার সারসংক্ষেপ

আপনি কক্সবাজার জেলায় কাজ করতে চাইলে আপনাকে এই জেলার সার সংক্ষেপ জানা জরুরী। আসুন জেনে নেই কি কি নিয়ে গঠিত এই জেলায়। কক্সবাজার জেলাঃ প্রতিষ্ঠাকাল ১৮৫৪ সালে কক্সবাজার থানা গঠিত হয় এবং ঐ বছরই কক্সবাজার, চকরিয়া, মহেশখালী ও টেকনাফ থানার সমন্বয়ে কক্সবাজার মহকুমা গঠিত হয়। এর পরে টেকনাফ থেকে উখিয়া আলাদা করে, মহেশখালী থেকে কুতুবদিয়া এবং কক্সবাজার সদর থেকে রামু থানাকে পৃথক করে এই মহকুমার অধীনে তিনটি নতুন থানা গঠিত হয়। এছাডা কক্সবাজার জেলায় বিশ্বে সবছেয়ে বড সমদ্রু সৈকত এই জেলাতে। কক্সবাজার জেলার মোট আয়তন ২৪৯১.৮৬ বর্গ কিলোমিটার বর্তমানে কক্সবাজার জেলা ৯টি উপজেলা, ৯টি থানা, ৪টি পৌরসভা, ৭১টি ইউনিয়ন, ১৮৮টি মৌজা, ৯৯২টি গ্রাম ও ৪টি সংসদীয় আসন নিয়ে গঠিত। এবং কক্সবাজার জেলার সকল উন্নয়ন কাজ্জক্রম কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ করে থাকে।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর ডাউনলোড

পদের নামপ্রশ্ন সমাধান দেখুন
হিসাব সহকারিপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
সহকারি সুপারভাইজারপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
অফিস সহকারী কাম কম্পিউটারপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
মুদ্রাক্ষরিকপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
সেফ সহকারীপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
মেকানিকপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
স্পিড বোড ড্রাইভারপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
সেনেটারী মিস্ত্রিপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
কাঠ মিস্ত্রিপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
ইলেক্ট্রিক মিস্ত্রিপ্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ
 ড্রাইবার (ভারি)প্রশ্ন উত্তর ডাউনলোড পিডিএফ

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার Result

পরীক্ষা শেষ হওয়ার পরপরই অনেকে অনলাইনের মাধ্যমে নিয়োগ পরীক্ষার ফলাফল দেখতে চাই । যেহেতু নিয়োগ পরীক্ষার ইতিমধ্যে শেষ হয়েছে তাই এখন ফলাফল প্রকাশের পালা। আপনারা যারা নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন নিচে দেওয়া সাইটে ভিজিট করে সহজেই ফলাফল দেখতে পারেন।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ নিয়োগ রেজাল্ট 2023