BWDB [উপ-সহকারী ইঞ্জিনিয়ার] বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ আবেদন ২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর পুরকৌশল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । ২০২৩ সালে এটি প্রথম নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ৪৩ জনকে নিয়োগ দেওয়া হবে। উপ-সহকারী প্রকৌশলী(পুর) পদে নিয়োগ বিজ্ঞপ্তি। ২৯ শে জানুয়ারি ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছে। আপনারা যারা এই পদে আবেদন করতে আগ্রহী আপনারা নিচের দেওয়া সম্পুর্ন পোস্ট নিয়মকানুন অনুজায়ি আবেদন করতে পারবেন ।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ-২০২৩

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর অনলাইনে আবেদন করার ক্ষেত্রে এই ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন সম্পন্ন করুন। অনলাইন থেকে আবেদন সম্পন্ন করার পরেই আপনি নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন । আসুন আবেদন করার নিয়ম কানুন সম্পূর্ণভাবে জেনে নেই এখানে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ আবেদন ২০২৩

এক নজরে গুরুত্বপূর্ণ তথ্যাবলী
  • সংস্থা: বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো)
  • বিজ্ঞপ্তি প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৩
  • ক্যাটাগরি: ০১ টি
  • শূন্যপদ সংখ্যা: ৪৩ টি
  • চাকরির ধরণ: ফুল টাইম
  • কর্মস্থল: ঢাকা, বাংলাদেশ
  • আবেদন মাধ্যমে: অনলাইন
  • অনলাইনে আবেদন শুরু: ২৯ জানুয়ারি ২০২৩
  • আবেদন শেষ:  ১ মার্চ ২০২৩
  • আবেদন ফি: ৫০০/- টাকা
  • অফিসিয়াল ওয়েবসাইট: www.bwdb.gov.bd

আবেদনের সময়সীমা

আবেদনের সময়সীমা হলো ২৯ জানুয়ারি ২০২৩ তারিখ হতে ০১ মার্চ ২০২৩ বিকাল ০৫.০০ টা পর্যন্ত। উক্ত সময়সীমার মধ্যে আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে এবং আবেদন ফি সাবমিট করতে হবে।

উপ-সহকারী প্রকৌশলী (পুর) আবেদন করুণ

আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা

বয়স: ০১ জানুয়ারি ২০২৩ তারিখে প্রার্থীর বয়স সর্বনিম্ন ১৮ বছর হতে পারবে এবং সর্বোচ্চ ৩০ বছর হতে পারবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর পর্যন্ত রাখা হয়েছে। উল্লেখ্য, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুসারে, মুক্তিযোদ্ধা কোটা শুধুমাত্র মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য কার্যকারী থাকবে।

শিক্ষাগত যোগ্যতা: উপ-সহকারী প্রকৌশলী (পুর)

উপ-সহকারী প্রকৌশলী (পুর) Online Apply

পানি উন্নয়ন বোর্ড অনলাইন আবেদন পদ্ধতি

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নোটিশ অনুযায়ী, অনলাইন আবেদন ফরম পূরণ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত ধাপে ধাপে জেনে নেই। আপনি যদি একজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস করে থাকেন এবং যোগ্য হয়ে থাকেন তা হলে আপনি অনলাইন থেকে আবেদন করতে পারবেন।

১)  এই লিঙ্ক http://orms.bwdb.gov.bd/orms/ ভিজিট করুন।
২) “Sing Up” এ ক্লিক করুন।
৩) ফরমটি পূরণ করুন এবং Submit করুন। তারপর “Go to To Login” অপশনে ক্লিক করুন।
৪) এবার Login করুন।
৫) Login করলে একটি ফরম পাবেন। নির্ভুল তথ্য দিয়ে ফরমটি পূরণ করুন এবং সব শেষে ফরমের নিচের “Save” বাটনে ক্লিক করুন।
৬) এবার “Apply” বাটনে ক্লিক করুন এবং নির্দেশনা মোতাবেক আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

আবেদন সংক্রান্ত কিছু গুরত্বপূর্ণ তথ্য

  1. পরীক্ষার ফি বাবদ ৫০০/- টাকা আবেদন করার সময় অনলাইনেই পরিশোধ করতে হবে। অনলাইনে কিভাবে আবেদন ফি পে করবেন সে সম্পর্কে আবেদন করার সময় জানতে পারবেন। নিয়মাবলী দেওয়া থাকবে।
  2. যখন login করে ফরম পূরণ করবেন তখন ৩০০ X ৩০০ পিক্সেল এর প্রার্থীর নিজের একটি রঙ্গিন ছবি এবং ৩০০ X ৮০ পিক্সেলের একটি স্বাক্ষরের ছবি আপ্লোড করতে হবে। প্রার্থীকে অবশ্যই রঙ্গিন ছবি আপলোড করতে হবে । ছবিতে কোন কালার ব্যাকগ্রাউন্ড ব্যবহার করা যাবে না । সাদা ব্যাকগ্রাউন্ড ছবি আপলোড করতে হবে। বিশেষভাবে উল্লেখ্য যে সদ্যতোলা রঙিন ছবি ব্যতীত অন্য ছবি ব্যবহার করা হলে কর্তৃপক্ষ তা বাতিল করার অধিকার সংরক্ষণ করে ।
  3. লিখিত পরীক্ষা ও প্রবেশপত্র: প্রাথমিকভাবে যোগ্য প্রার্থীদের নির্বাচিত লিখিত পরীক্ষায় অবতীর্ণ হতে হবে। নির্ধারিত সময়েই তার ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে ছবি , রোল নাম্বার, পরীক্ষার স্থান ও তারিখ সম্বলিত পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবেন। লিখিত পরীক্ষার তারিখ ও সময় পানি উন্নয়ন বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।
  4. মৌখিক পরীক্ষার/ব্যবহারিক পরীক্ষা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা এবং প্রযোজ্য ক্ষেত্রে বিষয়ভিত্তিক ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। মৌখিক পরীক্ষার স্থান ও তারিখ ওয়েবসাইটে প্রকাশ করা হবে । উল্লেখ্য যে মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশ পত্র ইস্যু করা হবে না ।
  5. আবেদনের সময় অনলাইনে কোন ডকুমেন্ট দাখিল করতে হবে না । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ দেখাতে হবে । তাছাড়া জাতীয় পরিচয় পত্র নাগরিক সনদ প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ দেখাতে হবে । এছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান বা মুক্তিযোদ্ধার পুত্র- কন্যা যদি হয়ে থাকেন। তাহলে মৌখিক পরীক্ষার সময় তা দেখাতে হবে।

যদি উপরে দেওয়া নির্দেশাবলী বুঝতে সমস্যা হয় তবে নিচের থেকে আবেদন সংক্রান্ত ভিডিও টিউটোরিয়ালটি দেখে নিতে পারেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নিচের ডাউনলোড বাটনে প্রেস করে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সার্কুলার ২০২৩ পিডিএফ ফর্মে ডাউনলোড করুন।

আরও পড়ুন: ১০ টি শূন্য পদে জনবল নিয়োগ দেবে বাংলাদেশ নৌপরিবহন অধিদপ্তর

ক্রম নংপদের নাম ও বেতন স্কেলশুন্ন পদশিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাআবেদন
০১উপ-সহকারী প্রকৌশলী (পুর)৪৩ক) কোন স্বীকৃত পলিটেকনিকেল ইনস্টিটিউট থেকে পুর প্রকৌশল বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রী। তবে শর্ত থাকে যে শিক্ষাজীবনে কোন স্তরে তৃতীয় শ্রেণি বিভাগ গ্রহণযোগ্য হইবে না এবং অভিজ্ঞতা ms-word ও এক্সেল সহ কম্পিউটার চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।Online Apply