eps.boesl.gov.bd বোয়েসেল মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় ইপিএস অনলাইন নিবন্ধন-২০২৪

দক্ষিণ কোরিয়ায় ইপিএস-এর আওতায় শিপ বিল্ডিং  বাংলাদেশি কর্মী নিয়োগের লক্ষ্যে কোরীয় ভাষা পরীক্ষায় (ভাষা পারদর্শী) অংশগ্রহণের জন্য অনলাইন নিবন্ধন-২০২৪ শিগ্রই শুরু হচ্ছে। অনলাইন প্রাথমিক নিবন্ধন: ২০ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০টা থেকে ২১ ফেব্রুয়ারি বিকাল ১১ ঘটিকা পর্যন্ত। অনলাইন প্রাথমিক নিবন্ধনকৃত প্রার্থীর সংখ্যা ৩০৬৫২-এর বেশি হলে এইচআরডি কোরিয়া কর্তৃক কোরীয় ভাষা পরীক্ষায় তে অংশগ্রহণের লক্ষ্যে চূড়ান্ত নিবন্ধনের জন্য প্রার্থী নির্বাচন করা হবে। eps.boesl.gov.bd ক্লিক করুণ

বোয়েসেল মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় ইপিএস অনলাইন নিবন্ধন

দক্ষিণ কোরিয়ার ২০২৪ সালের বার্ষিক EPS কর্মসংস্থানের কোটা হল ১০৭০৫ (উৎপাদনে ৭৪৬৫, মৎস্য ক্ষেত্রে ১৮৭৭, নির্মাণে ১০৫৯ এবং জাহাজ নির্মাণে ৩০৪)। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে ইপিএসে প্রার্থী বাছাই প্রক্রিয়া এবং রোস্টারিং করতে কমপক্ষে ৬-৯ মাস সময় লাগে, তাই ২০২৪ সালের নির্বাচন প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে। প্রস্তুতির পর বোসেলের ওয়েবসাইট এবং এই পেজে বিজ্ঞাপন দেওয়া হবে। সংশ্লিষ্ট সকলকে প্রস্তুত থাকার পরামর্শ দেওয়া হচ্ছে।

বোসেল ওয়েবসাইটে বিস্তারিত দেখতে ক্লিক করুন

লটারি: ২০ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখ সকাল ১0 ঘটিকায় বোয়েসেল-এর অভিবাসি সম্মিলন হলে অনুষ্ঠিত হবে।  এটি চূড়ান্ত নিবন্ধন পরীক্ষা  ১১ মার্চ ২০২৪ খ্রি. তারিখ থেকে রোস্টার ভিত্তিক শুরু হবে।

নিবন্ধন সংক্রান্ত জরুরি নোটিশঃ DNS resolution সংক্রান্ত জটিলতার কারণে কোন কোন স্থান থেকে যদি eps.boesl.gov.bd সাইটটি কাজ না করে, তাহলে সরাসরি নিম্নের লিঙ্কটি ব্যবহার করা যেতে পারেঃ http://43.229.14.113

আরো দেখুনঃ

[রেজাল্ট] BOESL কোরিয়া লটারি উত্তীর্ণ প্রার্থীদের তালিকা ২০২৪ PDF

boesl.gov.bd [বোয়েসেল] দক্ষিণ কোরিয়া লটারি ২০২৪ ফলাফল- PDF Download

{বোয়েসেল} EPS South Korea Primary Selection Lottery Result 2024-PDF boesl.gov.bd

BOESL মাধ্যমে কোরীয় ভাষা পারদর্শীদের প্রাথমিক নিবন্ধন

কোরীয় ভাষা পারদর্শীদের জন্য BOESL (বাংলাদেশ ওভারসিজ এবং লেবর এবং এমপ্লয়মেন্ট এজেন্সি) একটি ভালো সম্পদ হিসেবে কাজ করে। BOESL একটি সরকারি প্রতিষ্ঠান যা বাংলাদেশী কর্মীদের প্রবেশের জন্য বিভিন্ন দেশে কাজ করে।

BOESL EPS Korea Lottery UBT Registration Apply Now

BOESL মাধ্যমে কোরীয় ভাষা পারদর্শীদের প্রাথমিক নিবন্ধন করা হয় না। তবে, BOESL বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়া দুটি দেশের মধ্যে একটি সমন্বয় করে কাজ করে এবং দক্ষিণ কোরিয়ায় কাজ করার ইচ্ছুক বাংলাদেশী কর্মীদের চূড়ান্ত নিবন্ধন ও কাজে লাগানো হয়।

দক্ষিণ কোরিয়া সরকার একটি সিস্টেম রাখে যা বাংলাদেশী কর্মীদের বিভিন্ন সেবা প্রদান করে এবং কাজে লাগানোর আগে তাদের পরীক্ষা দেয়। এছাড়াও দক্ষিণ কোরিয়া সরকার নিয়মিত ভিসা লটারি চালু করে যাতে বাংলাদেশী কর্মীদের দক্ষিণ কোরিয়ায়

EPS TOPIK UBT Lottery Registration 2024

আপনি যদি আবেদন দাখিল করতে ইচ্ছুক হন, তবে আপনাকে প্রথমে ৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে। ফি প্রদানের জন্য আপনি বিকাশ পেমেন্ট সিস্টেম ব্যবহার করতে পারেন। আপনি বিকাশ থেকে একটি ট্রানজেকশন আইডি (Transaction ID) পেতে পারবেন। এই ট্রানজেকশন আইডি এবং আপনার পাসপোর্ট নম্বর ইনপুট দিয়ে আপনার আবেদন জমা দিতে হবে।

যদি আপনি আবেদন ফি প্রদান করেন, কিন্তু বিকাশ থেকে কোনও ট্রানজেকশন আইডি পেতে না পারেন, তাহলে আপনাকে বিকাশ হটলাইন (16247) এ যোগাযোগ করে আপনার ট্রানজেকশন আইডি জানতে হবে। পরিশোধিত আবেদন ফি ছাড়া আপনি আবেদন শুরু করতে পারবেন না। আপনার পাসপোর্ট নম্বরের জন্য নির্ধারিত আবেদন ফির চেয়ে বেশি টাকা প্রদান করা যাবে না।

১। কোরীয় ভাষা পারদর্শীদের প্রাথমিক ও চূড়ান্ত নিবন্ধন:

অনলাইন প্রাথমিক নিবন্ধন: আগামী ৬ জুন সকাল ১০টা থেকে ৮ জুন ২০২৪ খ্রি. বিকাল ৪ ঘটিকা পর্যন্ত

কোরীয় ভাষা পরীক্ষা (ইউবিটি)’তে অংশগ্রহণের লক্ষ্যে কোরীয় ভাষা পারদর্শী এবং নিম্নবর্ণিত যোগ্যতার শর্তাবলী পূরণকারী আগ্রহী প্রার্থীগণকে আগামী ৬ জুন সকাল ১০টা থেকে ৮ জুন ২০২৪ খ্রি. বিকাল ৪ ঘটিকা পর্যন্ত আগে আসলে আগে পাবেন (first come first serve) ভিত্তিতে নির্ধারিত নিবন্ধন সাইটে চাহিত তথ্য পূরণ পূর্বক প্রাথমিক নিবন্ধন সম্পন্ন করতে হবে।

২। যোগ্যতা:

২.১। শিক্ষাগত যোগ্যতা এসএসসি/সমমান;
২.২। পাসপোর্ট-এর মেয়াদ হালনাগাদ থাকা সাপেক্ষে;
২.৩। বয়স সীমা ১৮ থেকে ৩৯ বছর (জন্ম তারিখ জুন ১৪, ১৯৮৪ থেকে জুন ১৩, ২০০৫ এর মধ্যে হতে হবে);
২.৪। E-9 ভিসায় Dirty Difficult Dangerous (3D) কাজ করার আগ্রহ থাকতে হবে;
২.৫। যার কালার ব্লাইন্ডনেস বা রঙ বোঝার সক্ষমতার সমস্যা নেই;
২.৬। কোরীয় ভাষা পড়া, লেখা ও বোঝার পারদর্শিতা থাকতে হবে (নিম্নের ৩ নং অনুচ্ছেদ দ্রষ্টব্য) ;
২.৭। মাদকাসক্ত/সিফিলিস শনাক্ত ব্যক্তিগণ অযোগ্য বলে বিবেচিত হবেন;
২.৮। যার ফৌজদারি অপরাধে জেল বা অন্য কোনো শাস্তি হয়নি;
২.৯। যারা দক্ষিণ কোরিয়ায় অবৈধভাবে অবস্থান করেনি;
২.১০। যার উপর বিদেশ যাত্রায় কোন নিষেধাজ্ঞা নেই বা যেতে কোন সমস্যা নেই এবং
২.১১। যারা ই-৯ বা ই-১০ ভিসায় কোরিয়াতে ৫ বছরের বেশি থাকেনি।

৩। কোরীয় ভাষা পারদর্শী প্রার্থীর বিবরণ:

৩.১। যারা সিবিটি/ইউবিটি ২০২২ ও ২০২৩-এ কাংঙ্খিত নম্বর পেয়েও চূড়ান্ত পর্যায়ে নির্বাচিত হতে পারেননি;
৩.২। যারা টিটিসিসহ সরকারি ও বেসরকারি প্রশিক্ষণ কেন্দ্রে কোরীয় ভাষায় প্রশিক্ষণ গ্রহণ করেছেন।
৩.৩। ক্ষেত্র বিশেষে যারা নিজ উদ্যোগে কোরীয় ভাষায় দক্ষতা অর্জন করেছেন;
eps.boesl gov bd মাধ্যমে অনলাইন নিবন্ধন নিয়ম
eps.boesl.gov.bd ওয়েবসাইটে অনলাইনে নিবন্ধন করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলো অনুসরণ করতে হবেঃ

১। সবথেকে প্রথমে, এই লিংকে ক্লিক করুন: http://eps.boesl.gov.bd/

২। একবার ওপেন হলে, “New Job Seeker Registration” বা “নতুন নিবন্ধন” বাটনে ক্লিক করুন।

৩। আপনার পাসপোর্ট নম্বর, ইমেইল ঠিকানা এবং সিকিউরিটি কোড প্রবেশ করান। তারপর “Submit” বাটনে ক্লিক করুন।

৪। আপনার নিবন্ধনের বিস্তারিত পৃষ্ঠা খুলবে। এখন আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য, পাসপোর্ট তথ্য, শিক্ষাগত যোগ্যতা এবং অন্যান্য বিস্তারিত দিতে হবে। আপনার সঠিক তথ্য প্রবেশ করান এবং নিবন্ধন ফরম সাবমিট করুন।

৫। এবার, নিবন্ধন ফরম জমা দেওয়ার পরে, আপনাকে আপনার ইমেইল ঠিকানায় একটি লিঙ্ক পাঠানো হবে। আপনার ইমেইল চেক করুন এবং লিঙ্কটি ফলো করুন।

৬। এবার, আপনার নিবন্ধ জন্য ভিজিট করুণ এখানে রেজিস্টেশন অনলাইন

বোয়েসেল অনলাইন নিবন্ধন ফি প্রদান করার নিয়ম জেনে নিন

বোয়েসেল অনলাইন নিবন্ধন ফি বিকাশ মাধ্যমে সহজভাবে প্রদান করা যায়। এর জন্য আপনাকে প্রথমে বোয়েসেল অনলাইন নিবন্ধন পৃষ্ঠায় গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে এবং নির্দিষ্ট ফি পরিশোধ করতে হবে। ফি পরিশোধের জন্য আপনাকে বিকাশ একাউন্ট খোলতে হবে। বিকাশ একাউন্ট খোলার জন্য আপনি আপনার মোবাইল নম্বর দিয়ে বিকাশ এপ্স ভিউ করতে পারেন এবং প্রয়োজনে আপনার নিকটবর্তী বিকাশ কেন্দ্রে যেতে পারেন।

বিকাশ এপস এর মাধ্যমে ফি প্রদান করতে ভিজিট করুণ

নিবন্ধন ফি পরিশোধ করার জন্য আপনাকে বিকাশ একাউন্টে লগইন করতে হবে এবং তারপর পেমেন্ট অপশন থেকে “ক্যাটাগরি প্রবেশ করুন” এ ক্লিক করুন। তারপর আপনাকে “সরবরাহকৃত সেবা” ক্যাটাগরিতে চলে যাওয়া হবে এবং সেখানে “বোয়েসেল” সিলেক্ট করুন।

 

  

চলমান নিবন্ধন (লটারি) সংক্রান্ত হালনাগাদ তথ্য

BOESL EPS TOPIK UBT নিবন্ধন কার্যক্রমে বর্ণিত গুগল ডক ফর্ম থেকে প্রাপ্ত তথ্য মোতাবেক নিবন্ধনের ক্ষেত্রে যারা SSC এবং Diploma উভয় অপশনেই টিক দিয়েছেন; NID নাম্বার ইনপুট এর ক্ষেত্রে ভুল করেছেন বা দেননি; Passport issue এবং Expiry date এ ভুল করেছেন; Receipt copy সংগ্রহ করতে পারেননি। উক্ত প্রার্থীদের বিষয়ে বোয়েসেল ছাড় দিবেন। বিজ্ঞপ্তির ২ নং অনুচ্ছেদ অনুযাযী নিবন্ধনে ভুল হলে সংশোধনের সুযোগ/ছাড় নেই। সংশ্লিষ্টদের নিবন্ধনের সময় অধিকতর সচেতন থাকার পরামর্শ দেয়া হলো।
অনলাইন নিবন্ধন বিরতিহীনভাবে (২৪ ঘণ্টা) ৬ থেকে ৮ জুন ২০২৪ খ্রি. বিকাল ৪ টা পর্যন্ত চলবে।
নিবন্ধন সংক্রান্ত বিষয়ে কোনো ব্যক্তি বা প্রাতিষ্ঠানের বিরুদ্ধে গ্রহণযোগ্য অভিযোগ থাকলে এ সংক্রান্ত গুগল ডকস ফর্ম https://forms.gle/BkNGTrrNzX7HHPit9 এ চাহিত তথ্য দাখিল করার জন্য অনুরোধ করা হলো। তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনে অভিযুক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
নিবন্ধনকালীন কোনো প্রার্থী সমস্যা/ জটিলতার সম্মুখীন হলে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ না করে এ সংক্রান্ত গুগল ডকস ফর্ম https://forms.gle/DPihKbnugRUjAm2X8 এ চাহিত তথ্য দাখিল করার জন্য অনুরোধ করা হলো। তথ্য প্রাপ্তি সাপেক্ষে প্রয়োজনে তাৎক্ষনিকভাবে প্রার্থীর প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস বা ইমেইলে পরামর্শ দেয়া হবে।