বিমান বাংলাদেশ এয়ারলাইন্স [বিভিন্ন পদে] নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ পরীক্ষা । কার্গো হেলপার/ট্রাফিক হেলপার পদে নিয়োগের নিমিত্ত ২৫ মার্চ, ২০২৩ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত লিখিত (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর প্রকাশ। ডাউনলোড করুণ নিয়োগ পরীক্ষা রেজাল্ট। আসুন প্রশ্ন সমাধান দেখে নেই। আপনারা যাহারা এই নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করেছেন। এখান থেকে নিয়োগ রেজাল্ট সঠিক ভাবে । http://biman.gov.bd/ ওয়েবসাইট থেকে ফলাফল দেখুন।

বিমান পরীক্ষার ফলাফল 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ এরোড্রাম সহকারী  পদের পরীক্ষার রেজাল্ট।

বিমান পরীক্ষার ফলাফল ২০২৩

আপনারা যাহারা নিয়োগ নিয়োগ পরীক্ষা অংশ গ্রহন করেছেন। আস্পনারা এখান থেকে আপনারা সহজেই রেজাল্ট দেখুন এখান থেকে। নিচে আপনারা রেজাল্ট কিভাবে দেখবে তার সহজ পব্ধতি নিয়ে আলোচনা করা হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিভিন্ন পদের জন্য নিয়োগ পরীক্ষা MCQ পরীক্ষার আকারে দেওয়া হয়। জেনে নিন কিভাবে আপনি সহজেই এই চাকরির পরীক্ষার ফলাফল চেক করতে পারেন। তার জন্য এই নিবন্ধটি পড়ুন এবং ফলাফলের পিডিএফ ফাইলটি ডাউনলোড করুন।

  • প্রথমে আপনাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ওয়েবসাইটে লগইন করতে হবে http://biman.gov.bd/result
  • ওয়েবসাইটের নোটিশ বোর্ডে প্রবেশ করুন এবং নীচের লেখাটিতে ক্লিক করুন।
  • লিখিত পরীক্ষার ফলাফল এখান থেকে রেজাল্ট ডাউনলোড করুন এবং রেজাল্ট দেখতে ওপেন করুন।
  • এবার আপনার রোল নম্বরের সাথে মিলিয়ে নিন।
  • যদি মিলে যায় তাহলে মৌখিক পরীক্ষার সময়সূচী দেখতে ভিজিট করুন।

এছাড়াও চেক করুন: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চাকরির মৌখিক পরীক্ষার সময়সূচী

বিমান পরীক্ষার ফলাফল ২০২৩

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ-এর জুনিয়র অপারেটর জিএসই (ক্যাজুয়াল) পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা (ড্রাইভিং টেস্ট) এর নোটিশ।

আপনারা জেনে গেছেন ইতিমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে এবং একটি নোটিশে জানিয়ে দিয়েছে যে ব্যবহারিক মৌখিক পরীক্ষার সময়সূচি ৮ই ফেব্রুয়ারি ২০২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া এই ব্যবহারিক পরীক্ষা সময়সূচির বিস্তারিত এখানে দেওয়া হয়েছে। তবে মনে রাখতে হবে বাংলাদেশ বিমান একটি অত্যাধুনিক বাহিনী তাই আপনাকে এখানে বেশ কিছু নিয়মকানুন মেনে এবং কাগজপত্র নিয়ে মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় উপস্থিত থাকতে হবে ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ এরোড্রাম সহকারী  পদের পরীক্ষার রেজাল্ট।

 

যে সমস্ত নিয়ে আপনিও উপস্থিত থাকবেন তা জেনে নিন এখান থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড জুনিয়র অপারেটর পদের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা ড্রাইভিং টেস্ট নিম্নবর্ণিত তারিখ ও সময় অনুসারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যানবাহন বিভাগ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর গেট সংলগ্ন কুর্মিটোলা ঢাকা অনুষ্ঠিত হবে উত্তীর্ণ প্রার্থীদের কে যে সমস্ত ডকুমেন্ট নিয়ে উপস্থিত থাকতে হবে তার তালিকা দেখুন।

প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা যা যা লাগবে

লিখিত পরীক্ষার এডমিট কার্ড
ড্রাইভিং লাইসেন্স সহ সকল ডকুমেন্ট এর মূলকপি।
ড্রাইভিং লাইসেন্স এর ফটোকপি ।
জাতীয় পরিচয় পত্র এবং জন্ম সনদের মূল কপি ।
জাতীয় পরিচয় পত্র এবং জন্ম সনদের সত্যায়িত ফটোকপি
নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত অভিজ্ঞতা সনদের মূল কপি এবং
অভিজ্ঞতা সনদের সত্যায়িত ফটোকপি ।

এছাড়াও আপনার এখান থেকে সময়সূচী জেনে নিতে পারবেন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ-এর জুনিয়র অপারেটর জিএসই (ক্যাজুয়াল) পদের কাজ জেনে নিন

যেহেতু বিমান বাংলাদেশ এয়ারলাইনস একটি প্রশিক্ষণপ্রাপ্ত বাহিনী । তাই এখানে যে কেউ চাকরিতে জয়েন করো না কেন তাকে অবশ্যই প্রশিক্ষণ নিতে হবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী যারা জয়েন করেন তাদের কাজ কি জানেন না ? পদ অনুযায়ী আপনি যে কাজ পাবেন তাই আপনাকে করতে হবে। এখানে গাড়ি চালনা অভিজ্ঞতা জন্য ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে । তাই আমরা বলতে পারি যে ড্রাইভার হিসেবে মূলত এখানে নিয়োগ দেওয়া হচ্ছে। জুনিয়র অপারেটরদের এছাড়াও গাড়ি মেরামতের অভিজ্ঞতা থাকতে হবে ।

আরো দেখুনঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এছাড়াও আপনাকে বিভিন্ন এই বাহিনীর নিয়মকানুন মেনে আপনাকে যখন যেখানে যেকাজে দেওয়া হয় সেখানে সেই কাজ করতে হবে । তাই আপনি এখানে জয়েন করার আগে নিজেকে ভালোভাবে প্রস্তুত করে নিন । আপনার ভবিষ্যৎ সুন্দর হবে বলে আশা করা যাচ্ছে কারণ এই বাহিনী হচ্ছে একটি সুসংগঠিত বাহিনী দেশের সেবায় এগিয়ে আসুন এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বাহিনীতে যোগদান করুন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ প্রশ্ন উত্তর