BD রেলওয়ের ওয়েম্যান পদে মৌখিক পরীক্ষার প্রস্তুতি ও ভাইভা রেজাল্ট ২০২৪

বাংলাদেশ রেলওয়ের ওয়েম্যান পদে এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময়সূচি  অনুযায়ী পরীক্ষা নেওয়া শুরু হয়েছে। রেলওয়ের বিজ্ঞপ্তিত অনুযায়ী প্রার্থীদের মৌখিক পরীক্ষা ২ সেপ্টেম্বর শুরু হচ্ছে। পরীক্ষা চলবে ২ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন পাঁচটি গ্রুপে ৬০ জন করে প্রার্থীর পরীক্ষা নেওয়া হবে। মহাপরিচালকের কার্যালয়, বাংলাদেশ রেলওয়ে, ১৬ আবদুল গণি রোড, ঢাকায় সকাল সাড়ে ৯টা থেকে এই পরীক্ষা শুরু হবে। বিস্তারিত জানতে ক্লিক করুণ এখানে।

রেলওয়ে ওয়েমেন পদে নিয়োগ মৌখিক পরীক্ষা সময়সূচী জানতে ক্লিক করুণ

আপনি যদি ভাইভা পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন তা হলে আপনাকে সময়সূচী জানতে হবে যা এখানে দেওয়া হয়েছে। এছাডা আপনি সহজেই ভাইভা প্রস্ততি কিভাবে নিবেন তা নিয়ে এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আসুন এখান থেকে সময়সূচী দেখে ভাইভা প্রস্তুতি নেই।

রেলওয়ে ওয়েমেন পদে নিয়োগ মৌখিক পরীক্ষা প্রস্তুতি

রেলওয়ে ওয়েম্যান পদের পরীক্ষার সময়সূচী

  • প্রতিষ্ঠানঃ বাংলাদেশ রেলওয়ে
  • পদের নামঃ ওয়েম্যান (১৩৮৫ টি পদ)
  • কেন্দ্রভিত্তিক আসনবিন্যাসঃ ১৮৮৮০৩ জন
  • পরীক্ষা হবেঃ ঢাকা শহরে
  • প্রশ্ন থাকবেঃ ৭০টি
  • পূর্ণমানঃ ভাইভা ৩০ মার্কস
  • ভুল উত্তরের জন্যঃ ০.৫ মার্ক কাটা যাবে
  • পরীক্ষার পূর্ণ সময়ঃ ১ ঘণ্টা ৩০ মি.
  • পরীক্ষার রেজাল্টঃ ১৫ জুন ২০২৩ দেখতে ক্লিক করুণ
  • ভাইভা পরীক্ষা শুরু ২ সেপ্টেম্বের থেকে

রেলওয়ে ওয়েমেন পদের পরীক্ষার সিলেবাস ও প্রস্তুতি

রেলওয়ে পরীক্ষার সিলেবাস ও প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত জানার জন্য আপনার নিকটস্থ রেলওয়ে নিয়োগ প্রতিষ্ঠান বা অফিসিয়াল ওয়েবসাইট চেক করা যেতে পারে। প্রাপ্ত তথ্য বা সিলেবাসের মিলিয়ে আপনার প্রস্তুতি  সম্পূর্ণ করুণ:

১. রেলওয়ে নিয়মাবলী এবং সিলেবাস দেখুন: রেলওয়ে নিয়মাবলী এবং সিলেবাসে প্রকাশিত সমস্ত বিষয়গুলি পরে দেখুন। এই বিষয়গুলি আপনার পরীক্ষার সময়ে পড়তে হবে। সিলেবাস সম্পর্কে বিশেষভাবে বিস্তারিত জানতে রেলওয়ে নিয়মাবলী দেখুন।

২. পূর্বের প্রশ্নপত্র অনুসন্ধান করুন: পূর্বের প্রশ্নপত্রগুলো অনলাইনে অনুসন্ধান করুন এবং তাদের প্যাটার্ন এবং ধরণ জেনে নিন। এই প্রশ্নপত্রগুলো আপনার প্রস্তুতি করার জন্য সাহায্য করতে পারে।

রেলওয়ে ওয়েমেন পদের মৌখিক পরীক্ষার চূডান্ত রেজাল্ট

বাংলাদেশ রেলওয়ে ওয়েমেন পদের মৌখিক পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট দেখতে আপনার নিম্নলিখিত সাধারণ পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট: বাংলাদেশ রেলওয়ের চূড়ান্ত মৌখিক পরীক্ষার রেজাল্ট সাধারণভাবে তাদের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়। আপনি রেলওয়ের ওয়েবসাইটে যাওয়ার পর রেজাল্ট সেকশন বা নোটিশ বোর্ডে অংশগ্রহণ করে তারা প্রকাশ করে থাকেন।

আপনার আবেদন নম্বর, পরীক্ষার নাম এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য প্রদান করে আপনি রেজাল্ট দেখতে পারেন। আপনার রেজাল্ট প্রদর্শন হলে, সেটি ডাউনলোড করুন এবং প্রিন্ট আউট করে সংরক্ষণ করুন যেন আপনি ভবিষ্যতের প্রয়োজনে ব্যবহার করতে পারেন।

সর্বশেষ তথ্যের জন্য, আপনি বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল ওয়েবসাইট এবং তাদের সম্প্রচারে সংশ্লিষ্ট নোটিশ বোর্ড চেক করতে থাকতে পারেন।