BD রেলওয়ের বুকিং সহকারী গ্রেড-২ পরীক্ষার প্রশ্ন-সমাধান ২০২৪

বাংলাদেশ রেলওয়ের ১টি বড় পদের নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। তা হচ্ছে বুকিং সহকারি গ্রেড ২। বাংলাদেশ রেলওয়ের বুকিং সহকারী গ্রেড ২ এর পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ সকাল ১০টা থেকে বেলা ১১ঃ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই নিয়োগ পরীক্ষা যাহারা অংশগ্রহণ করবেন তারা ইতিমধ্যে প্রবেশপত্র সংগ্রহ করেছেন । যেহেতু অনেক পরীক্ষার্থীর এই পরীক্ষায় অংশগ্রহণ করবে তাই আপনাকে পূর্ব থেকেই ভালো করে প্রস্তুতি নিয়ে অগ্রসর হতে হবে, পরীক্ষার আগেই কেন্দ্র তালিকা জেনে নিন।

বুকিং সহকারী গ্রেড-২ প্রশ্ন সমাধান ২০২৪

  • রেলওয়ে “টিকিট কালেক্টর গ্রেড -2” প্রশ্ন সমাধান দেখুন

রেলওয়ে পরীক্ষার সময়সূচী জেনে নিন

  • বাংলাদেশ রেলওয়ে বুকিং সহকারী গ্রেড-২ আবেদনঃ 07/04/2024 থেকে 17/05/2024
  • বাংলাদেশ রেলওয়ে বুকিং সহকারী গ্রেড-২ বাচাই পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি ২০২৪ সময় ১০ঃ০০ থেকে ১১ঃ৩০মি পর্যন্ত
  • বুকিং সহকারী গ্রেড-২ পদের সংখ্যাঃ ১৫৩টি
  • বুকিং সহকারী গ্রেড-২ পরীক্ষার আবেদন সংখ্যাঃ ১৬৪৮৩১জন
  • বুকিং সহকারী পরীক্ষার রেজাল্ট ভিজিট জন্য ভিজিট করুনঃ br.teletalk.com.bd/brba/রেজাল্ট

রেলওয়ে পরীক্ষার বুকিং সহকারী গ্রেড-২ প্রশ্ন সমাধান

বাংলাদেশ রেলওয়ে “বুকিং সহকারী গ্রেড-২” পদের জন্য বাছাই পরীক্ষার তারিখ, সময়সূচী এবং কেন্দ্রভিত্তিক আসন বরাদ্দ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। (সংশোধিত) প্রকাশিত আপনি এখান থেকে আপনার নতুন সময়সূচী পরীক্ষা করতে পারেন।

বুকিং সহকারী গ্রেড-২ শেষ মূহুরতের প্রস্তুতি প্রশ্ন সমাধান ২০২৪

এখানে দেওয়ার প্রশ্ন সমাধান অনুযায়ী আপনারা বুঝতে পারবেন কিভাবে কোন ধরনের প্রশ্ন আসে অনেকে এখন অপেক্ষায় আছে পরীক্ষার প্রশ্ন কি ধরনের হবে এখানে দেওয়া নমুনাটি আপনি ভালোভাবে পড়ুন। বাংলা ,ইংরেজি ,গণিত ও সাধারণ জ্ঞানের উপরে মূলত প্রশ্ন আসে । তাই নির্দিষ্ট সময়ের ভিতর আপনার পরীক্ষার সম্পূর্ণ করতে হবে আসুন দেরি না করে সম্পূর্ণ সাজেশনটি বুজে নেই এবং পরীক্ষার উত্তর সম্পন্ন করুন আশা করি আপনাদের পরীক্ষা ভালো হবে।

বুকিং সহকারী গ্রেড-২ পরীক্ষার প্রশ্ন-সমাধান ২০২৪

৩৭. he has learnt a poem by heart change

৩৮। রঞ্জু সর্পজ্ঞান বাগধারাটির অর্থ কি উত্তরঃ বিভ্রন

৩৯। ইকারুস ভাস্কর্র ভাস্কর্য কে? উত্তর  নভেরা আহমেদ

বুকিং সহকারি পদের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান দেখুন

বাংলাদেশ রেলওয়ের বুকিং সহকারি পদের নিয়োগ পরীক্ষায় আপনারা যাহারা অংশগ্রহণ করবেন,  ইতিমধ্যে আপনাদেরকে প্রশ্নের একটি ধারণা দিয়ে দিয়েছি । এখানে যেহেতু পরীক্ষাটি সংক্ষিপ্ত প্রশ্ন আকারে নেওয়া হবে তাই আপনারা প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর কিভাবে দিবেন এবং কত মার্কের পরীক্ষা হবে তা জেনে নিন ১ ঘন্টা ৩০ মিনিট সময় দেওয়া হবে। নিদিষ্ঠ সময়ের মধ্যে সবগুলো প্রশ্নের উত্তরে আপনাকে দিতে হবে ।

  • বাংলা বিষয়ের প্রশ্ন সমাধান পিডিএফ
  • ইংরেজি বিষয়ের প্রশ্ন সমাধান পিডিএফ
  • গণিত বিষয়ের প্রশ্ন সমাধান পিডিএফ
  • সাধারণ জ্ঞান বিষয়ের প্রশ্ন সমাধান পিডিএফ

প্রতিটি বিষয়ের আলাদা আলাদা ভাবে প্রশ্নের উত্তর দিতে হবে । মনে রাখবেন কোন অংশের প্রশ্নেই বাদ দেওয়া যাবে না । প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দেওয়ার পরে আপনি নিশ্চিন্ত হতে পারবেন পরীক্ষা আপনার ভালো হয়েছে । তারপরও পরীক্ষা কেন্দ্র থেকে বের হয়ে আপনি আমাদের এই পোস্টটি পডুন , আশা করি এখানে প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দিয়ে থাকব । এখানে দেওয়া প্রশ্নের সাথে আপনার প্রশ্নের উত্তর মিলিয়ে দেখুন , যদি সম্পূর্ণ মিলে যায় তাহলে বুঝবেন আপনার পরীক্ষা ভালো হয়েছে । আসুন এখান থেকে প্রশ্ন সমাধান দেখি।