[১০০% সঠিক সমাধান] আনসার-ভিডিপি ৩য় শ্রেণীর প্রশিক্ষক ও প্রশিক্ষিকা পদের নিয়োগ পরীক্ষা ২০২৩

আনসার ভিডিপি নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান দেখুন প্রশিক্ষক পদের নিয়োগের প্রশ্নের সঠিক সমাধান এখানে খুঁজে নিন । প্রশ্নের সঠিক সমাধান ডাউনলোড করে দেখতে পারবেন। পুরুষ ও পুরুষ প্রশিক্ষক ও মহিলা শিক্ষিকা পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান এখান থেকে মিলিয়ে নিন তৃতীয় শ্রেণীর ১৫তম গ্রেডের নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান দেখুন।

আনসার-ভিডিপি ৩য় শ্রেণীর প্রশিক্ষক/প্রশিক্ষকা পদের নিয়োগ পরীক্ষা প্রশ্ন সমাধান দেখুন

আনসার ভিডিপি নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান দেখুন থানা ও উপজেলা ভিত্তিক বাংলাদেশ আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান এখানে পাবেন পিডিএফ আকারে এই নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান এখানে প্রদান করা হয়েছে। আসুন আমরা সঠিক প্রশ্নের সমাধান গুলো এখানে দেখে নিই।

[প্রশ্ন-সমাধান] Ansar-VDP Upzila/Thana Trainer/Trainer Recruitment Exam Question Solution

আনসার ভিডিপি লিখিত পরীক্ষার প্রশ্ন সমাধান PDF ডাউনলোড করুন

আপনি আমাদের প্রস্তুত নিবন্ধের মাধ্যমে আনসার ভিডিপি লিখিত পরীক্ষার ২০২৩ প্রশ্নপত্র এবং উত্তরপত্র পরীক্ষা করতে পারেন এবং এটি পিডিএফ ফরম্যাটে ডাউনলোড করতে পারেন। আশা করা যায় যে আনসার ভিডিপি লিখিত পরীক্ষা ২০২৩ থেকে, আপনি ২০২৩ সালে উপজেলা পুরুষ প্রশিক্ষক এবং মহিলা প্রশিক্ষক পদ ২ লিখিত পরীক্ষায় খুব ভাল উত্তর দিতে সক্ষম হবেন। আসুন দেখে নেই প্রশ্নের সমাধান।

প্রশ্ন সমাধান PDF ডাউনলোড করুন

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২টি  পদের জন্য ৯০ হাজার পরিক্ষাথী আজ এই পরীক্ষা অংশ গ্রহন করবে। এই নিয়োগ পরীক্ষায় পদের সংখ্যা মোট ৩২৩ জন। ৩য় শ্র্রেণীর থানা-উপজেলা প্রশিক্ষক ও প্রশিক্ষিকা পদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও পরীক্ষার কেন্দ্র সংক্রান্ত বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে।

  • পরীক্ষা তারিখঃ ১৪ জানুয়ারি ২০২৩
  • পরীক্ষা সময়ঃ দুপুর ২ঃ৩০মিনিট থেকে ৪ঃ০০মিনিট পর্যন্ত
  • পরীক্ষা ধরনঃ MCQ লিখিত পরীক্ষা
পদের নামপদের সংখ্যাপরিক্ষাথিদের সংখ্যা প্রশ্ন সমাধান
প্রশিক্ষক পুরুষ৬৩ জন৪৯৯০২ জনPDF ডাউনলোড
প্রশিক্ষক মহিলা২৬৯ জন৩৭৭১৫PDF ডাউনলোড

আনসার-ভিডিপি ৩য় শ্রেণীর প্রশিকক/প্রশিক্ষিকা পদের নিয়োগ পরীক্ষা রেজাল্ট

[MCQ রেজাল্ট দেখুন] আনসার-ভিডিপি থানা/উপজেলা প্রশিক্ষক/ প্রশিক্ষিকা নিয়োগ পরীক্ষা ২০২৩

আনসার ভিডিপি তৃতীয় শ্রেণীর ১৫ তম গ্রেডের নিয়োগের জন্য থানা ও উপজেলা ভিত্তিক শিক্ষক নিয়োগ পরীক্ষা শেষে এখন ফলাফল প্রকাশের পালা। আপনি যদি নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে ফলাফল যেভাবে দেখবেন তা এখানে ভিজিট করে দেখে নিন। আপনি জানতে পারবেন সহজে আপনি কিভাবে ফলাফল পেয়ে যাবেন । এছাড়াও আনসার-ভিডিপি ওয়েবসাইট থেকে আপনি সরাসরি ফলাফল দেখতে পারবেন । তার জন্য ভিজিট করুন

আনসার ভিডিপি নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক পদে নিয়োগ ভাইভা পরীক্ষা

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক পদে নিয়োগ পেতে হলে ভাইভা পরীক্ষার অংশগ্রহণ করতে হবে। পরীক্ষাটি সাধারণত লিখিত ও মৌখিক দুই ভাগে অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষাটি সাধারণত মানসম্পন্নতা, বাংলা ভাষা এবং সাধারণ জ্ঞান সম্পর্কিত প্রশ্নের উপর নির্ভর করে অনুষ্ঠিত হয়। এর পাশাপাশি, মৌখিক পরীক্ষাটিতে কানুন সম্পর্কিত প্রশ্ন অন্তর্ভুক্ত থাকে।

আমাদের জানা নেই যে এই পরীক্ষাটি কখন অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষার সম্পর্কে সকল তথ্য জানার জন্য আপনি আনসার-ভিডিপি প্রতিষ্ঠানের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন। সেখানে নির্দিষ্ট সময়ে পরীক্ষার সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ একটি সরকারি নিয়োগ প্রক্রিয়া যা আনসার ও ভিডিপি প্রতিষ্ঠানের সাথে সম্পর্কিত। এই নিয়োগ প্রক্রিয়াটি বিভিন্ন পদে প্রশিক্ষক নিয়োগ করে। এই পদগুলি হল:

  1. আনসার প্রশিক্ষক
  2. ভিডিপি প্রশিক্ষক

প্রতিটি পদে আবেদনকারীদের সাধারণত কমপক্ষে একটি পরীক্ষা দিতে হয় এবং যার উত্তীর্ণ হওয়া পর তারা প্রশিক্ষণ পাবেন। প্রশিক্ষণ সম্পূর্ণ হওয়ার পর তারা বিভিন্ন পদে নিয়োগ পাবেন।

প্রশিক্ষণের মধ্যে নিম্নলিখিত বিষয়গুলি শামিল থাকে:

  1. সুরক্ষা সেবা ব্যবস্থাপনা
  2. প্রতিরক্ষা প্রণীত কর্মসূচি
  3. কমিউনিটি পুলিশিং ও সম্প্রদায় সমর্থন
  4. আইন ও বিধি সম্পর্কিত সচেতনতা ও শিক্ষা
  5. জনগণের সাথে ভালো সম্পর্ক ও যোগাযোগ