[MCQ প্রশ্ন-সমাধান] বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে ৩য় শ্র্রেণীর থানা-উপজেলা প্রশিক্ষক ও প্রশিক্ষিকা পদে নিয়োগের লক্ষে আজ ১৪ জানুয়ারি ২০২৩ তারিখে নেওয়া নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে এখানে আলোচনা করা হয়েছে।  লিখিত পরীক্ষার তারিখ, সময় ও পরীক্ষার কেন্দ্র সংক্রান্ত বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে।

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩

আপনারা যাহার আজ নিয়োগ পরীক্ষা অংশ গ্রহন করেছেন, আপনাদের জন্য নেওয়া এই নিয়োগ পরীক্ষার প্রশ্নের সমাধান এখানে করে দেওয়া হয়েছে। আপনি প্রশ্ন উত্তর ডাউনলোড করে দেখতে পারবেন। এখানে PDF, JPG আকারে উত্তর দেওয়া হয়েছে । আপনি চাইলে এই ফাইলটি ডাউনলোড করে উত্তর দেখুন।

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ প্রশ্ন সমাধান দেখুন

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ প্রক্রিয়া

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ প্রক্রিয়া সাধারণত বছরে একবার অনুষ্ঠিত হয়। এই নিয়োগ প্রক্রিয়া সরকারি নিয়োগ প্রক্রিয়ার মতো পরিচালিত হয়। প্রশিক্ষণে সময়কাল প্রায় ৩ থেকে ৬ মাস পর্যন্ত হতে পারে। প্রতিষ্ঠানের প্রযুক্তি এবং পদগুলি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য আপনি আনসার-ভিডিপি প্রতিষ্ঠানের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন।

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ প্রক্রিয়া দেখুন

প্রশিক্ষণ প্রাপ্ত প্রশিক্ষকদের পূর্বে যে শর্তাদি দেওয়া হয় সেগুলি হল:

  1. সর্বনিম্ন ১৮ বছর বয়স এবং সর্বোচ্চ ৩০ বছর বয়সে প্রবেশ করা।
  2. অভিজ্ঞতা এবং যোগ্যতা বিশিষ্ট হতে হবে।
  3. পুরুষ ও মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।
  4. প্রশিক্ষণে অংশগ্রহণের আগে সাক্ষাৎকার দিতে হবে।

আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা প্রশ্ন উত্তর

এমসিকিউ মাধ্যমে নেওয়া আজকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে এখানে আলোচনা করা হয়েছে। ৭০ মার্ক এর নেওয়া আজকের এই নিয়োগ পরীক্ষা প্রশ্নের সঠিক সমাধান অনেকেই আজ খুজতে থাকবে। বাংলা, ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞ্যান এর উপর নেওয়া আজকের এই নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান আপনারা পাবেন পরীক্ষা শেষ হবার পর পরই।

[প্রশ্ন-সমাধান] Ansar-VDP Upozila/Thana Trainer/Trainer Recruitment Exam Question Solution

আজকের পরীক্ষা যেহেতু পদের সংখ্যা বেশি তাই এই নিয়োগ পরীক্ষা অনেক পরিক্ষাথী অংশ গ্রহন করেছে। আপনি যদি এই পরীক্ষায় অংশ গ্রহন করে থাকেন। তা হলে আপনি এখন প্রশ্নের সমাধান খুজছেন। সবার আগে আপনারা আজকের এই নিয়ো পরীক্ষার প্রশ্নের সমাধান এখানে পেয়ে যাবেন। আমরা সবার আগে সঠিক সমাধান দিয়ে থাকি।

 প্রশ্নের উত্তর এখান থেকে ডাউনলোড করুণ- ক্লিক করে দেখুন

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩

বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২টি  পদের জন্য ৯০ হাজার পরিক্ষাথী আজ এই পরীক্ষা অংশ গ্রহন করবে। এই নিয়োগ পরীক্ষায় পদের সংখ্যা মোট ৩২৩ জন। ৩য় শ্র্রেণীর থানা-উপজেলা প্রশিক্ষক ও প্রশিক্ষিকা পদের লিখিত পরীক্ষার তারিখ, সময় ও পরীক্ষার কেন্দ্র সংক্রান্ত বিজ্ঞপ্তি আকারে প্রকাশিত হয়েছে।

  • পরীক্ষা তারিখঃ ১৪ জানুয়ারি ২০২৩
  • পরীক্ষা সময়ঃ দুপুর ২ঃ৩০মিনিট থেকে ৪ঃ০০মিনিট পর্যন্ত
  • পরীক্ষা ধরনঃ MCQ লিখিত পরীক্ষা
পদের নামপদের সংখ্যাপরিক্ষাথিদের সংখ্যা প্রশ্ন সমাধান
প্রশিক্ষক পুরুষ৬৩ জন৪৯৯০২ জনPDF ডাউনলোড
প্রশিক্ষক মহিলা২৬৯ জন৩৭৭১৫PDF ডাউনলোড

আনসার-ভিডিপি প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ ফলাফল

এই নিয়োগ পরীক্ষা যেহেতু শেষ হয়েছে। তাই পরিক্ষাথীগন এখন ফলাফল খুজছেন। আপনারা যাহারা ফলাফল দেখতে আগ্রহী আপনাদের সবার আগে জানতে হবে। আপনি কিভাবে ফলাফল দেখতে পারবেন। বাংলাদেশ আনসার-ভিডিপি থানা-উপজেলা মহিলা প্রশিক্ষাকা ও পুরুষ প্রশিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩ ফলাফল আলাদা ভাবে দিয়ে থাকবে। আপনি এই ফলাফল দেখতে তাইলে এখানে সরাসরি ভিজিট করুণ

[MCQ রেজাল্ট দেখুন] আনসার-ভিডিপি থানা/উপজেলা প্রশিক্ষক/ প্রশিক্ষিকা নিয়োগ পরীক্ষা ২০২৩

এছাডা আপনি পরীক্ষার ফলাফল ও মোখিক পরীক্ষার সময়সূচী ওয়েবসাইট থেকে কিভাবে সহজে দেখবেন তা জানতে এখানে ভিজিট করুণ